আজ বৃহস্পতিবার, ৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, ২৩ নভেম্বর ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : আজ রোহিঙ্গা ইস্যুতে সমঝোতা হলে কাল এমওইউ সই'       শ্রীপুর উপজেলা ছাত্রদলের সভাপতিসহ গ্রেপ্তার ২        শার্শায় সাড়ে ৩৩ লাখ হুণ্ডির টাকাসহ ৪ পাচারকারী আটক       এসএসসি পরীক্ষা শুরু হচ্ছে ১ ফেব্রুয়ারি       নওগাঁয় চাকুরি জাতীয়করণের দাবিতে ইউসিসিএ কর্মচারীদের মানববন্ধন       আজ জহির রায়হানের ‘হারানো অধ্যায়’       কুষ্টিয়ার খোকসায় গৃহবধূকে কুপিয়েছে সাবেক স্বামী      
বিশ্বকাপের স্বপ্ন ভঙ্গ ইতালির
Published : Tuesday, 14 November, 2017 at 10:10 AM, Count : 45
বিশ্বকাপের স্বপ্ন ভঙ্গ ইতালিরখেলাধুলা ডেস্ক : রাশিয়ার বিশ্বকাপ থেকে ছিটকে পড়লেন চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন ইতালি। বিশ্বকাপের বাছাই পর্বে সুইডেনের সঙ্গে গোলশূন্য ড্র করে রাশিয়ায় মূল পর্বে যেতে ব্যর্থ হয়েছে তারা। স্বপ্ন ভঙ্গ হয়েছে দেশটির ফুটবলপ্রেমীদের।

এবারের বিশ্বকাপে ইতালির খেলা নিয়ে আগে থেকেই শঙ্কা ছিল।  শেষ পর্যন্ত শঙ্কাটাই সত্যি হয়েছে। তাদের টপকে সুইডেন উঠে গেল মূল পর্বে। 

এবারের বাছাই পর্বে কঠিন পরিস্থিতির মুখোমুখি হতে হয়েছিল ইতালির। বাছাই পর্ব থেকে সরাসরি বিশ্বকাপের মূল পর্বে যেতে পারেনি তারা। তাই প্লে-অফ খেলতে হয়েছে। শেষ সুযোগটিও নষ্ট করেছে তারা। 

প্লে-অফের এই লড়াইয়ের প্রথম লেগে জিতে সুইডেন নিজেদের অবস্থাটা বেশ শক্ত করে করে রাখে। প্রথম লেগে তারা ১-০ গোলে জিতেছিল। তাই মূল পর্বে খেলতে হলে দ্বিতীয় লেগে ইতালির প্রয়োজন ছিল ২-০ গোলে জয়। কিন্তু এই ম্যাচে ইতালি জিততেই পারেনি, গোলশূন্য ড্র করে আসর থেকে ছিটকে পড়ে।

মিলানের সান সিরোয় গতকাল সোমবার দিবাগত রাতে অনুষ্ঠিত ম্যাচে ইতালি জয়ের জন্য মরিয়া ছিল। তাই খেলেও ছিল বেশ আক্রমণাত্মক ফুটবল। ম্যাচে তারা এতটাই প্রধান্য বিস্তার করে খেলেছিল, প্রায় ৮০ শতাংশ সময় বল দখলে ছিল। কিন্তু একটি গোলও আদায় করে নিতে পারেনি তারা। শেষ পর্যন্ত চরম হতাশ হয়ে মাঠ ছাড়তে হয়েছে তাদের।   

রেকর্ডের খাতায় ব্রাজিলের পর সবচেয়ে সফল দেশ ইতালি। অথচ তারাই কি না এবারের বিশ্বকাপে খেলতে পারছে না। এ নিয়ে দুই বার বিশ্বকাপ থেকে ছিটকে পড়ে দেশটি।  ১৯৫৮ সালে প্রথমবার বিশ্বকাপ খেলতে পারেনি ইতালি।

গত দুটি বিশ্বকাপেও খুব একটা ভালো কাটেনি ইতালির। সর্বশেষ ২০০৬ সালে জার্মান বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়া দলটি দক্ষিণ আফ্রিকা ও ব্রাজিল বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বাদ পড়ে।

বিশ্বকাপে মোট চারবার চ্যাম্পিয়ন হয়েছে ইতালি। আর ব্রাজিল জিতেছে পাঁচবার।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি