আজ শনিবার, ৭ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ, ২০ জানুয়ারী ২০১৮ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : বিশাল ব্যবধানে শ্রীলঙ্কাকে হারাল টিম টাইগার       শিক্ষা মন্ত্রণালয়ের কর্মচারী নিখোঁজ       তারুণ প্রজন্মকেই আধুনিক সমাজ বিনির্মাণে এগিয়ে আসতে হবে : শিরীন শারমিন       রক্ত পরীক্ষায় খুব সহজেই ক্যান্সার শনাক্ত!       দুর্ঘটনা থেকে রক্ষা পেলেন অর্থমন্ত্রী, আহত ৩০       না.গঞ্জে নিখোঁজের ১২ দিন পর মাদ্রাসার ছাত্রীর লাশ উদ্ধার       সাগরদাঁড়িতে আগামীকাল শুরু হচ্ছে সপ্তাহব্যাপী মধুমেলা      
জাপানে হেলিকপ্টার জরুরি অবতরণ, ক্ষমা চাইলেন ওয়াশিংটন
Published : Tuesday, 9 January, 2018 at 11:56 AM, Count : 573
জাপানে হেলিকপ্টার জরুরি অবতরণ, ক্ষমা চাইলেন ওয়াশিংটনআন্তর্জাতিক ডেস্ক : উত্তর কোরিয়া ইস্যুতে যুক্তরাষ্ট্রের মিত্র দেশ জাপান। তবে বারবার একই ধরনের ঘটনা ঘটায় এবার জাপানের কাছে ক্ষমা চাইল যুক্তরাষ্ট্র।

একাধিকবার জাপানে গিয়ে নামতে হচ্ছে মার্কিন মিলিটারি হেলিকপ্টারকে। এতে প্রশ্ন উঠেছে মার্কিন সামরিক সরঞ্জাম নিয়েও। আর তাতেই ক্ষমা চাইল ওয়াশিংটন।

এ ব্যাপারে মার্কিন ডিফেন্স সেক্রেটারি জেমস ম্যাটিস জাপানের ডিফেন্স সেক্রেটারি ইৎসুনোরি ওনোদেরার কাছে ক্ষমতা চেয়েছেন।

সোমবার জাপানের ওকিনাওয়াতে মার্কিন মিলিটারি হেলিকপ্টারের জরুরি অবতরণ করতে হয়। তারপরই ক্ষমা চেয়েছে যুক্তরাষ্ট্র।

সোমবার ইউএইচ-১ নামে ওই মার্কিন চপার এসে নামে বিকেল ৪টার দিকে। উরুমার ইকেইজিমা আইল্যান্ডের একটি সমুদ্র সৈকতে নামে চপারটি। কোনো কারণে বিপর্যস্ত হওয়ার পরই এইভাবে অবতরণ করে সেটি।

ওকিনাওয়া ডিফেন্স ব্যুরোর দেওয়া তথ্য অনুযায়ী, ককপিটে একটি ওয়ার্নিং লাইট জ্বলে ওঠা মাত্রই ল্যান্ডিং-এর সিদ্ধান্ত নিতে হয় পাইলটকে। সাবধাণতাবশতই এমন সিদ্ধান্ত নেওয়া হয়। একটি বাড়ি থেকে মাত্র ১০০ মিটার দূরত্বে এসে নামে সেটি।

এদিকে, গত বছরের জানুয়ারি মাসেও এই একই জায়গায় অবতরণ করাতে হয় একটি অ্যাটাক হেলিকপ্টারকে। মার্কিন মেরিন কর্পসের এএইচ-১ নামে একটি হেলিকপ্টার এসে নামে ওই সি বিচেই।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি