আজ বৃহস্পতিবার, ৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, ২৩ নভেম্বর ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : আজ রোহিঙ্গা ইস্যুতে সমঝোতা হলে কাল এমওইউ সই'       শ্রীপুর উপজেলা ছাত্রদলের সভাপতিসহ গ্রেপ্তার ২        শার্শায় সাড়ে ৩৩ লাখ হুণ্ডির টাকাসহ ৪ পাচারকারী আটক       এসএসসি পরীক্ষা শুরু হচ্ছে ১ ফেব্রুয়ারি       নওগাঁয় চাকুরি জাতীয়করণের দাবিতে ইউসিসিএ কর্মচারীদের মানববন্ধন       আজ জহির রায়হানের ‘হারানো অধ্যায়’       কুষ্টিয়ার খোকসায় গৃহবধূকে কুপিয়েছে সাবেক স্বামী      
ভারতকে বিদায় করে সেমিতে বাংলাদেশ
Published : Wednesday, 15 November, 2017 at 8:40 PM, Count : 52
ভারতকে বিদায় করে সেমিতে বাংলাদেশস্পোর্টস ডেস্ক : যুব এশিয়া কাপে নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ৮ উইকেটে হেরে বিদায় নিয়েছে টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন ভারত। গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ায় অন্য গ্রুপের রানার্সআপ পাকিস্তানের বিপক্ষে সেমিফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। যুব এশিয়া কাপে এর আগে মালয়েশিয়াকে ২৬২ রানের বিশাল ব্যবধানে হারিয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। কুয়ালালামপুরে গতকাল বাংলাদেশ যুবাদের কাছে পাত্তা পায়নি ভারত অনূর্ধ্ব-১৯ দলও। ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ম্যাচটা বাংলাদেশ জিতেছে ৮ উইকেটে। এই হারে টুর্নামেন্ট থেকে বিদায় ঘণ্টা বেজেছে ভারতের। আর গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠে গেছে বাংলাদেশ। ভারত প্রথম ম্যাচে মালয়েশিয়ার বিপক্ষে বড় জয় পেলেও দ্বিতীয় ম্যাচে নেপালের বিপক্ষে হেরে গিয়েছিল। বাংলাদেশ তিন ম্যাচ জিতেই সেমিতে উঠল। বৃষ্টি-বাধায় ৩২ ওভারে নেমে আসা ম্যাচে বাংলাদেশকে ১৮৮ রানের লক্ষ্য দেয় ভারত। ওপেনিং জুটিতে ৮২ রান যোগ করে জয়ের পথে দলকে অনেকটা এগিয়ে নেন পিনাক ঘোষ-নাঈম শেখ। মন্দ্বীপ সিংয়ের জোড়া ধাক্কায় ২৬ রানের মধ্যে ২ উইকেট হারালেও পিনাক ও আগের ম্যাচের সেঞ্চুরিয়ান তৌহিদ হৃদয়ের অসাধারণ ব্যাটিং আর কোনো বিপদ ঘটতে দেয়নি। দুজনের অবিচ্ছিন্ন তৃতীয় উইকেট জুটি ৮৩ রান যোগ করে ২৪ বল বাকি থাকতেই দলকে এনে দিয়েছে দুর্দান্ত এক জয়। পিনাক ৮১ ও হৃদয় অপরাজিত ছিলেন ৪৮ রানে। ভারত টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে অনুজ রাওয়াতের ৩৪ ও সালমান খানের অপরাজিত ৩৯ রানের সুবাদে ১৮৭ রানের পুঁজি পেয়েছিল। ইনিংসের চতুর্থ বলেই মঞ্জত কালরাকে রান আউট করেন আফিফ হোসেন। এরপর নিয়মিত বিরতিতেই উইকেট হারিয়েছে ভারতীয় যুবারা। দুই উইকেট হারিয়ে ৪ ওভার আগেই ম্যাচ জিতে নেয় লাল-সবুজের যুবারা। ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ ইনিংস খেলেন সালমান খান। ৩৮ বলে ৩৯ রান করে অপরাজিত থাকেন তিনি। ৫৩ বলে ৩৪ করেন উইকেটরক্ষক অনুজ রাওয়াত। বাংলাদেশের রবিউল হক ছয় ওভার হাত ঘুরিয়ে ৪৩ রান দিয়ে তিন উইকেট নেন। দুটি করে উইকেট পেয়েছেন নাঈম হাসান এবং আরিফ হোসেন। জবাবে পিনাক ঘোষ ভারতকে ব্যাকফুটে ঠেলে দেন। ৭৭ বলে ৮১ রান করে অপরাজিত থাকেন তিনি। আরেক ওপেনার নাঈম শেখ ৪৪ বলে ৩৮ করেন। অধিনায়ক সাইফ হাসান ১৬ করে ফিরলেও আগের ম্যাচের সেঞ্চুরিয়ান তৌহিদ হৃদয় ৩২ বলে ৪৮ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। এর আগে, টস জিতে ভারতকে ব্যাটিং করতে পাঠায় বাংলাদেশ। ৩২ ওভারে ভারতীয় যুবারা ৮ উইকেটে তোলে ১৮৭ রান। ৫.৮৪ রানরেটে স্কোরটা যথেষ্ট চ্যালেঞ্জিংই বলতে হবে। কিন্তু এই চ্যালেঞ্জে উতরে যেতে যে উন্মুখ ছিলেন সাইফরা। গত মাসে দেশের মাঠে আফগানিস্তান-ধাক্কা সামলে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল যে আবারো ছন্দ ফিরে পাচ্ছে, সেটি বোঝা গেল গ্রুপ পর্বে টানা তিন জয়ে।
আগামীকাল প্রথম সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান। গত ডিসেম্বরে সর্বশেষ যুব এশিয়া কাপে বাংলাদেশ বিদায় নিয়েছিল সেমিফাইনালে শ্রীলঙ্কার কাছে হেরে। এবার এই ধাপটা পেরোতে পারলে ১৯ নভেম্বর শিরোপার লড়াইয়ে নামতে পারবেন সাইফরা। এ গ্রুপ থেকে বাংলাদেশের সঙ্গে সেমিফাইনালে উঠেছে নেপাল। বি গ্রুপ থেকে সেমিফাইনালের টিকিট পেয়েছে আফগানিস্তান ও পাকিস্তান।
সংক্ষিপ্ত স্কোর : ভারত অনূর্ধ্ব-১৯ দল : ১৮৭/৮ (৩২ ওভার) (রানা ১৫, কালরা ১, অনুজ ৩৪, পরাগ ১৯, হার্ভিক ২, অভিষেক ৯, সালমান ৩৯*, দারশান ১৩, শিবা ১৭, মানদিপ ৭*; হাসান ০/২৮, অনিক ০/৩৪, নাঈম ২/৩৮, রবিউল ৩/৪৩, আফিফ ২/৩৮)
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল : (লক্ষ্য ৩২ ওভারে ১৯০) ১৯১/২ (২৮ ওভার) (পিনাক ৮১*, নাইম ৩৮, সাইফ ১৬, তৌহিদ ৪৮*; আর্শদীপ ০/৪৬, দারশান ০/৩১, মানদীপ ২/৩৬, শিবা ০/৩০, পরাগ ০/১৬, অভিষেক ০/৩০)
ম্যান অব দি ম্যাচ : পিনাক ঘোষ
ফলাফল : বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৮ উইকেটে জয়ী।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি