আজ মঙ্গলবার, ৩ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ, ১৬ জানুয়ারী ২০১৮ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : সরকারের আশ্বাসে অনশন ‌ভাঙলেন স্বতন্ত্র ইবতেদায়ী শিক্ষকরা       প্রণব মুখার্জিকে ডি-লিট ডিগ্রি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের       একনেকে ১৮৪৮৩ কোটি টাকা ব্যয়ে ১৪ প্রকল্প অনুমোদন       ৮ ব্যাংকের নিয়োগ পরীক্ষা বাতিল       সিদ্ধান্তে অটল শাকিব খান, সমঝোতা চান অপু বিশ্বাস       চাঁদপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ৩        আজ আ.লীগের মেয়র প্রার্থীর নাম ঘোষণা      
বিদ্যুৎ সংযোগের নামে গ্রাহকদের হাজার হাজার টাকা দালাল চক্রের পকেটে
Published : Wednesday, 10 January, 2018 at 1:36 PM, Count : 761
বিদ্যুৎ সংযোগের নামে গ্রাহকদের হাজার হাজার টাকা দালাল চক্রের পকেটেচন্দ্রগঞ্জ (লক্ষীপুর) সংবাদদাতা : লক্ষীপুরে দায়িত্বপ্রাপ্ত ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিদ্যুৎ সংযোগে অতিরিক্ত সময় নষ্ট করার অভিযোগ উঠেছে। এ সুযোগে প্রতারণার ফাঁদে ফেলে গ্রাহকদের হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছে স্থানীয় দালাল চক্র।

খবর নিযে জানা গেছে, চন্দ্রগঞ্জ থানাধীন দত্তপাড়া ইউনিয়নের করইতলা গ্রামের অন্তত দুই শতাধিক গ্রাহক প্রতারিত হয়েছেন। স্থানীয়রা জানায়, প্রতি মিটারের জন্য ১৫ হাজার টাকা নির্ধারণ করেছে দালাল চক্র। তবে গ্রামের হতদরিদ্র মানুষগুলো একসাথে এতো টাকা দিতে পারছে না বলে ধাপে ধাপে টাকা আদায় করছে দালালরা।

খোঁজ নিয়ে জানা গেছে, করইতলা গ্রামের মরিয়ম বেগমের নিকট থেকে ১৫ হাজার, কৃষক কেরামত আলীর নিকট থেকে ৯ হাজার, ফেরদৌসি বেগম, আলমগীর হোসেন ও লিপি আক্তারের নিকট থেকে ৫ হাজার টাকা করে এবং মারজাহান বেগমের নিকট থেকে এক হাজার টাকা আদায় করে নিয়েছে স্থানীয় দালালরা। ওই গ্রামসহ দত্তপাড়া ইউনিয়নের অন্তত দুই শতাধিক গ্রাহক এভাবেই দালাল চক্রের ফাঁদে পড়েছে।

করইতলা গ্রামের নোয়াবাড়ির আমান উল্যার ছেলে শফি উল্যাহ জানান, গোলাম পাটোয়ারী বাড়ির ইউসূফ পাটোয়ারীর ছেলে তসলিম (ডেকোরেটর ব্যবসায়ী), সার বাড়ির কাদের মাষ্টারের ছেলে কবির হোসেন, দস্তার বাড়ির বাদশা মিয়ার ছেলে জয়নাল বিদ্যুৎ সংযোগের নামে এভাবে টাকা আদায় করছে। তিনি নিজেই কয়েকজন গ্রাহক থেকে টাকা আদায় করে তসলিমের কাছে জমা দিয়েছেন বলে জানান।

এ ব্যাপারে জানতে চাইলে তসলিম জানান, সাব কন্ট্রাক্টর আব্দুল মান্নান মুরাদ টাকা আদায় করার জন্য তাকে দায়িত্ব দেন। তাই তিনি অন্য আরো তিনজনকে দায়িত্ব দিয়ে গ্রাহকদের থেকে টাকা আদায় করেছেন। তবে, আদায়কৃত টাকা মুরাদের নিকট জমা দেওয়া হয়েছে বলে জানান তিনি। 

ওই এলাকায় দায়িত্বপ্রাপ্ত সাব কন্ট্রাক্টর মুরাদ জানান, তিনি কাউকে টাকা আদায় করতে বলেন নি। যারা টাকা আদায় করেছে তাদেরকে আমার সামনে নিয়ে আসেন। তবে বিদ্যুৎ সংযোগে অতিরিক্ত সময় নষ্ট হওয়ার বিষয়ে তিনি বলেন, পিলার স্থাপন ও বিদ্যুতের লাইন টানা নিয়ে কিছু জটিলতার সৃষ্টি করেছে স্থানীয়রা। তাই অতিরিক্ত সময় নষ্ট হচ্ছে। 

লক্ষীপুর পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার শাহজাহান কবীর বলেন, গ্রামে প্রতিটি মিটারের জন্য নির্ধারিত ফি মাত্র ৮শত ৫০ টাকা।

এ বিষয়ে তিনি জানান, অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি