আজ শনিবার, ২ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ, ১৬ ডিসেম্বর ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : রাষ্ট্রদ্রোহের মামলা শাসকগোষ্ঠীর দমননীতির বহিঃপ্রকাশ       পঞ্চগড়ে বিজয় বাইসাইকেল র‌্যালি       একদিনে ২৯ জঙ্গিকে ফাঁসি দিল ইরাক       শনিবার স্মৃতিসৌধে যাবেন খালেদা জিয়া        উ.কোরিয়ার মোকাবেলায় একসঙ্গে কাজ করবে মার্কিন-রাশিয়া       ঠাকুরগাঁও টিকিট কাটাকে কেন্দ্র করে কর্তৃপক্ষের হামলায় আহত ৫       নওগাঁয় ওভারব্রিজে ধাক্কা লেগে ট্রেনের ১যাত্রীর মৃত্যু      
আজ আদালতে আত্মসমর্পণ করবেন খালেদা
Published : Tuesday, 5 December, 2017 at 10:22 AM, Count : 35
আজ আদালতে আত্মসমর্পণ করবেন খালেদা
স্টাফ রিপোর্টার : জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আজ আদালতে আত্মসমর্পণ করবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

গত ৩০ নভেম্বর আদালতে হাজির না হওয়ায় তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

একই সঙ্গে আজ থেকে টানা ৩ দিন শুনানির তারিখ ধার্য করেছে আদালত।

খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া সোমবার জানান, মঙ্গলবার খালেদা জিয়া আদালতে হাজির হয়ে আত্মসমর্পণ করে জামিন চাইবেন। একই সঙ্গে তাঁর পক্ষে মামলার শুনানিতে অংশ নেবেন আইনজীবীরা।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের জন্য দিন ধার্য ছিল ৩০ নভেম্বর। গত ১৯ অক্টোবর থেকে খালেদা জিয়া আত্মপক্ষ সমর্থনে তাঁর বক্তব্য দেওয়া শুরু করেন।

কিন্তু ৩০ নভেম্বর আদালতে হাজিরা দাখিল করেও তিনি হাজির হননি। এ কারণে আত্মপক্ষ সমর্থনের আর কোনো সুযোগ না রেখে আদালত খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। একই সঙ্গে মামলাটি যুক্তিতর্ক শুনানির জন্য ৫, ৬ ও ৭ ডিসেম্বর দিন ধার্য করেন।

অন্যদিকে একই দিন জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়ার পক্ষে সাফাই সাক্ষ্য দেওয়ার দিন ধার্য ছিল।

তিনি আদালতে উপস্থিত না হওয়ায় ওই মামলায়ও গ্রেপ্তারি পরোয়ানা জারির পাশাপাশি শুনানির জন্য একই তারিখ ধার্য করা হয়। এর আগে দীর্ঘদিন আদালতে অনুপস্থিত থাকার কারণে গত ১২ অক্টোবর খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। পরে ১৯ অক্টোবর তিনি আদালতে হাজির হয়ে জামিন পান। রাজধানীর বকশীবাজারে কারা অধিদপ্তরের প্যারেড মাঠে স্থাপিত এজলাসে ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালতের বিচারক ড. আক্তারুজ্জামান দুটি মামলার বিচার করছেন।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি