আজ বৃহস্পতিবার, ৩০ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, ১৪ ডিসেম্বর ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : মীরসরাইয়ের উপকূলে আগত অতিথি পাখির নিরাপত্তা জরুরী       হাইড্রোলিক হর্ন উৎপাদন বন্ধের নির্দেশ       বিদেশি লিগের ছাড়পত্র পেলেন না 'কাটার মাস্টার'       সু চির খেতাব প্রত্যাহার করল ডাবলিন সিটি কাউন্সিল       শাকিবের পরেই মোশাররফ করিম       আপন জুয়েলার্সের তিন মালিকের তিন মামলায় জামিন       আজ বার্ষিক সংবাদ সম্মেলন করবেন পুতিন      
সন্ধান মেলেনি সাবেক রাষ্ট্রদূতের তদন্তে ডিবি
Published : Thursday, 7 December, 2017 at 8:49 PM, Count : 18
স্টাফ রিপোর্টার : ২ দিনেও সন্ধান মেলেনি রাজধানীর ধানমন্ডি থেকে নিখোঁজ হওয়া সাবেক রাষ্ট্রদূত মারুফ জামানের (৬১)। কি কারণে তিনি নিখোঁজ রয়েছেন সে বিষয়ে এখনো অন্ধকারে পরিবার ও আইনশৃঙ্খলা বাহিনী। তবে ঘটনা তদন্তে থানা পুলিশের পাশাপাশি ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশও (ডিবি) কাজ শুরু করেছে বলে সংশ্লিষ্ট বাহিনী সূত্রে জানা গেছে।
এদিকে, মারুফ জামান নিখোঁজ হওয়ার পরই সুঠামদেহী তিন ব্যক্তি তার বাসায় গিয়ে কম্পিউটার ও ল্যাপটপ নিয়ে যায়। এসময় তারা বাসার ভেতরে তল্লাশিও চালায় বলে গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে নিখোঁজের পরিবার। তবে ওই ব্যক্তিরা মাল্টি ক্যাপ পড়া থাকায় সিসি ক্যামেরা ফুটেজে চেহারা বুঝা যাচ্ছে না বলে জানিয়েছে পুলিশ।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত সোমবার সন্ধ্যায় ছোট মেয়ে সামিহা জামানকে বিমানবন্দর থেকে বাসায় আসনে ধানমন্ডির বাসা থেকে গাড়ি চালিয়ে বের হন মারুফ জামান। এর কিছুক্ষণ পর ৭টা ৪৫ মিনিট নাগাদ বাসার ল্যান্ড ফোনে অজ্ঞাত নম্বর থেকে ফোন করে গৃহপরিচারিকাকে বলেন, তার বাসায় কম্পিউটার নিতে কেউ একজন আসবেন। এর কিছুক্ষণ পর সুঠামদেহী তিনজন বাসায় এসে তার ল্যাপটপ, বাসার কম্পিউটারের সিপিইউ, ক্যামেরা, একটি স্মার্টফোন নিয়ে যায়। এ সময় ঘরও তল্লাশি চালায়। সে মারুফ জামানের ফোন বন্ধ থাকায় তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। এতে আরো বলা হয়, গত মঙ্গলবার দুপুরে ধানমন্ডি থানায় একটি সাধারণ ডায়েরি করেন তারা। (জিডি নং ২১৩)। সন্ধ্যায় তার গাড়িটি (ঢাকা মেট্রো-গ-২১-১৩৯৯) পুলিশ খিলক্ষেত থেকে উদ্ধার করে। তবে মারুফ জামানের সঙ্গে কোনো ধরনের যোগাযোগ করা সম্ভব হয়নি। তাকে নিয়ে পরিবারের সদস্যরা  অত্যন্ত চিন্তিত ও উদ্বিগ্ন। তাই মারুফ জামানকে যত দ্রুত সম্ভব উদ্ধার করার দাবি জানান তার পরিবার।
গাড়ি উদ্ধারকারী খিলক্ষেত থানার এসআই জাহেদ বলেন, গত মঙ্গলবার সকাল থেকেই গাড়িটি অক্ষত অবস্থায় রাস্তার পাশে পার্কিং করা ছিল। কোনো দুর্ঘটনা বা অন্য কিছু হয়নি। লকড অবস্থায় ছিল। লোকজনের উপস্থিতিতে গাড়িটি খুলে ভেতরে শুধু গাড়ির কাগজপত্র পাওয়া গেছে। পরে সেসব জব্দ তালিকা করে খিলক্ষেত থানায় নেয়া হয়েছে। 
জিডির তদন্তকারী কর্মকর্তা ধানমন্ডি থানার এসআই তরিকুল ইসলাম বলেন, ওই বাসার সিসি ক্যামেরা ফুটেজে তিন ব্যক্তিকে দেখা গেছে। কিন্তু মাল্টি ক্যাপ পড়া থাকায় চেহারা চিহ্নিত করা  যাচ্ছে না। তবে যারাই জড়িত থাকুক তাদের খুঁজে বের করা হবে। নিখোঁজ মারুফের সন্ধ্যান পেতে সর্বাত্মক চেষ্টা করা হচ্ছে বলেও জানান তিনি।
ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম জানান, আমরা ঘটনাটি শুনেছি। থানায় জিডি হয়েছে। সে অনুযায়ী কাজ করছি।
উল্লেখ্য, মারুফ জামান রাষ্ট্রদূত হিসেবে ৬ ডিসেম্বর ২০০৮ থেকে ১৫ সেপ্টেম্বর ২০০৯ পর্যন্ত ভিয়েতনামে কর্মরত ছিলেন। এর আগে তিনি কাতারে রাষ্ট্রদূত, যুক্তরাজ্যে কাউন্সেলর, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব ও বাংলাদেশ সেনাবাহিনীর সিগন্যাল কোরের (ষষ্ঠ শর্ট কোর্স) ক্যাপ্টেন হিসেবে দায়িত্ব পালন করেছেন। ২০১৩ সালে তিনি অবসর যান। ###

 







« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি