আজ শুক্রবার, ১০ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, ২৪ নভেম্বর ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : জিম্বাবুয়ের নতুন প্রেসিডেন্ট এমারসনের শপথ গ্রহণ       সততা ও উন্নয়নের কারণেই আগামীতেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা       চট্টগ্রাম পর্বের শুরুতে টসে হেরে ব্যাটিংয়ে খুলনা       ফতুল্লায় ভেকু চাপায় শ্রমিকের মৃত্যু, লাশ গুম চেষ্টার অভিযোগ       রংপুর-খুলনা ম্যাচ দিয়ে বিপিএলের চট্টগ্রাম পর্ব শুরু       ঢাকা বিশ্ববিদ্যালয় মসজিদে বারী সিদ্দিকীর প্রথম জানাজা অনুষ্ঠিত       কালিয়াকৈরে ট্রেন-ট্রাক সংঘর্ষ, ট্রেনের সহকারী চালক নিহত      
লেকহেড স্কুল ২৪ ঘণ্টার মধ্যে খুলে দেয়ার নির্দেশ
Published : Wednesday, 15 November, 2017 at 8:23 PM, Count : 16
স্টাফ রিপোর্টার : রাজধানীর লেকহেড গ্রামার স্কুলের ধানমন্ডি ও গুলশান শাখা ২৪ ঘণ্টার মধ্যে খুলে দেয়ার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন এবং বিচারপতি আতাউর রহমান খানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ডিভিশন বেঞ্চ গতকাল মঙ্গলবার এ রায় প্রদান করেন। একই সঙ্গে স্কুলেটির স্বাভাবিক শিক্ষা কার্যক্রম যাতে কেউ ব্যঘাতের সৃষ্টি করতে না পারে সে ব্যাপারে সরকারকে সতর্ক দৃষ্টি রাখার নির্দেশ দেয়া হয়েছে। এ মামলায় রিটের পক্ষে ছিলেন ব্যারিস্টার আখতার ইমাম, ব্যারিস্টার রাসনা ইমাম। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার। অ্যাটর্নি জেনারেল জানিয়েছেন ধর্মীয় উগ্রবাদ ও জঙ্গিদের পৃষ্ঠপোষকতায় সম্পৃক্ততার অভিযোগে স্কুলটি সরকার বন্ধ করে দিয়েছে। হাইকোর্টের আদেশে বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ থেকে সুপ্রিম কোর্টে আপিল করা হবে। রিটের আইনজীবী ব্যারিস্টার রাসনা ইমাম সাংবাদিকদের বলেন, সরকার স্কুলটির রেজিস্ট্রেশন না থাকা এবং ধর্মীয় উগ্রবাদ বিস্তারের অভিযোগে বন্ধ করে দিয়েছিল। শিক্ষা মন্ত্রণালয় যে নোটিশে স্কুল বন্ধ করেছিল তা অবৈধ ঘোষণা করেছেন আদালত। হাইকোর্ট আগামী ২৪ ঘণ্টার মধ্যে স্কুল খুলে দেয়ার জন্য সরকারকে নির্দেশ প্রদান করেছেন। আদালত তার রায়ে আরো বলেছেন, ভবিষ্যতে যদি কোনো তদন্ত হয় তা হলে স্কুল পুরোপুরি সহযোগিতা করবে। শিক্ষা মন্ত্রণালয় স্কুলের ব্যাপারে দু’টি অভিযোগ করেছিল। একটা হলো অনুমোদন না থাকা। এটা মিথ্যা প্রমাণিত হয়েছে। দ্বিতীয়টি রেজিস্ট্রেশন না থাকা। কিন্তু গত ১০ বছর ধরে স্কুলের রেজিস্ট্রেশন আছে এবং ২০২০ সাল পর্যন্ত এর কার্যক্রম চলমান থাকবে। এ ছাড়াও জঙ্গিবাদে সম্পৃত্ততার অভিযোগ আনা হয়েছিল। অ্যাটর্নি জেনারেল অফিস এ সংক্রান্ত একটা কাগজপত্রও আদালতে দেখাতে পারেনি। তিনি আরো বলেন, স্কুলটিতে ১ হাজারের মতো শিশু পড়াশুনা করছে। হাইকোর্টের রায়ের প্রতিক্রিয়া অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম সাংবাদিকদের বলেন, দেশের জঙ্গিবিরোধী অভিযানের সময় স্কুলটিতে নানারকম জঙ্গি কার্যক্রমে সম্পৃক্ততার অভিযোগে সরকারের শিক্ষা মন্ত্রণালয় স্কুলটি বন্ধ ঘোষণা করেছিল। নোটিশের কার্যক্রম চ্যালেঞ্জ করে জারিকৃত রুল এ্যাবসুলেট হয়েছে। আদালত ২৪ ঘণ্টার মধ্যে স্কুলটি খুলে দেয়ার নির্দেশ প্রদান করেছেন। হাইকোর্টের এ আদেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আপিল হবে। আজ বুধবার শুনানি হতে পারে। উল্লেখ্য, জঙ্গি ও ধর্মীয় উগ্রবাদের অভিযোগে গত ৫ নভেম্বর রাজধানীর লেকহেড গ্রামার স্কুল বন্ধ ঘোষণা করে সিলগাল মেরে দেয়।  






« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি