আজ বৃহস্পতিবার, ৩০ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, ১৪ ডিসেম্বর ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : মীরসরাইয়ের উপকূলে আগত অতিথি পাখির নিরাপত্তা জরুরী       হাইড্রোলিক হর্ন উৎপাদন বন্ধের নির্দেশ       বিদেশি লিগের ছাড়পত্র পেলেন না 'কাটার মাস্টার'       সু চির খেতাব প্রত্যাহার করল ডাবলিন সিটি কাউন্সিল       শাকিবের পরেই মোশাররফ করিম       আপন জুয়েলার্সের তিন মালিকের তিন মামলায় জামিন       আজ বার্ষিক সংবাদ সম্মেলন করবেন পুতিন      
হাতিয়ায় শতাধিক বাড়ি লুটপাট, কলেজ ছাত্রীসহ অপহরণ ৩
Published : Tuesday, 5 December, 2017 at 5:57 PM, Update: 05.12.2017 6:15:24 PM, Count : 2452
হাতিয়ায় শতাধিক বাড়ি লুটপাট, কলেজ ছাত্রীসহ অপহরণ ৩হাতিয়া ( নোয়াখালী ) সংবাদদাতা :  হাতিয়ায় সন্ত্রাসী শাহারাজ বাহিনীর হামলায় শতাধিক ঘর-বাড়ীতে লুটপাট ও অগ্নিসংযোগ করেছে বলেছে খবর পাওয়া গেছে। ঘটনারস্থল থেকে ৩ জনকে অপহরণ করে নিয়ে যায়।

স্থানীয় জনগণ আতংকিত অবস্থায় দিনপার করছে। স্থানীয় ঘটনাটি ঘটছে নোয়াখালী জেলার দ্বীপ উপজেলা হাতিয়ার বয়ারচর ১নং হরণী ইউনিয়নের টিনের মসজিদ, তেগাচি বাজার, সোলেমান বাজার, ১২ দাগ আর্দশ সমাজ, মাঈনুদ্দিন বাজার, সেন্টার বাজার, টাংকির ঘাট বাজার এলাকায়।

স্থানীয় সূত্রে জানা যায়,  সোমবার গভীর রাতে একাধিক মামলার আসামী শীর্ষ সন্ত্রাসী শাহারাজ বাহিনীর নেতৃত্বে সহযোগী খবির ডাকাত, চরঈশ্বরের মুহিন ডাকাত, অজিউল্ল্যাহ ডাকাত, নোয়াব আলী ডাকাত, বেলাল ডাকাত, সাহেদ বাহিনী, আফসার ডাকাত, করিম প্রকাশ আব্বাস ডাকাত, আকতার ডাকাত, গেদু ডাকাত, সন্দীপের বেলাল ডাকাত, দিদার ডাকাত, পৌরসভা ৩নং ওয়ার্ডের গুল আজাদ বাহিনী, আশ্রাফ ডাকাত,মানিক ডাকাত, ইসমাইল ডাকাতসহ ৩০/৫০ জন সন্ত্রাসী বাহিনী ১২ দাগ আদর্শ সমাজ গ্রামে ও আশপাশের এলাকায় ঘুমন্ত নিরীহ মানুষের উপর হামলা চালায়।

এ সময় তারা স্থানীয় নুর হোসেন নামের এক ব্যক্তির বাড়ীতে হামলা চালিয়ে ঘরে ঢুকে মহিলাদেরকে  নির্যাতন, আসবাবপত্র ভাংচুর করে  ২ভরি স্বর্ণালংকার, নগদ বিশ হাজার টাকা, ৫টি গরু ও ২টি ছাগল নিয়ে যায়। 

স্থানীয় বাসিন্দা লিটন উদ্দিন, জাবের হোসেন, মহিউদ্দিন মাঝি, আকতার হোসেন, আবদুর রব ব্যাপারী, তৌহিদ উদ্দিন, বুট্টু, জামাল মিয়া, বাবুল শিকদারসহ আরো অনেকে জানান, গত এক সপ্তাহে স্থানীয় সাংসদ আয়েশা ফেরদাউসের স্বামী মো.আলীর নির্দেশে তার সমর্থিত সন্ত্রাসী বাহিনীরা আশপাশের  টিনের মসজিদ, তেগাচি বাজার, সোলেমান বাজার, মাঈনুদ্দিন বাজার, সেন্টার বাজার, টাংকির ঘাট বাজার এলাকায় স্থানীয় কামাল উদ্দিন, রোমান সওদাগর, আশ্রাফ ব্যাপারী, জয়নাল আবেদীন, হেলাল উদ্দিন, আলা উদ্দিন, জাফর উল্ল্যাহ, সাহাবুদ্দিন, মুহিন উদ্দিন, রাশেদ উদ্দিন, আরিফ উদ্দিন, ফরহাদ উদ্দিন, মিলন উদ্দিন, বাচ্চু মিয়া, শিপ্লু, আজাহার উদ্দিন, দিদার উদ্দিন ও স্থানীয় আওয়ামীলীগের দলীয় অঙ্গ সংগঠন শেখ জামাল স্মৃতি সংসদ জিনিসপত্র ভাংচুর, জাতির জনক বঙ্গবন্ধৃ শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিতে অগ্নিসংযোগ সহ   প্রায় শতাধিক ঘর-বাড়ীতে হামলা চালিয়ে ছোট শিশু ও মহিলাদেরকে নির্যাতন, ধর্ষণ, আসবাবপত্র ভাংচুর, ২০ ভরি স্বর্ণালংকার, নগদ ৫০  লক্ষ টাকা, ৩০টি গরু, ১৭টি ছাগল ৫০০মণ ধানসহ অন্যান্য মালামাল নিয়ে যায় বলে জানায়।

তারা আরো জানায়, এ এলাকা থেকে হাতিয়া থানা  অনেক দূর ও মাঝ পথে নদী থাকায় নির্যাতিত ও ভুক্তভোগী পরিবারেরা সহজে আইনের আশ্রয় নিতে পারে না। তাছাড়া সন্ত্রাসী বাহিনীরা চারপাশ দিয়ে আমাদেরকে ঘিরে রাখে এবং প্রাণ নাশের হুমকী দেয়।

এদিকে সোমবার বিকেলে ৪টার দিকে স্থানীয় টাংকির ঘাট রাস্তার মাথা থেকে একটি সিএনজি থামিয়ে রিমা আক্তার নামের একজন কলেজ ছাত্রীসহ ২ জন লোককে অস্ত্র ঠেকিয়ে জিম্মি করে হাতিয়া বাজার ঈশিতা আবাসিক হোটেলের ভিতরে নিয়ে যায়। পরে স্থানীয় লোকজন প্রশাসনকে দ্রুত বিষয়টি জানালে স্থানীয় পুলিশ ঘটনাস্থল থেকে তাদেরকে উদ্ধার করে। 

এব্যাপারে স্থানীয় মোর্শেদ বাজার পুলিশ ফাঁড়ির আইসি, মো. ছাইফুল ইসলাম জানান, প্রতিদিনেই সন্ত্রাসী শাহারাজ বাহিনীর ডাকাতরা আশপাশের বিভিন্ন এলাকায় গভীর রাতে ফাকা গুলি চুড়ে ভয় ভীতি দেখিয়ে লুটতরাজ করে যাচ্ছে। আমরা যতটুকু সম্ভব পরিবেশ নিয়ন্ত্রাণে রাখার চেষ্টা করে যাচ্ছি। পুরো সমস্যাটি হলো রাজনৈতিক আদিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিনিয়ত এসব ঘটনাগুলো হচ্ছে। এদিকে হাতিয়া থানা ভার প্রাপ্ত কর্মকর্তা মো. কামরুজ্জামান শিকদার জানান, প্রতিদিন বয়ারচর এলাকার বিভিন্ন গ্রামে বিচ্ছিন্ন ভাবে লুটপাট ও হামলার খবর স্থানীয় লোকজন আমাকে জানান। আমি দ্রুত স্থানীয় পুলিশ ফাঁড়ির মাধ্যমে সমস্যার সমাধান ও স্বাভাবিক পরিবেশ ধরে রাখার চেষ্টা করে যাচ্ছি। এছাড়াও স্থানীয় ভুক্তভোগীরা অভিযোগ নিয়ে আসলে উল্লেখিত ঘটনার তদন্ত করে সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিবো।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি