আজ বৃহস্পতিবার, ৩০ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, ১৪ ডিসেম্বর ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : মীরসরাইয়ের উপকূলে আগত অতিথি পাখির নিরাপত্তা জরুরী       হাইড্রোলিক হর্ন উৎপাদন বন্ধের নির্দেশ       বিদেশি লিগের ছাড়পত্র পেলেন না 'কাটার মাস্টার'       সু চির খেতাব প্রত্যাহার করল ডাবলিন সিটি কাউন্সিল       শাকিবের পরেই মোশাররফ করিম       আপন জুয়েলার্সের তিন মালিকের তিন মামলায় জামিন       আজ বার্ষিক সংবাদ সম্মেলন করবেন পুতিন      
আওয়ামী লীগ চায় নির্বাচন হোক বিজয়ের মাসে
Published : Thursday, 7 December, 2017 at 8:41 PM, Count : 23
স্টাফ রিপোর্টার : আগাম নির্বাচন নিয়ে যে জল্পনা-কল্পনা চলছে, এটা গুঞ্জন, নেহাতই গুঞ্জন। এর কোনো ভিত্তি নেই। বিজয়ের মাস ডিসেম্বরেই আওয়ামী লীগ জাতীয় সংসদ নির্বাচন চায় বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল বুধবার সচিবালয়ে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। তিনি বলেন, আগাম নির্বাচনের কোনো সম্ভাবনা নেই, পরিকল্পনাও নেই। আমি বলেছি- একমাস পর নির্বাচন হলেও আমরা প্রস্তুত। এটা শুধু তাই নয়, একমাস, তিনমাস ছয়মাস যখনই নির্বাচন হয়, তখনই আমরা নির্বাচনে অংশ নিতে প্রস্তুত আছি। তবে আমরা চাই বিজয়ের মাস ডিসেম্বরে জাতীয় নির্বাচন হোক।
ওবায়দুল কাদের বলেন, নির্বাচন নিয়মমাফিক হবে, সেটি নির্বাচন কমিশনই আয়োজন করবে। তবে আমরা চাই, বিজয়ের মাস ডিসেম্বরে নির্বাচন হোক। কিন্তু তারিখ নির্ধারণের এখতিয়ার নির্বাচন কমিশনের। কাদের আরো বলেন, আমরা অনেক আগে থেকেই নির্বাচনী প্রস্তুতি শুরু করেছি। এরই মধ্যে আমরা জেলা ও বিভাগীয় পর্যায়ে প্রার্থীর খসড়া তালিকা তৈরি করে ফেলেছি। নির্বাচন কমিশন (ইসি) যখনই নির্বাচন দেবে, আমরা তখনই নির্বাচনের জন্য প্রস্তুত আছি।
ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচন প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, নির্বাচন নিয়ম অনুযায়ীই হবে। এ নিয়ে কারও পক্ষে-বিপক্ষে কাজ করার কিছু নেই। মেয়র পদ শূন্য ঘোষণা করা হয়েছে। স্থানীয় সরকারের নির্বাচন আইন আছে। কমিশন সে আইন অনুযায়ী ৯০ দিনের মধ্যেই নির্বাচন করবে। এর বাধ্যবাধকতা রয়েছে। এর বাইরে যাওয়ার সুযোগ নেই। বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি বলছে একটা লোক মারা যাওয়ার পরপরই নির্বাচন করছে সরকার। নির্বাচন তো হতে হবে। তারা (বিএনপি) হয়তো প্রস্তুত নয়। গত ৫ জানুয়ারির নির্বাচনেও তারা আসেনি, নির্বাচন তো থেমে থাকেনি, থাকবেও না। ডিএনসিসি নির্বাচনে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, আমরা চমকের কথা ভাবছি না। আমরা উইনিবল (জয় হওয়ার যোগ্য) প্রার্থীর কথা ভাবছি। এর মধ্যে রাজনৈতিক নেতা ও আওয়ামী মনোভাবাসম্পন্ন ও বঙ্গবন্ধুর আদর্শের লোক কিন্তু নেতা নয়-এমন কয়েকজনকে নিয়েও আমরা চিন্তা করছি। চূড়ান্ত না হলে কিছু বলা যাবে না। সদ্য প্রয়াত মেয়র আনিসুল হকের অসমাপ্ত কাজ যিনি বাস্তবায়ন করতে পারবেন-এমন প্রার্থীর কথাই আমরা ভাবছি। সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, প্রয়াত আনিসুল হকের পরিবার এখন শোকের দরিয়ায় ভাসছে। তাদের এ বিষয়ে টেনে আনবেন না। নির্বাচনের শিডিউল ঘোষণার পর এটা দেখা যাবে। আমরা পরিবার হিসেবে কাউকে প্রার্থী দেবো না। আমরা আনিসুল হকের স্বপ্ন বাস্তবায়ন ও বিজয়ী হতে পারবেন এমন লোককেই মনোনয়ন দেবো।
বিএনপি রাজনৈতিক সহিংসতার দিকে যাচ্ছে বলেও মন্তব্য করেছেন ওবায়দুল কাদের। তিনি বলেন, দলটি (বিএনপি) আবার রাস্তায় ভাঙচুর শুরু করেছে। তারা সহিংসতায় থাকতে চায়। কিন্তু দোষ দেয় পুলিশকে। তারা পুলিশের গাড়িও পুড়িয়েছে। কিন্তু জনগণ কি করেছে, তাদের গাড়ি পোড়ানো হলো কেন? অপর এক প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, বিএনপি সহিংসতার পথে যাবে কারণ তারা আন্দোলনে ব্যর্থ হয়েছে। যেমন কুকুর তেমন মুগুর-পরিস্থিতি যেমন হবে সরকার সেভাবেই ব্যবস্থা নেবে। খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল দুর্নীতি মামলা বিচার প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, এটা আদালতের এখতিয়ার। তাকে সাজা দেবে কি দেবে না, এটা তাদের বিচার্য বিষয়। এই মামলা আওয়ামী লীগ করে নাই। এই মামলা করেছে ফখরুদ্দীন-মঈনুদ্দীনের সাবেক তত্ত্বাবধায়ক সরকার। এর সঙ্গে আওয়ামী লীগের কোনো সম্পর্ক নেই।







« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি