আজ বৃহস্পতিবার, ৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, ২৩ নভেম্বর ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : আজ রোহিঙ্গা ইস্যুতে সমঝোতা হলে কাল এমওইউ সই'       শ্রীপুর উপজেলা ছাত্রদলের সভাপতিসহ গ্রেপ্তার ২        শার্শায় সাড়ে ৩৩ লাখ হুণ্ডির টাকাসহ ৪ পাচারকারী আটক       এসএসসি পরীক্ষা শুরু হচ্ছে ১ ফেব্রুয়ারি       নওগাঁয় চাকুরি জাতীয়করণের দাবিতে ইউসিসিএ কর্মচারীদের মানববন্ধন       আজ জহির রায়হানের ‘হারানো অধ্যায়’       কুষ্টিয়ার খোকসায় গৃহবধূকে কুপিয়েছে সাবেক স্বামী      
চৌহালীতে স্কুল মাদ্রাসায় এসএসসির ফরম পূরণে অতিরিক্ত ফি আদায়
Published : Wednesday, 15 November, 2017 at 6:32 PM, Count : 25
সিরাজগঞ্জ সংবাদদাতা : হাইকোর্ট ও মন্ত্রানালয়ের নিষেধাজ্ঞা থাকলেও সিরাজগঞ্জের চৌহালী উপজেলার উচ্চ বিদ্যালয় ও মাদ্রাসা গুলোতে এসএসসি ও দাখিল পরীক্ষায় ফরম পুরনে অতিরিক্ত ফি আদায় হচ্ছে। বিভিন্ন ফির নাম করে অসাধু শিক্ষকরা সরকার নির্ধারিত ফির চেয়ে দ্বিগুন টাকা আদায় করছেন অসহায় ছাত্র-ছাত্রীদের কাছ থেকে। এক্ষেত্রে যথেষ্ট তদারকি না থাকায় শিক্ষা প্রতিষ্ঠানের স্ব-ঘোষিত ফি দিয়েই ফরম পুরন করতে বাধ্য হচ্ছে অসহায় শিক্ষার্থীরা। এদিকে যারা দু একটি বিষয়ে অকৃতকার্য হয়েছে তাদের কাছ থেকে আরো কয়েক গুন টাকা বেশি নিচ্ছে সুযোগ সন্ধানী শিক্ষকেরা।  জানা যায়, চৌহালী উপজেলার ২০টি উচ্চ বিদ্যালয় এবং ১৫টি মাদ্রাসার এসএসসি ও দাখিল পরিক্ষার্থীদের ফরম পুরণ শেষ পর্যায়ের দিকে। এবার বিজ্ঞান বিভাগে বোর্ড ফি ১৭৮৫ টাকা, মানবিক ও বানিজ্য বিভাগের জন্য ১৬৯০ টাকা নির্ধারন করা হয়েছে। এসব প্রতিষ্ঠান সমুহের মধ্যে কেআর পাইলট উচ্চ বিদ্যালয়, আরপিএন উচ্চ বিদ্যালয়, বিএম উচ্চ বিদ্যালয়, দত্তকান্দি উচ্চ বিদ্যালয়, সম্ভুদিয়া উচ্চ বিদ্যালয়, চৌহালী আদর্শ উচ্চ বিদ্যালয়, বেতিল বহুমুখী উচ্চ বিদ্যালয়, সদিয়া দেওয়ানতলা সংকরহাটি উচ্চ বিদ্যালয়, এনায়েতপুর ইসলামীয়া উচ্চ বিদ্যালয়, খাসকাউলিয়া সিদ্দিকিয়া ফাজিল মাদ্রাসা, সম্ভুদিয়া আজিজিয়া দাখিল মাদ্রাসা, চৌহালী মহিলা ফাজিল মাদ্রাসা, বসন্তপুর দাখিল মাদ্রাসা, এনায়েতপুর ফাজিল সিনিয়র মাদ্রাসা, বোয়ালকান্দি দাখিল মাদ্রাসা, পয়লা উচ্চ বিদ্যালয়, চর জাজুরিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ে এসএসসি ও দাখিল পরিক্ষার ফরম পুরনে বোর্ড নির্ধারিত ফরমের অতিরিক্ত টাকা নেয়া হচ্ছে। অভিযোগ উঠেছে এসব প্রতিষ্ঠানের প্রধানগন ফরম পুরনে উন্নয়ন ফি, কোচিং ফি, খেলাধুলা ফি, প্রাক্টিক্যাল ফি সহ নানান ফি জুড়িয়ে দিয়ে ইচ্ছামত টাকা আদায় করছে অসহায় ছাত্র/ছাত্রীদের কাছ থেকে। এছাড়া যারা টেস্ট পরীক্ষায় দু একটি বিষয়ে  অকৃতকার্য হয়েছে, তাদের কাছ থেকে ৫ হাজারেরও বেশি টাকা হাতিয়ে নেয়া হচ্ছে। এ ব্যাপারে চৌহালী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল কাশেম ওবায়েদ জানান, বিষয়টি সম্পর্কে আমি অবহিত না।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি