আজ বুধবার, ৪ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ, ১৭ জানুয়ারী ২০১৮ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : না.গঞ্জে আইভী-শামীম সমর্থকদের মধ্যে সংঘর্ষ, আহত অর্ধশত       স্বামী হত্যায় স্ত্রীসহ তিন জনের ফাঁসির রায়       গোপালগঞ্জে আরমানুলের তৈরি এয়ারপ্লেন আকাশে       ডিএনসিসি নির্বাচন স্থগিত চেয়ে হাইকোর্টে রিট, আদেশ কাল       সরকারের আশ্বাসে অনশন ‌ভাঙলেন স্বতন্ত্র ইবতেদায়ী শিক্ষকরা       প্রণব মুখার্জিকে ডি-লিট ডিগ্রি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের       একনেকে ১৮৪৮৩ কোটি টাকা ব্যয়ে ১৪ প্রকল্প অনুমোদন      
অডিও বক্তব্য প্রকাশে পদ হারালেন সৌদি রাজপুত্র
Published : Thursday, 11 January, 2018 at 11:46 AM, Update: 11.01.2018 11:52:16 AM, Count : 99
অডিও বক্তব্য প্রকাশে পদ হারালেন সৌদি রাজপুত্রআন্তর্জাতিক ডেস্ক : সম্প্রতি ১১ জন প্রিন্সকে গ্রেপ্তারের ব্যাপারে সৌদি আরবের সরকারি ভাষ্যকে মিথ্যা দাবি করে বক্তব্য দিয়েছিলেন সৗদি রাজপুত্র আব্দুল্লাহ বিন সৌদ। সে বক্তব্যের অডিও রেকর্ড প্রকাশিত হওয়ার পরেই তাকে পদচ্যুত করা হয়।

সৌদি আরবের সেই রাজপুত্রকে সামুদ্রিক ক্রীড়া সংঘের প্রধানের দায়িত্ব পালন করছিলেন। এবার তার সে বক্তব্য প্রকাশিত হওয়ার পর তাকে সে পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।  তার পরিবর্তে একজন সামরিক কর্মকর্তাকে উক্ত দায়িত্ব দেওয়া হয়েছে।

প্রিন্স আব্দুল্লাহ বিন সৌদ গত অক্টোবর মাস থেকে সৌদি আরবের সামুদ্রিক ক্রীড়া সংঘ তথা মেরিন স্পোর্টস ফেডারেশনের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

গত সোমবার ব্লুমবার্গ তার একটি অডিও রেকর্ডিংয়ের সংবাদ প্রকাশ করে, যেখানে তাকে সরকারের বিরুদ্ধে কথা বলতে শোনা যায়। ব্লুমবার্গ দাবি করে, অডিওটি সৌদি আরবের বিভিন্ন হোয়াটসঅ্যাপ গ্রুপে ছড়িয়ে পড়ছিল।

ছয় মিনিট দীর্ঘ এই অডিওতে প্রিন্স আব্দুল্লাহ দাবি করেন, গত ৪ জানুয়ারি সৌদি সরকার ১১ জন প্রিন্সকে গ্রেপ্তার করার ব্যাপারে যেসব কারণ বলেছে, তা মিথ্যা এবং অযৌক্তিক।

অডিওতে আব্দুল্লাহ রাজপরিবার ও জনগণকে উদ্দেশ্য করে বলেন, যে প্রিন্সদেরকে আন্দোলন করার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে, তারা কখনোই আন্দোলন করা অথবা রাজকীয় নির্দেশ অমান্য করার কথা না।

উল্লেখ্য সৌদি আরবের রাষ্ট্রীয় গণমাধ্যমে থেকে এর আগে জানানো হয়েছিল, পানি ও বিদ্যুৎ বিল প্রদানসহ সরকারি বিভিন্ন আর্থিক সুযোগ-সুবিধা বাতিলের প্রতিবাদে প্রিন্সরা অবস্থান কর্মসূচী এবং মিছিল করতে চাইলে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

কিন্তু প্রিন্স আব্দুল্লাহ তার রেকর্ডকৃত অডিওতে দাবি করেন, তারা সেখানে গিয়েছিলেন তাদের এক আত্মীয়ের সঙ্গী হিসেবে, যাকে তার পূর্ববর্তী দায়িত্ব সম্পর্কে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছিল। সেখানে পৌঁছার ঐ আত্মীয়কে ভেতরে প্রবেশ করতে দেওয়া হয়, কিন্তু তাদেরকে আটকে দেওয়া হয়, তাদেরকে প্রহরীরাও শারীরিকভাবে বাধা প্রদান করে এবং পরবর্তীতে বিশেষ এলিট ফোর্স তাদেরকে গ্রেপ্তার করে।

অডিওটি রেকর্ড করা হয়েছিল রাজ পরিবারের অন্যান্য সদস্যদের এবং জনগণের কাছে  প্রচারের উদ্দেশ্যে। এতে প্রিন্স আব্দুল্লাহ তার নিজের নাম উল্লেখ করেন এবং বলেন যে তিনি কারো পরামর্শ ছাড়া নিজেই এই অডিও ম্যাসেজটি রেকর্ড করছেন।

আল জাজিরা


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি