আজ শুক্রবার, ১০ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, ২৪ নভেম্বর ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : জিম্বাবুয়ের নতুন প্রেসিডেন্ট এমারসনের শপথ গ্রহণ       সততা ও উন্নয়নের কারণেই আগামীতেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা       চট্টগ্রাম পর্বের শুরুতে টসে হেরে ব্যাটিংয়ে খুলনা       ফতুল্লায় ভেকু চাপায় শ্রমিকের মৃত্যু, লাশ গুম চেষ্টার অভিযোগ       রংপুর-খুলনা ম্যাচ দিয়ে বিপিএলের চট্টগ্রাম পর্ব শুরু       ঢাকা বিশ্ববিদ্যালয় মসজিদে বারী সিদ্দিকীর প্রথম জানাজা অনুষ্ঠিত       কালিয়াকৈরে ট্রেন-ট্রাক সংঘর্ষ, ট্রেনের সহকারী চালক নিহত      
১৭ বছর পর ফেড কাপের শিরোপা যুক্তরাষ্ট্রের
Published : Tuesday, 14 November, 2017 at 8:41 PM, Count : 23
স্পোর্টস ডেস্ক : নারী টেনিসের শীর্ষ আন্তর্জাতিক আসর ফেডারেশন কাপের শিরোপা জিতলো যুক্তরাষ্ট্র। ফাইনালে বেলারুশকে হারিয়ে ১৭ বছর পর ফেডারেশন কাপ শিরোপার স্বাদ পেল তারা। তুমুল লড়াই শেষে  দ্বৈতের ম্যাচে নির্ধারিত হয় শিরোপা। বেস্ট অব ফাইভ পদ্ধতির প্রতিযোগিতায় দু’দলের শুরুর চার ম্যাচে হারজিত ছিল ২-২। বেলারুশের রাজধানী মিনস্কে শিরোপা নির্ধারণী শেষ ম্যাচে স্বাগতিক দলের আরিয়ানা সাবালেঙ্কা-আলিয়াজান্দ্রা সাসনোভিচ জুটির বিপক্ষে ৬-৩ ও ৭-৬ (৭-৩) গেমে জয় কুড়ান মার্কিন জুটি কোকো ভ্যানডেওয়ে-শেলবি রজার্স। দু’দলের চতুর্থ ম্যাচে এককের লড়াইয়ে সর্বশেষ ইউএস ওপেন শিরোপাজয়ী মার্কিন তারকা স্লোয়ান স্টেফানসের বিপক্ষে ৪-৬, ৬-১ ও ৮-৬ গেমে জয় কুড়ান বেলারুশের সাসনোভিচ। এতে ফাইনাল গড়ায় পঞ্চম ম্যাচে। ফেডারেশন কাপে ১৭ বছর পর শিরোপার স্বাদ পেল যুক্তরাষ্ট্র। এই আসরে শিরোপার জন্য এতো দীর্ঘ অপেক্ষায় থাকতে দেখা যায়নি কখনো মার্কিনদের। ফেড কাপে যুক্তরাষ্ট্র সর্বশেষ শিরোপার স্বাদ পেয়েছিল ২০০০-এ। সেবার যুক্তরাষ্ট্র দলের র‌্যাকেট হাতে কোর্ট মাতান লিসা রেমন্ড, লিন্ডসে ডেভেনপোর্ট, মনিকা সেলেস ও জেনিফার ক্যাপ্রিয়াতি। বেলারুশ এবারই প্রথম ফেড কাপের ফাইনালে উঠেছিল। শিরোপা লড়াইয়ে বেলারুশ আগেভাগেই পিছিয়ে পড়ে তাদের প্রধান খেলোয়াড় দুইবারের গ্র্যান্ড স্লাম জয়ী ভিক্টোরিয়া আজারেঙ্কা না থাকায়। ছেলের জন্মের জন্য এই টুর্নামেন্টে বিশ্রামে ছিলেন তিনি। নিউইয়র্কে শিরোপা জেতার পর এ নিয়ে টানা ছয় ম্যাচ হারলেন স্টিভেনস। এতেই শিরোপা নির্ধারণী লড়াইটা শেষ ম্যাচ পর্যন্ত গিয়েছে।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি