আজ রবিবার, ১৩ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ, ২৫ ফেব্রুয়ারী ২০১৮ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : চলে গেলেন রংপুরের সাবেক মেয়র ঝন্টু       খালেদার জামিনের আদেশ নথি আসার পর       জনতা ব্যাংকের চেয়ারম্যান হেদায়েত উল্লাহ       কোটা পদ্ধতির সংস্কার দাবিতে নতুন কর্মসূচি ঘোষণা       নবীগঞ্জে অজ্ঞাত কিশোরীর লাশ উদ্ধার       মণিরামপুরে ৪ দিন ধরে শিশু শ্রমিক নিখোঁজ       দুই সিটির উপ-নির্বাচন স্থগিত, রুল নিষ্পত্তির নির্দেশ      
আক্কেলপুরে বেঁধে দেয়া সময়ে বন্ধ হলো না কয়লার ভাটা
Published : Thursday, 7 December, 2017 at 7:12 PM, Count : 42
 
আক্কেলপুর (জয়পুরহাট) সংবাদদাতা : আক্কেলপুর পৌরসভার পূর্ব রাজকান্দা গ্রামের মাঠে অবৈধ কয়লার ভাটা বন্ধ করতে প্রশাসনের বেধে দেওয়া সময় মানলেন না ভাটার মালিক । গত বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত (তিন দিন) ভাটা বন্দের সময় বেধে দিয়েছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা রহমান। ভাটার মালিক সেই আদেশকে তোয়াক্কা না কারেই ভাটায় পুড়ছে কাঠ।
প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, কয়েকদিন পূর্বে রাজকান্দা গ্রামের মাঠে পঞ্চগড় জেলার বানিয়া পাড়া এলাকার নূর ইসলাম নামে এক ব্যাক্তি ভাটা তৈরি করেছেন। সেখানে অবাধে কাঠ পুড়িয়ে কয়লা তৈরি করে ঢাকা সহ সারা দেশে সরবরাহ করছেন। মসজিদের মিনারের মত করে চারটি অবৈধ কয়লার ভাটা তৈরি করে সেখানে শত শত মন কাঠ পুরিয়ে কয়লা তৈরি করা হয়। কয়লা তৈরির সময় কালো আর সাদা ধোঁয়ায় পুরো এলাকা আছন্ন হয়ে পরছে। ধোঁয়ায় আশেপাশের গাছপালা পুরে যাচ্ছে। ক্ষতিগ্রস্ত হচ্ছে পরিবেশ।
সরোজমিনে গত মঙ্গলাবার বেলা ১১ টায় ভাটায় গিয়ে দেখা গেছে, কয়েকজন শ্রমিক কাজ করছেন কেউ ভাটায় আগুনের কাজ করছেন কেউ আবার নতুন ইট দিয়ে ভাটা তৈরির জন্য ইট গাতছেন। ভাটায় কাজ করা শ্রমিকেরা জানালেন ভাটা বন্দের কোন খবর আমাদের জানা নেই। ভাটার মালিক আমাদের কাজের বিনিময়ে টাকা দেয়। এসময় কথা হয় পূর্ব রাজকান্দা গ্রামের সাবিনা ইয়াস মিনের সাথে তিনি বলেন,আমি কলেজে পরাশোনা করি, কিন্তু মেয়ে হয়ে প্রতিবাদ করতে পারছিনা পরিবেশ নষ্টকারী ওই কয়লার ভাটার বিরুদ্ধে।
পৌরসভার ২ নং ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র-০১ আহম্মদ আলী বলেন, আমি ভাটা বন্ধের বিষয়টি গত বৃহস্পতিবারে শুনেছি। বিষয়টি প্রশাসন দেখবে। আক্কেলপুর পৌরসভার মেয়র গোলাম মাহফুজ চৌধুরী অবসর বলেন, পৌর এলাকার মধ্যে অবৈধ কয়লার ভাটার কোন অনুমতি দেওয়া হয়নি। আমি প্রশাসনকে বলেছি ব্যবস্থা গ্রহণ করতে।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা রহমান বলেন, বিষয়টি আবারও দেখে ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার সালাহ্উদ্দিন আহমেদ বলেন,যেহেতু গত বৃহস্পতিবার ঘটনাস্থলে সহকারী কমিশনার (ভূমি)তাহমিনা রহমানকে পাঠানো হয়েছিল। সেহেতু কেন ভাটা বন্ধ করা হলো না। এব্যাপারে তিনি ভাল বলতে পারবেন।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি