আজ শনিবার, ২ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ, ১৬ ডিসেম্বর ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : রাষ্ট্রদ্রোহের মামলা শাসকগোষ্ঠীর দমননীতির বহিঃপ্রকাশ       পঞ্চগড়ে বিজয় বাইসাইকেল র‌্যালি       একদিনে ২৯ জঙ্গিকে ফাঁসি দিল ইরাক       শনিবার স্মৃতিসৌধে যাবেন খালেদা জিয়া        উ.কোরিয়ার মোকাবেলায় একসঙ্গে কাজ করবে মার্কিন-রাশিয়া       ঠাকুরগাঁও টিকিট কাটাকে কেন্দ্র করে কর্তৃপক্ষের হামলায় আহত ৫       নওগাঁয় ওভারব্রিজে ধাক্কা লেগে ট্রেনের ১যাত্রীর মৃত্যু      
মহাকাশে নাসার পিৎজা পার্টি (ভিডিও)
Published : Wednesday, 6 December, 2017 at 6:57 PM, Count : 74
মহাকাশে নাসার পিৎজা পার্টি (ভিডিও)ভোরের ডাক ডেস্ক : সম্প্রতি মহাকাশে পিৎজা পার্টির আয়োজন করল নাসার (NASA) সদস্যরা। ইটালিয়ান স্পেশ এজেন্সির মহাকাশচারী পাওলো নেসপোলি ১০০দিনেরও বেশি ইন্টারন্যাশনাল স্পেশ স্টেশনে ভেসে বেড়াচ্ছেন। আর এই দীর্ঘ সময় নিজের প্রিয় খাবার ছেড়ে থাকাটা সত্যিই একটু কঠিন।

তাই এই বিষয়টি নেসপোলি মজার ছলে জানিয়েছিলেন, কতটা তিনি মিস করেন তার প্রিয় খাবার পিৎজা। তার এই কথা শুনেছিলেন পৃথিবীর মধ্যে বসে থাকা তার টিমের অন্যান্য সদস্যরা।

নাসার কার্ক শায়ারম্যান(আইএসএস প্রোগ্রামের ম্যানেজার) তাই উদ্যোগ নেন পিৎজা তৈরির সমগ্র উপকরণ মহাকাশে পাঠানোর। যাতে একটি আস্ত পিৎজা পার্টির আয়োজন করা যায়। তবে নেসপোলি একমাত্র ব্যক্তি নন যিনি এই পিৎজা খেয়েছেন। ছিলেন অনেকেই। তাদের মধ্যে অন্যতম নাসার ব়্যান্ডি ব্রেসনিক সেই বিষয়েই জানান ট্যুইটারে। এই পিৎজা তৈরি করে করে তা কাটার জন্য কাঁচি ব্যবহার করেন মহাকাশচারীরা।

তবে এই পার্টিতে তাঁরা যতটা উপভোগ করেছেন সেই ভিডিও দেখলে আপনারও হয়তো ততোটাই ভালো লাগবে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি