আজ শনিবার, ২ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ, ১৬ ডিসেম্বর ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : রাষ্ট্রদ্রোহের মামলা শাসকগোষ্ঠীর দমননীতির বহিঃপ্রকাশ       পঞ্চগড়ে বিজয় বাইসাইকেল র‌্যালি       একদিনে ২৯ জঙ্গিকে ফাঁসি দিল ইরাক       শনিবার স্মৃতিসৌধে যাবেন খালেদা জিয়া        উ.কোরিয়ার মোকাবেলায় একসঙ্গে কাজ করবে মার্কিন-রাশিয়া       ঠাকুরগাঁও টিকিট কাটাকে কেন্দ্র করে কর্তৃপক্ষের হামলায় আহত ৫       নওগাঁয় ওভারব্রিজে ধাক্কা লেগে ট্রেনের ১যাত্রীর মৃত্যু      
গোদাগাড়ীতে নসিব জাতের টমেটোই বাম্পার ফলন
Published : Thursday, 7 December, 2017 at 3:33 PM, Count : 139
গোদাগাড়ীতে নসিব জাতের টমেটোই বাম্পার ফলনগোদাগাড়ী (রাজশাহী) সংবাদদাতা : বাংলাদেশের টমেটোর প্রাণ কেন্দ্র গোদাগাড়ীতে নসিব জাতের টমেটোই বাম্পার ফলন হওয়ায় কৃষকের মুখে হাসি।

উপজেলার মোহনপুর, গোদাগাড়ী, গোগ্রাম, মাটিকাটা ইউনিয়ন ও গোদাগাড়ী পৌরসভা এলাকা ঘুড়ে দেখা যায় এবার বছরের শুরুতে টমেটোর বীজ ভাল থাকায় ফলন বৃদ্ধি পেয়েছে ও বাজারজাত করার ভালো সুবিধা পাওয়ায় এই উপজেলার টমেটো চাষীরা খুশি।

গোপন সূত্রে জানা যায়, নসিব বীজের প্রোপাইটার মাহাবুব আলম এর বিরুদ্ধে টমেটো গাছ লাগানোর সময় কিছু অসাধু ব্যবসায়ী পোলভোনে পরে এই নসিব বীজকে নিয়ে উপজেলায় অনেক প্রকার হট্টোগোল কৃষক সমাবেশ কৃষি অফিসে দরখাস্ত করেছিল।

যাহার প্ররিপেক্ষিতে উপজেলা কৃষি অফিস, বিভাগীয় অফিস তদন্ত করেন। কিন্তু এখন ফল ধরার মৌসম সরজমিনে গিয়ে গোদাগাড়ী উপজেলা কৃষি অফিস স্থানীয় গণ্যমান্য ব্যক্তিগণ দেখে যে অন্যন্য বীজের চেয়ে নসিব জাতের বাম্পার ফলন নিয়ে ব্যপক আয়োজনা সৃষ্টি হয়েছে উপজেলায়।

মোহনপুর ইউনিয়নের টমেটো চাষী মৃত আনারুলে ছেলে আব্দুল কাদের জানান, এবার তিনি ২ জাতের টমেটো চাষ করে এর মধ্যে নসিব জাতের টমেটো চাষ করে সাবলম্বী হন। গোদাগাড়ী পৌসভার মৃত মতিউর রহমান এর ছেলে এস.এম বাবু জানান, এই নসিব চাষ টমেটোর প্রোপাইটর মাহাবুব আলম এক জন সত্য ব্যক্তি তাকে হেও করার জন্য কিছু অসাধু ব্যবসায়ী তার নামে বদনাম ছরাচ্ছে। আসলে এই নসিব জাত টমেটো এই গোদাগাড়ী উপজেলায় ৭০% চাষী সাবলম্বী বলেন।

এই ব্যাপারে বৃহস্পতিবার গোদাগাড়ী উপজেলা কৃষি অফিসে যোগাযোগ করা হলে উপজেলা কৃষি অফিসার, কৃষিবীদ তৌফিকুর রহমান জানান আসলে না দেখলে বলায় যায় না তবে আমি বেস কয়েক জায়গায় পরিদর্শন করেছি এবং গোপন সূত্রে খোজ খবর নিয়ে জেনেছি। আসলে বাজারে নসিব জাতের টমেটো বাম্পার ফলন এবং টমেটো চাষীরা দাম বেশি পাওয়ায় অনেক খুশি বলে জানান।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি