আজ বৃহস্পতিবার, ৩০ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, ১৪ ডিসেম্বর ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : বীর সন্তানদের শ্রদ্ধায় প্রস্তুত জাতীয় স্মৃতিসৌধ       মীরসরাইয়ের উপকূলে আগত অতিথি পাখির নিরাপত্তা জরুরী       হাইড্রোলিক হর্ন উৎপাদন বন্ধের নির্দেশ       বিদেশি লিগের ছাড়পত্র পেলেন না 'কাটার মাস্টার'       সু চির খেতাব প্রত্যাহার করল ডাবলিন সিটি কাউন্সিল       শাকিবের পরেই মোশাররফ করিম       আপন জুয়েলার্সের তিন মালিকের তিন মামলায় জামিন      
মণিরামপুরে ৭ম শ্রেণির ছাত্রীকে বিয়ে দেওয়ায় শিক্ষকদের প্রতিবাদ
Published : Thursday, 7 December, 2017 at 5:00 PM, Count : 72
মণিরামপুরে ৭ম শ্রেণির ছাত্রীকে বিয়ে দেওয়ায় শিক্ষকদের প্রতিবাদমণিরামপুর (যশোর) সংবাদদাতা : মণিরামপুর বাজিতপুর (বিবিজিএইচএস ) মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্রী তৃপ্তি রানী রায় এখন স্কুল ছেড়ে স্বামীর ঘরে অবস্থান করছে।

গত মঙ্গলবার ওই স্কুল ছাত্রীকে পারিবারিক ভাবে বাল্য বিবাহ দেয়া হয়। ৭ম শ্রেণীর এ ছাত্রীকে বিয়ে দেয়ার ঘটনায় এলাকায় ব্যাপক তোলপাড় চলছে।

স্থানীয়ভাবে জানা যায়, মণিরামপুর বাজিতপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্রী ও  ঝিকরডাঙ্গা গ্রামের সুজন রায়ের মেয়ে তৃপ্তি রানী রায় আজ ৪ দিন ধরে স্বামীর ঘরে অবস্থান করছে। ৫ ডিসেম্বর ওই স্কুল ছাত্রীকে শার্শার বন মান্দ্ররা গ্রামের সচিন রায়ের ছেলে সুব্রত রায়ের সাথে  বিবাহ দেয়া হয়েছে।

স্থানীয় ভাবে বিয়ের আয়োজন করলে প্রশাসনের ঝামেলা করবে বলে তাদের এক নিকট আত্মীয়ের বাড়িতে রেখে পারিবারিক ভাবে তার পিতা-মাতার উপস্থিতিতে গোপনে বিয়ের কাজ শেষ করা হয়েছে। ওই ছাত্রীর বিয়ের ব্যাপারে পিতা সুজন রায় দাবী করেন, ছেলে-মেয়ে ছোট থাকতে বিয়ে দিলে কোন ঝামেলায় পড়তে হয় না। তাই তাড়া তাড়ি বিয়ে দিয়েছি।

ঘটনার সত্যতা স্বীকার করে স্থানীয় ইউপি সদস্য সনজিত রায় বলেন, বিষয়টি আমি পরে জানতে পেরেছি। বাজিতপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক সনজিত মন্ডল বলেন, আমি জানতে পেরে স্কুলের মা সমাবেশে ঘটনাটির প্রতিবাদ জানিয়েছি।

এ বিয়ষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলাপ আলোচনা করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। চেয়ারম্যান সরদার বাহাদুর আলী বলেন, তার জানা মতে আমার ইউনিয়নে কোন বাল্য বিয়ে হতে পারে। যেটা হয়েছে আমার অজান্তে হতে পারে।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি