আজ বৃহস্পতিবার, ৩০ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, ১৪ ডিসেম্বর ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : মীরসরাইয়ের উপকূলে আগত অতিথি পাখির নিরাপত্তা জরুরী       হাইড্রোলিক হর্ন উৎপাদন বন্ধের নির্দেশ       বিদেশি লিগের ছাড়পত্র পেলেন না 'কাটার মাস্টার'       সু চির খেতাব প্রত্যাহার করল ডাবলিন সিটি কাউন্সিল       শাকিবের পরেই মোশাররফ করিম       আপন জুয়েলার্সের তিন মালিকের তিন মামলায় জামিন       আজ বার্ষিক সংবাদ সম্মেলন করবেন পুতিন      
জাতীয় পার্টির সঙ্গে বিএনপির জোট দোষের কোথায়
Published : Thursday, 7 December, 2017 at 8:41 PM, Count : 47
স্টাফ রিপোর্টার : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ অতীতে জামায়াতের সাথেও জোট করেছে। তারা যদি জামায়াত এবং অন্য ইসলামী দলগুলোর সঙ্গে জোট করতে পারে, তাহলে বিএনপির জাতীয় পার্টির সঙ্গে জোট দোষের কোথায়? নাথিং ইজ ইম্পসিবল। গতকাল বুধবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এই মন্তব্য করেন।
এ সময় বিকল্পধারার প্রেসিডেন্ট বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বে নব গঠিত যুক্তফ্রন্টকে স্বাগত জানিয়ে ফখরুল বলেন, বিএনপি আশা করে গণতন্ত্র প্রতিষ্ঠা, জনগণের ভোটাধিকার ও শাসন প্রতিষ্ঠা করতে নতুন এই জোট (যুক্তফ্রন্ট) দায়িত্বশীল ভূমিকা পালন করবে। কারণ গণতন্ত্র ফিরিয়ে আনতে বৃহত্তর জাতীয় ঐক্য দরকার। ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদ শূন্য হওয়ার পরিপ্রেক্ষিতে নির্বাচনে বিএনপি অংশগ্রহণের বিষয়ে জানতে চাইলে মির্জা ফখরুল গণমাধ্যম কর্মীদের জানান, তার দলে এখনো এই নির্বাচন নিয়ে কোনো আলোচনা হয়নি। হলে পরবর্তীতে তা জানানো হবে। বিএনপির এই মুখপাত্র বলেন, আমরা নির্বাচন চাই, তবে সেটি হতে হবে নিরপেক্ষ নির্বাচন কমিশন ও নিরপেক্ষ সরকারের অধীনে। যেখানে আওয়ামী লীগ সরকার থাকবে না। প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর পদে থাকবেন না। সম্পূর্ণ নিরপেক্ষ সরকার থাকবে।
গত মঙ্গলবার আদালতে বিএনপি চেয়ারপারসনের হাজিরা দিয়ে ফেরার পথে নেতা-কর্মীদের ওপর পুলিশ হামলা করেছে অভিযোগ করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান মির্জা ফখরুল। তিনি জানান, এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে বিএনপির ক্রীড়া সম্পাদক আমিনুল ইসলামসহ শতাধিক নেতা-কর্মীকে আটক করেছে। তিনি তাদের নি:শর্ত মুক্তি দাবি করেন।
এর আগে বিএনপির সাংগঠনিক সম্পাদকদের নিয়ে যৌথসভা করেন মির্জা ফখরুল। যৌথসভা শেষে প্রেস ব্রিফিংয়ে তিনি শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবস উপলক্ষে বিএনপির কর্মসূচি ঘোষণা করেন। মির্জা ফখরুল বলেন, মহান বিজয় দিবসে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়সহ সারা দেশে দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করা হবে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া নেতাকর্মীদের নিয়ে সাভার স্মৃতিসৌধে ফুল দিয়ে শহীদদের শ্রদ্ধা জানাবেন। এরপর তিনি নেতাকর্মীদের নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাবেন। সেখানে তিনি ফাতেহা পাঠ, দোয়া ও মোনাজাতে অংশ নেবেন। এ ছাড়া বিজয় দিবসে বিএনপির উদ্যোগে একটি আলোচনা সভা ও র‌্যালি বের করা হবে বলেও জানানো হয়। দিবসটি উপলক্ষে মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে ২৪ ডিসেম্বর মুক্তিযোদ্ধা সমাবেশ করা হবে। সমাবেশে প্রধান অতিথি থাকবেন বিএনপি চেয়ারপারসন।    





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি