আজ শনিবার, ২ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ, ১৬ ডিসেম্বর ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : রাষ্ট্রদ্রোহের মামলা শাসকগোষ্ঠীর দমননীতির বহিঃপ্রকাশ       পঞ্চগড়ে বিজয় বাইসাইকেল র‌্যালি       একদিনে ২৯ জঙ্গিকে ফাঁসি দিল ইরাক       শনিবার স্মৃতিসৌধে যাবেন খালেদা জিয়া        উ.কোরিয়ার মোকাবেলায় একসঙ্গে কাজ করবে মার্কিন-রাশিয়া       ঠাকুরগাঁও টিকিট কাটাকে কেন্দ্র করে কর্তৃপক্ষের হামলায় আহত ৫       নওগাঁয় ওভারব্রিজে ধাক্কা লেগে ট্রেনের ১যাত্রীর মৃত্যু      
মনোনয়ন প্রত্যাশীদের প্রচারণায় সরব হয়ে উঠছে নাসিরনগর
Published : Friday, 8 December, 2017 at 8:38 PM, Count : 1988
মনোনয়ন প্রত্যাশীদের প্রচারণায় সরব হয়ে উঠছে নাসিরনগরব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা : আগামী একাদশ সংসদ নির্বাচনকে সামনের রেখে ব্রাহ্মণবাড়িয়া জেলার নয়টি উপজেলার ছয়টি নির্বাচনী আসনের মধ্যে অন্যতম নির্বাচনী আসন হলো ব্রাহ্মণবাড়িয়া-১ । নাসিরনগন উপজেলার ১৩টি ইউনিয়ন  নিয়ে এ নির্বাচনী আসন গঠিত। এ নির্বাচনী আসনের মোট জনসংখ্যা প্রায় ৩,০৯,০১১ জন। এখন থেকেই সেখানে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের হাওয়া বইয়েই চলছে। সড়ক , জনবহুল স্থান রাস্তা ঘাটের মোড়, হাট বাজারে শোভা পাচ্ছে মনোনয়ন প্রত্যাশীদের পোস্টার,পেস্টুন ও বিলবোর্ড। আওয়ামী লীগ, বিএনপি , জাতীয় পার্টি  ও অন্যান্য দলের মনোনয়ন প্রত্যাশীদের ব্যাপক প্রচারণায় সরব হয়ে উঠেছে নির্বাচনী এলাকা। এ আসনের বর্তমান সংসদ সদস্য পাঁচ পাঁচবারের নির্বাচিত সংসদ সদস্য বর্তমান সরকারের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট মো. ছায়েদুল হক এমপি।
বর্তমান অবস্থায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট মো. ছায়েদুল হক এমপি অসুস্থ হয়ে ঢাকায় চিকিৎসাধীন রয়েছে।  মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট মো. ছায়েদুল হক ১৯৭৩,১৯৯৬,২০০১,২০০৮ ও ২০১৪ সালের ৫ই জানুয়ারী নির্বাচনে ৫ম বারের মতো বিজয়ী হয়ে তিনি এখন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করছেন। মো. ছায়েদুল হক এমপি তার নির্বাচনী আসন ব্রা??হ্মণবাড়িয়া -১  নাসিরনগরে খাদ্য গুদাম, ফায়ার সার্ভিস, নতুন থানা ভবন, লাইভষ্টক সায়েন্স অ্যান্ড টেকনোলজী,আঞ্চলিক হাঁস প্রজনন কেন্দ্র নির্মাণসহ বড় বড়  প্রতিষ্ঠানের পাশাপাশি উন্নয়ন করেছেন বিভিন্ন রাস্তা-ঘাটের। তার সততা আর সুনামও রয়েছে সবর্ত্র। সম্প্রতি তিনি অসুস্থ হওয়ায় আগামী নির্বাচনে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাড: মো. ছায়েদুল হক মনোনয়ন পাবেন কি না এ নিয়ে এখন আলোচনা রয়েছে নাসিরনগরের সর্বত্র। বর্তমান প্রেক্ষাপটে এই আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশি হয়ে নির্বাচনী এলাকার বিভিন্ন স্থানে প্রচার প্রচারণা চালিয়ে বেড়াচ্ছেন  কেন্দ্রীয় কৃষকলীগের  সহ সভাপতি বিশিষ্ট সমাজ সেবক ও আওয়ামী লীগ নেতা এম.এ করিম, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও নাসিরনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ টি এম  মনিরুজ্জামান সরকার। কুমিল্লাা ব্রিটানিয়া বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান, বিশিষ্ট দানবীর ও শিক্ষানুরাগী সৈয়দ মো. এহসান, কেন্দ্রীয় যুব মহিলা লীগের শিক্ষা প্রশিক্ষণও পাঠাগারবিষয়ক  সম্পাদিকা এম.বি কানিজ। সাবেক ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা ফরহাদ হোসেন সংগ্রাম। বাংলাদেশ হিন্দু মহাজোটের ব্রাহ্মণবাড়িয়া জেলা সভাপতি ও বিশিষ্ট আইনজীবি অ্যাডঃ রাখেশ চন্দ্র সরকার।
বিগত ২০০৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে ব্রা??হ্মণবাড়িয়া -১ নির্বাচনী আসনে সাথে সম্পৃক্ত ছিল তৎকালীন ব্রা??হ্মণবাড়িয়া সদর (বর্তমানে বিজয়নগর) উপজেলার  ৩টি ইউনিয়ন বুধন্তী, চান্দুরা ও হরষপুর ।  বর্তমানে এই ৩টি ইউনিয়ন ব্রা??হ্মণবাড়িয়া সদর -৩ আসনের সাথে সংযুক্ত হয়ে ২০১৪ সালের ৫ই জানুয়ারী নির্বাচন হয়। এই ৩টি ইউনিয়ন নতুন করে ব্রা??হ্মণবাড়িয়া-১ নির্বাচনী আসনের সাথে সংযুক্ত হওয়ার গুঞ্জন শোনা যাচ্ছে। যদি আবারও এই তিনটি ইউনিয়ন ব্রা??হ্মণবাড়িয়া-১ নির্বাচনী আসনের সাথে সংযুক্ত হয় তাহলে আরো আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী বৃদ্ধি পাবে।  এরই মধ্যে কেন্দ্রীয় কৃষকলীগের অর্থবিষয়ক সম্পাদক বিশিষ্ট শিল্পপতি বুধন্থী ইউনিয়নের আলহাজ্ব মো. নাজির মিয়া নামও শোনা যাচ্ছে মনোয়ন প্রত্যাশা করবেন বলে।   অপর দিকে বি,এন,পির একক প্রার্থী হিসেবে বিশিষ্ট শিল্পপতি আর এ কে গ্রুপের চেয়ারম্যান. বি.এন.পি চেয়ারপারসনের উপদেষ্টা এবং নাসিরনগর উপেজেলা বিএনপির সভাপতি আলহাজ্ব সৈয়দ এ,কে একরামুজ্জামান (সুখন)। বিএনপির একক প্রার্থী বিধায় তিনি রয়েছেন সুবিধাজনক স্থানে। মাঠে তেমন তৎপরতা না থাকলেও  দলীয় নেতা কর্মীদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন বলে  জানা গেছে। তিনি সামাজিক নানা অনুষ্ঠানে তিনি যোগদান করছেন নিয়মিত।  তবে তার নির্বাচনী এলাকায় তেমন কোন গণসংযোগ বা প্রচার প্রচারণা দেখা যায়নি।  
এ নির্বাচনী আসটি এক সময়ে জাতীয় পার্টির ঘাঁটি হিসেবে পরিচিতি থাকলেও বর্তমানে নাসিরনগরে জাতীয় পার্টির  তেমন কোন কার্যক্রম না থাকলেও মাঠ চষে বেড়াচ্ছেন রেজোওয়ান আহম্মদের ছোট ভাই কেন্দ্রীয় জাতীয় কৃষক পার্টির নির্বাহী কমিটির সদস্য শাহানুল করিম (সেলিম)।  সর্বোপরি এ নির্বাচনী আসনের সবকয়টি ইউনিয়নে দলীয় নেতাকর্মীদের মধ্যে অন্যরকম ইমেজ বিরাজ করছে। দলীয় মনোনয়ন পেতে সম্ভাব্য প্রার্থীরা তারা তাদের প্রচার প্রচারণা যে যার মত করে চালিয়ে যাচ্ছেন।







« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি