আজ বুধবার, ৪ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ, ১৭ জানুয়ারী ২০১৮ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : ৬ মাসের মধ্যে ডাকসু নির্বাচন দেয়ার নির্দেশ       ডিএনসিসির উপ-নির্বাচন স্থগিত       কলম্বিয়ায় সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত : নিহত ১০       রোহিঙ্গা প্রত্যাবাসন চুক্তির বিষয়ে জাতিসংঘ মহাসচিবের গভীর উদ্বেগ       উত্তরা মেডিকেলের ৫৭ শিক্ষার্থীর শিক্ষা কার্যক্রমে বাধা নেই       না.গঞ্জে ডাকাত সন্দেহে গণপিটুনিতে নিহত দুই       শাহজালালে ৩১৮ কার্টন সিগারেট জব্দসহ আটক ২      
টিএসসিতে মঞ্চস্থ হল নাটক ‘আমিই তুমি’
Published : Wednesday, 10 January, 2018 at 6:05 PM, Count : 200
টিএসসিতে মঞ্চস্থ হল নাটক ‘আমিই তুমি’জাককানইবি সংবাদদাতা : ‘মঞ্চ হোক মুক্তির পথ’ এই স্লোগানকে সামনে রেখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে ঢাকা বিশ্ববিদ্যালয় নাট্য সংসদের ব্যবস্থাপনায় ‘কালারস অব লাইফ থিয়েটার ফেস্ট-২০১৮’ শিরোনামে তিন দিনব্যাপী নাট্যোৎসবে গতকাল মঙ্গলবার মঞ্চস্থ হয়ে গেল নাটক ‘আমিই তুমি’।
 
গতকাল ০৯ জানুয়ারী উৎসবের দ্বিতীয় সন্ধ্যায় মঞ্চায়িত হয়েছে জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয় থিয়েটার অ্যাণ্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের (২০১৩-১৪ শিক্ষাবর্ষ) শিক্ষার্থীদের অভিনীত নাটক ‘আমিই তুমি’। নাটকটি রচনা করেছেন এহসান হাফিজ আর নির্দেশনা দিয়েছেন উক্ত বিভাগের প্রভাষক মেহেদী তানজীর।  

এ সময় বিশিষ্ট নাট্যজন নির্দেশক, নাট্যশিক্ষক ও অভিনেতা অধ্যাপক ড. ইসরাফিল শাহীন, ঢাবির শিক্ষক শাহমান মৈশান, সাইদুর রহমান লিপন, পথনাটক পরিষদের সাধারণ সম্পাদক আহমেদ গিয়াস, নাট্যকার এহসান হাফিজ, ইউনাইটেড নেশন অর্গানাইজেশন জাপান এশিয়া কালচারাল এক্সচেঞ্জ বাংলাদেশ এর চিফ এক্সিকিউটিভ অফিসার তুষার রায় এবং কর্মকর্তা তরু শাহরিয়ার স্বর্গ, নাট্য শিল্পী কাজী জিলানীসহ প্রমূখ। 

নাটকটির নির্দেশক মেহেদী তানজীর বলেন, এই নাটকটি বাংলাদেশের মুক্তিযুদ্ধ নিয়ে। লেখক মনে করেন আমাদের মুক্তিযুদ্ধ কোন বিচ্ছিন্ন ঘটনা না। এ মুক্তিযুদ্ধ মূলত গোষ্ঠিগত চেতনার ঐকতা। এ নাটক কোন উৎকৃষ্ট শিল্প নির্মানের চাইতে দার্শনিক ঐক্যতা অর্জনই প্রধান বলে মনে হয় আমাদের।  



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি