আজ বৃহস্পতিবার, ৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, ২৩ নভেম্বর ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : আজ রোহিঙ্গা ইস্যুতে সমঝোতা হলে কাল এমওইউ সই'       শ্রীপুর উপজেলা ছাত্রদলের সভাপতিসহ গ্রেপ্তার ২        শার্শায় সাড়ে ৩৩ লাখ হুণ্ডির টাকাসহ ৪ পাচারকারী আটক       এসএসসি পরীক্ষা শুরু হচ্ছে ১ ফেব্রুয়ারি       নওগাঁয় চাকুরি জাতীয়করণের দাবিতে ইউসিসিএ কর্মচারীদের মানববন্ধন       আজ জহির রায়হানের ‘হারানো অধ্যায়’       কুষ্টিয়ার খোকসায় গৃহবধূকে কুপিয়েছে সাবেক স্বামী      
সারাদেশে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের পূর্ণদিবস কর্মবিরতি পালন
Published : Wednesday, 15 November, 2017 at 6:32 PM, Count : 46
সারাদেশে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের পূর্ণদিবস কর্মবিরতি পালনভোরের ডাক ডেস্ক : রাজস্ব খাত  থেকে  বেতন-ভাতা ও  পেনশন  দেয়ার দাবিতে বাংলাদেশ  পৌর কর্মকর্তা-কর্মচারী অ্যাসোসিয়েশন এর  কেন্দ্রীয় কর্মসূিচর অংশ হিসেবে বিভিন্ন পৌরসভায় কর্মকর্তা-কর্মচারীরা গতকাল পূর্ণ দিবস কর্মবিরতি পালন করেছে। সংবাদদাতাদের পাঠানো খবর:
কোটালীপাড়া (গোপালগঞ্জ) : বাংলাদেশ পৌর কর্মকর্তা কর্মচারীদের বেতন-ভাতা এবং গ্রাচুয়েটি সরকারি কোষাগার থেকে প্রাপ্তির দাবিতে গোপালগঞ্জের কোটালীপাড়া পৌরসভার কর্মকর্তা কর্মচারীরা পূর্নদিবস কর্মবিরতি পালন করেছে। সোমবার পৌরসভা চত্ত্বরে অবস্থান করে তারা কর্মবিরতি পালন করেন। এ সময় পৌরসভার সচিব মো: জহিরউদ্দিন, উপ-সহকারী প্রকৌশলী সেলিনা বেগম, মারুফ হোসেন, হিসাবরক্ষক সুমন্ত কুমার বিশ্বাস, বিলক্লার্ক কামাল হোসেন বক্তব্য রাখেন। বক্তরা বলেন, অনতিবিলম্বে আমাদের দাবি না মেনে নেয়া হলে কঠোর কর্মসূচির ঘোষনা দেয়া হবে।
নবীনগর(ব্রাহ্মণবাড়িয়া)সংবাদদাতা : ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীদের ৩ থেকে ৫৬ মাস পর্যন্ত বেতন না পাওয়া ও রাষ্ট্রীয় কোষাগার থেকে শতভাগ বেতন-ভাতা, পেনশন ও অনান্য সুবিধা পাওয়ার দাবীতে গতকাল সোমবার  দিনব্যাপী কর্মবিরতী পালন করে। পৌরসভার ক্যাশিয়ার মো. জামাল উদ্দিন এতে সভাপতিত্ব করেন। উপজেলা পৌর-আ’লীগের সভাপািত ও জেলা পরিষদ সদস্য বোরহান উদ্দিন নসু সংহতিপ্রকাশ করেন বলেন,বর্তমান সরকার জনবান্ধব সরকার আশাকরি তাদের যুক্তিসংগত দাবী সরকার বিবেচনায় আনবেন। বক্তব্য রাখেন মো. মেজবা উদ্দিন, আবদুল মোমেন, মো. গিয়াস উদ্দিন, মো. বজলুর রহমান , মনির হোসেন প্রমুখ।  
কালীগঞ্জ (গাজীপুর) সংবাদদাতা : গাজীপুরের কালীগঞ্জ পৌর কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতির কর্মসূচি স্থানীয় সাধারণের গলার কাটায় পরিনত হয়েছে। তারা সোমবারও পূর্র্ণদিবস কর্মবিরতি পালন করছে। আর তাদের এই আন্দোলনের কারণে স্থানীয় পৌর সেবা প্রত্যাশীদের পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ।  সোমবার সকাল থেকে কালীগঞ্জ পৌর এলাকার সাধারণ মানুষ বিভিন্ন সেবা নিতে আসেন। এ সময় সেবা নিতে আসা সাধারণ মানুষ চরম দুর্ভোগের শিকার হয়ে ক্ষোভ প্রকাশ করতে করতে ফিরে যান। বাংলাদেশ পৌর কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশন ঢাকা বিভাগীয় যুগ্ম সম্পাদক দুলাল মোড়ল জানান, পৌর কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা ও পেনশনসহ অন্যান্য সকল সুবিধা রাষ্ট্রীয় কোষাগার থেকে প্রদানের দাবিতে এটা কেন্দ্রের পূর্ব ঘোষিত কর্মসূচি। আমাদের দাবি মানলেই কেবল আমরা কাজে ফিরব।
মিরপুর (কুষ্টিয়া) সংবাদদাতা : সকাল ৯টা থেকে বিকেলে ৫টা পর্যন্ত পৌর কার্যালয়ে প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে এ কর্মবিরতি পালন করা হয়। কমিটির সভাপতি পৌরসভার প্রধান সহকারী আসাদুল হককে সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ছহরাপ আলী বিশ্বাস সালমান’র পরিচালনায় কর্মবিরতি চলাকালীন সময়ে পৌর মেয়র হাজী এনামুল হক, কাউন্সিলর কলিউদ্দিন মল্লিক, জমির উদ্দিন, জাহিদ হোসেন, আতিয়ার প্রামানিক, আশরাফুল গণি সান্টু, লাকী বেগম এ দাবীর প্রতি একাত্বতা ঘোষণা করে বক্তব্য রাখেন।
শ্রীবরদী (শেরপুর) সংবাদদাতা: বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশন, কেন্দ্রীয় কমিটি’র আহবানে এবং পৌরসভা সার্ভিস এসোসিয়েশন শ্রীবরদী পৌরসভার আয়োজনে সকাল ১০ টা থেকে এই কর্মবিরতি শুরু হয়। শ্রীবরদী পৌরসভা চত্বরে পৌর সচিব সরাফত আলীর সভাপতিত্বে ও বাজার পরিদর্শক ফিরোজ হোসাইনের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন সহকারি প্রকৌশলী সাইদুল ইসলাম, প্রধান সহকারি মোহাম্মদ গোলাম রব্বানী, কর নির্ধারক ইসমাইল হোসেন, কর আদায়কারী এ.কে.এম ফজলুল করিম ফারুক প্রমুখ। বক্তারা বলেন শ্রীবরদী পৌর মেয়র আমাদের দাবীর সাথে সহমত পোষণ করেছেন।
মাধবদী, নরসিংদী : মাধবদী পৌরসভার মেয়র হাজী মোঃ মোশাররফ হোসেন একাত্বতা ঘোষনা করে তাদের দাবীর প্রতি নিজের সমর্থন প্রদান করেন। মাধবদী পৌরসভার নির্বাহী প্রকৌশলী মনিরুজ্জামান এর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন পৌরসভার সচিব কাজী মোহাম্মদ মোস্তফা কামাল, উপ-সহকারী প্রকৌশলী রিতেশ চন্দ্র পোদ্দার, কর-নির্ধারক আতাউর রহমান, সহকারী কর আদায়কারী হানিফ, প্রধান সহকারী (ভারপ্রাপ্ত) বজলুর রহমান। উপস্থিত ছিলেন সহকারী প্রকৌশলী আমিনুল ইসলাম, হিসাব রক্ষন কর্মকর্তা কামরুন নাহার, উপ-সহকারী প্রকৌশলী জনাব মোঃ মহিউদ্দিন, প্রশাসনিক কর্মকর্তা আরিফ আকন্দ, হিসাব রক্ষক পনির হোসেন মোল্লা।
মদন (নেএকোনা) : বাংলাদেশ পৌরসভা সার্ভিস এ্যাসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির আহবানে স্থানীয় কমিটির উদ্যোগে সোমবার  মদন পৌরসভা কার্য়ালয়ে  কর্মকর্তা  কর্মচারীদের পুর্ণদিবস কর্ম বিরতি পালন করে। কর্মবিরতি পালনকালে পৌর কর্মকর্তা-কর্মচারীদের বেতন ভাতা ও পেনশনসহ অন্যান্য সুবিধা রাষ্ট্রীয় কোষাগার থেকে প্রদানের দাবীতে বক্তব্য রাখেন, পৌর সভার প্যানেল মেয়র -১ হক্কু মিয়া. পৌর সচিব জাহাঙ্গীর  আলম,  প্রকৌশলী মোফাখ্খারুল ইসলাম প্রমুখ।
মানিকগঞ্জ :  এই কর্মসূচীতে বক্তব্য রাখেন, পৌরসভার কর্মকর্তা-কর্মচারী এসাসিয়েশেন জেলা শাখার সভাপতি নির্বাহী প্রকৌশলী বিল্লাল হোসেন, সহকারী প্রকৌশলী গিয়াস উদ্দিন, জেলা কমিটির সিনিয়র সহ-সভাপতি শাহাদত হোসেন টিপু, ঢাকা বিভাগীয় কমিটির সাংগঠানিক সম্পাদক আলী আকবর রাজা, বস্তি উন্নয়ন কর্মকর্তা রতœা সাহা, মানিকগঞ্জ পৌরসভার কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশনের সাধারন সম্পাদক আওলাদ হোসেন, নির্বাহী সদস্য গোবিন্দ নারায়ন সাহা   প্রমুখ।
নাটোর : বাংলাদেশ পৌরসভা সার্ভিস এ্যসোসিয়েশন জেলা শাখার আয়োজনে সরকারী কোষাগার থেকে বেতন ভাতা ও পেনশনের দাবীতে কর্মবিরতি কালীন সময় নাটোর পৌরসভা সার্ভিস এ্যসোসিয়েশন সভাপতি প্রভাত কুমারে সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা কমিটির সভাপতি ও কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক এম জুলফিকুল হায়দার বাবু। এসময় আরো বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা ও ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী রেজাউল ইসলাম, সংগঠন সম্পাদক কাজী শরীফুল ইসলাম, সাবেক সভাপতি কাজী আবুল কালাম আজাদ। এদিকে পৌর কর্মকর্তাকর্মচারীদের সাথে একাতœতা ঘোষনা করে বক্তব্য রাখেন ২নং ওযার্ড কাউন্সিলর ফরহাদ হোসেন টুটুল,মহিলা কাউন্সিলর কহিনুর বেগম পান্না ।
বিরামপুর (দিনাজপুর) : পৌরসভা কর্মকর্তা-কর্মচারী সার্ভিস এসোসিয়েশন বিরামপুর শাখার উদ্যোগে পৌর চত্বরে মনিরুজ্জামানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, পৌর সচিব সেরাফুল ইসলাম, উপ-সহকারী প্রকৌশলী আবু সায়েম মোঃ সজল, হিসাব রক্ষণ কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক মামুনুর রশীদ, সাংগঠনিক সম্পাদক আকতার হোসেন, প্রচার সম্পাদক এস এম মাসুদ রানা, কোষাধ্যক্ষ রায়হান কবীর চপল, কর আদায়কারী নাজনীন বেগম প্রমুখ। দিনভর কর্মবিরতির কারণে সেবা নিতে আসা লোকজন ভোগান্তিতে পড়েন।
গফরগাঁও(ময়মনসিংহ) : গফরগাঁও পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি হাবিবুর রহমানের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মাসুদ রানা’র পরিচালনায় পূর্ণদিবস কর্মবিরতি চলাকালে পৌরসভায় চত্বরে প্রতিবাদ সমাবেশে একাত্বতা ঘোষণা করে বক্তব্য রাখেন, পৌর প্যানেল মেয়র, কাউন্সিলর শাহজাহান সাজু ও কাউন্সিলর আরিফুল ইসলাম ভুঞা। বক্তব্য রাখেন পৌর সচিব মো. জাহাঙ্গীর আলম, সহকারী প্রকৌশলী মোহাম্মদ সানোয়ার হোসেন, প্রধান সহকারি রফিকুল ইসলাম, কেন্দ্রীয় মহিলা বিষয়ক সম্পাদিকা ইশরাত জাহান সুইটি, ময়মনসিংহ বিভাগীয় কমিটি সহ-সাংগঠনিক সম্পাদক সেলিম উদ্দিন, গফরগাঁও পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি আল-আমিন, মোছাঃ কুলসুম আক্তার, জহিরুল ইসলাম, সদস্য লাল মিয়া, পৌর হিসাব রক্ষক সাইদুল ইসলাম, আবু সাঈদ, নাজমুল হাসান, এহসান মিয়া, আনিছ মিয়া, ইউনুস মিয়া ও আছিফ মিয়া  প্রমুখ।
সুনামগঞ্জ : পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা পৌরসভার পৌর চত্বরে অবস্থান নেয়, এ  কর্মসুচী বিকেল ৫ পর্যন্ত পালিত হয়। কর্মবিরতি চলাকালে বক্তব্য রাখেন প্রকৌশলী মীর মোশাররফ হোসেন, মোঃ সামছুদ্দিন, কালী কৃষ্ণ পাল, নিজাম উদ্দিন, হেলাল আবেদীন, আসাদুজ্জামান, সেলিম উদ্দিন, বজলুল হক, মতিউর রহমান, শুক্লা রায়, রুমা রানী দাস, আমীর আলী, ফরিদ আলী, শিবু প্রসাদ দত্ত, জাহাঙ্গীর আলম, লিটন চন্দ্র রায়, জমশিদ আলী প্রমুখ। বক্তরা অবিলম্বে রাস্ট্রীয় কোষাগার থেকে কর্মকর্তা-কর্মচারীদের  বেতন-ভাতা প্রদানের দাবী জানান।
চাঁপাইনবাবগঞ্জ : গতকাল সোমবার সকাল ৯ টায় শিবগঞ্জ পৌরসভা চত্বরে এ কর্মসূচীতে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন, পৌর মেয়র এ আর এম আজরী কারিবুল হক ও প্যানেল মেয়র-১ আব্দুস সালাম। এসময় আরো বক্তব্য রাখেন, পৌর কর্মকর্তা-কর্মচারী অ্যাসোসিয়েশন শিবগঞ্জ শাখার সভাপতি মো. মোবারক হোসেন, সাধারণ সম্পাদক আব্দুল বাতেন, সাংগঠনিক সম্পাদক শহিদ উদ্দিন ডাবলু প্রমুখ। বক্তারা বলেন, সরকারের কাছে প্রাণের দাবি সরকারি রাজস্ব খাত  থেকে  বেতন এবং পেনশন ব্যবস্থা চালু করে মানবেতর জীবনযাপন করা হতে রক্ষা করা হোক।
আক্কেলপুর(জয়পুরহাট) : আক্কেলপুর পৌরসভায় সকাল ৯ টা হতে বিকেল ৫ টা পর্যন্ত কর্মকর্তা-কর্মচারীগণ পূর্ণ কর্ম বিরতি ও পৌরসভা চত্বরে অবস্থান কর্মসূচী পালন করেন। পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা সকালে পৌরসভার হাজিরা খাতায় স্বাক্ষর করে সকাল থেকেই সকল প্রকার দাফতরিক কাজ বন্ধ রেখে কার্যালয়ের মূল ফটকে অবস্থান নেন। এসময় পৌরসভার সাধারণ নাগরিকরা সেবা নিতে আসলে তারা কোন সেবা প্রদান করেন নি। পূর্বে থেকে কোন ঘোষনা না দিয়েই সকল কার্যক্রম বন্ধ করায় বিপাকে পরেছে পৌরবাসী। পৌরসভা সার্ভিস এ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রবিউল হাসান রুপক বলেন, স্থানীয় সরকার বিভাগের অন্যান্য প্রতিষ্ঠানের ন্যায় পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা সরকারী কোষাগার থেকে প্রদান করার জোড়ালো দাবীতে আমাদের এই পূর্ণ কর্ম বিরতি কর্মসূচী পালন করছি। সরকার অবিলম্বে আমাদের দাবি না মানলে আগামীদিনে আরো কঠর কর্মসূচী দেওয়া হবে।   





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি