আজ বুধবার, ৪ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ, ১৭ জানুয়ারী ২০১৮ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : বনানীতে তরুণী ধর্ষণ: প্রতিবেদন ৭ ফেব্রুয়ারি       ৬ মাসের মধ্যে ডাকসু নির্বাচন দেয়ার নির্দেশ       ডিএনসিসির উপ-নির্বাচন স্থগিত       কলম্বিয়ায় সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত : নিহত ১০       রোহিঙ্গা প্রত্যাবাসন চুক্তির বিষয়ে জাতিসংঘ মহাসচিবের গভীর উদ্বেগ       উত্তরা মেডিকেলের ৫৭ শিক্ষার্থীর শিক্ষা কার্যক্রমে বাধা নেই       না.গঞ্জে ডাকাত সন্দেহে গণপিটুনিতে নিহত দুই      
অস্ট্রেলিয়ায় তীব্র গরমে মারা যাচ্ছে বাদুড়
Published : Thursday, 11 January, 2018 at 5:27 PM, Count : 241
অস্ট্রেলিয়ায় তীব্র গরমে মারা যাচ্ছে বাদুড়আন্তর্জাতিক ডেস্ক : অস্ট্রেলিয়ায় চ্যাম্পবেলটাউনে শত শত মৃত বাদুড়কে একত্রিত করা হয়েছে
 
যুক্তরাষ্ট্র ও কানাডায় এ মৌসুমে সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড ভাঙছে। উল্টো দিকে অস্ট্রেলিয়ায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হচ্ছে। এ বছর ১১৫ ডিগ্রি ফারেনহাইট তাপমাত্রাও রেকর্ড করা হয়েছে অস্ট্রেলিয়ায়।

এই গরমে মানুষের পাশাপাশি জীবজন্তু পড়েছে বিপাকে। অস্ট্রেলিয়ার তীব্র গরমে মারা যাচ্ছে হাজার হাজার বাদুড়।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, অস্ট্রেলিয়ায় গত এক সপ্তাহেই শুধু ৩ হাজার বাদুড় মারা গেছে। সিডনির 'হেলপ সেভ দ্য ওয়াইল্ডলাইফ অ্যান্ড বুশল্যান্ডস' এর উদ্ধৃতি দিয়ে এ তথ্য জানিয়েছেন সংবাদমাধ্যমটি।

জীবজন্তুরা মূলত পানিশূন্যতার জন্য মারা যাচ্ছে। জাতীয় বন্যপ্রাণী সংস্থার মতে, তাপমাত্রা ৪৬ ডিগ্রির ওপরে উঠাতেই বাদুড়ের টিকে থাকা হুমকির মধ্যে পড়ে। সে স্থানে তাপমাত্রা ১০০ ডিগ্রির ওপরে চলে গেছে। এতে বাদুড়ের শরীরের তাপমাত্রা নিয়ন্ত্রণে সমস্যা হচ্ছে। আর এ কারণেই বেশি বাদুড় মারা যাচ্ছে।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি