আজ বৃহস্পতিবার, ৩০ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, ১৪ ডিসেম্বর ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : মীরসরাইয়ের উপকূলে আগত অতিথি পাখির নিরাপত্তা জরুরী       হাইড্রোলিক হর্ন উৎপাদন বন্ধের নির্দেশ       বিদেশি লিগের ছাড়পত্র পেলেন না 'কাটার মাস্টার'       সু চির খেতাব প্রত্যাহার করল ডাবলিন সিটি কাউন্সিল       শাকিবের পরেই মোশাররফ করিম       আপন জুয়েলার্সের তিন মালিকের তিন মামলায় জামিন       আজ বার্ষিক সংবাদ সম্মেলন করবেন পুতিন      
যুব বিশ্বকাপ দলে নতুন মুখ টিপু সুলতান
Published : Thursday, 7 December, 2017 at 8:20 PM, Count : 32
স্পোর্টস রিপোর্টার : বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ দলে নতুন মুখ একটি। যুব দলের হয়ে কোনো ম্যাচ না খেলা টিপু সুলতান জায়গা পেয়েছেন ১৫ সদস্যের দলে। যুব এশিয়া কাপের ব্যর্থতায় ছিটকে পড়েছেন সাখাওয়াত হোসেন। বাঁহাতি এই স্পিনারের জায়গায় দলে এসেছেন টিপু। মালয়েশিয়ায় খেলা সেই টুর্নামেন্টের বাংলাদেশ দলে পরিবর্তন এই একটিই। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গতকাল দল ঘোষণা করেন জুনিয়র নির্বাচক কমিটির প্রধান এহসানুল হক সেজান। দলকে নেতৃত্ব দেবেন টপ অর্ডার ব্যাটসম্যান সাইফ হাসান। তার ডেপুটি হিসেবে থাকবেন অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুব। আগামী ১৩ জানুয়ারি নিউজিল্যান্ডে শুরু হবে যুব বিশ্বকাপ। টুর্নামেন্টের ফাইনাল ৩ ফেব্রুয়ারি। বরাবরই বয়স ভিত্তিক এই টুর্নামেন্টে বাংলাদেশ ভালো খেলে। বাংলাদেশের প্রথম লক্ষ্য টানা দ্বিতীয়বারের মতো সেমিফাইনাল নিশ্চিত করা। দলের মধ্যে সেই সামর্থ্য দেখেন এহসানুল। আমাদের এই দলটা নিয়ে আমরা আশাবাদী। আশা করছি, এবারও তারা সেমিফাইনাল খেলতে পারবে। নিউজিল্যান্ডের কন্ডিশনে পারফর্ম করার জন্য যে ধরনের খেলোয়াড় দরকার, আমাদের দল সে রকম খেলোয়াড় আছে। জুনিয়র নির্বাচক কমিটির প্রধান এহসানুলের কাছে তেমনই একজন ক্রিকেটার টিপু। ও আমাদের ক্যাম্পে ছিল। আমরা বেশি ম্যাচ খেলিনি বলে হয়তো ও যুব দলের সঙ্গে কোনো ম্যাচ খেলার সুযোগ পায়নি। তবে প্রথম বিভাগ ক্রিকেটে ছিল সেরা উইকেট শিকারি। এবারের জাতীয় চ্যাম্পিয়নশিপে (ওয়ানডে টুর্নামেন্ট) নিয়েছে ১২ উইকেট। শেষ ম্যাচেও পেয়েছে ৫ উইকেট। সাম্প্রতিক সময়ে ছন্দে থাকায় দলে এসেছে টিপু। আর যুব এশিয়া কাপে ভালো না করায় বাদ পড়েছে সাখাওয়াত। বিশ্বকাপে দল হিসেবে ভালো খেলার ব্যাপারে আশাবাদী কোচ ডেমিয়েন রাইট। এশিয়া কাপে দল হিসেবে হয়তো আমরা ভালো করিনি। কিন্তু আমাদের ব্যাটসম্যানরা দারুণ কিছু ইনিংস খেলেছে। যা অন্য দলের কেউ খেলতে পারেনি। আমি এই দল নিয়ে যথেষ্টা আশাবাদী। আশা করি, বিশ্বকাপে আমরা অনেক দূর যেতে পারব। সি গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ নামিবিয়া, কানাডা ও ইংল্যান্ড। ১৩ জানুয়ারি নিজেদের প্রথম ম্যাচে নামিবিয়ার বিপক্ষে খেলবে বাংলাদেশ। এক দিনের বিরতিতে মুখোমুখি হবে কানাডার। ১৮ জানুয়ারি গ্রুপ পর্বে বাংলাদেশ নিজেদের শেষ ম্যাচ খেলবে ইংল্যান্ডের বিপক্ষে।
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল : পিনাক ঘোষ, নাঈম শেখ, সাইফ হাসান, আফিফ হোসেন ধ্রুব , তৌহিদ হৃদয়, আমিনুল ইসলাম, মোহাম্মদ রাকিব, মাহিদুল ইসলাম ভূঁইয়া, শাকিল হোসেন, রবিউল হক, নাঈম হাসান, কাজী অনিক ইসলাম, রনি হোসেন, হাসান মাহমুদ, টিপু সুলতান।
স্ট্যান্ডবাই : সজীব হোসেন, রায়ান রাফসান রহমান, সাখাওয়াত হোসেন, শহীদুল ইসলাম প্রামানিক, ইয়াসিন আরাফাত, আব্দুল হালিম, মনিরুল ইসলাম।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি