আজ বুধবার, ৪ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ, ১৭ জানুয়ারী ২০১৮ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : ৬ মাসের মধ্যে ডাকসু নির্বাচন দেয়ার নির্দেশ       ডিএনসিসির উপ-নির্বাচন স্থগিত       কলম্বিয়ায় সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত : নিহত ১০       রোহিঙ্গা প্রত্যাবাসন চুক্তির বিষয়ে জাতিসংঘ মহাসচিবের গভীর উদ্বেগ       উত্তরা মেডিকেলের ৫৭ শিক্ষার্থীর শিক্ষা কার্যক্রমে বাধা নেই       না.গঞ্জে ডাকাত সন্দেহে গণপিটুনিতে নিহত দুই       শাহজালালে ৩১৮ কার্টন সিগারেট জব্দসহ আটক ২      
গোপালগঞ্জ ও ময়মনসিংহে দুটি নতুন বেতার কেন্দ্র স্থাপন করা হবে : তথ্যমন্ত্রী
Published : Thursday, 11 January, 2018 at 7:01 PM, Count : 38
গোপালগঞ্জ ও ময়মনসিংহে দুটি নতুন বেতার কেন্দ্র স্থাপন করা হবে : তথ্যমন্ত্রীস্টাফ রিপোর্টার : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, দেশের বেতার সম্প্রচার ব্যবস্থাকে ডিজিটালাইজড করার পাশাপাশি গোপালগঞ্জ ও ময়মনসিংহে দুটি নতুন বেতার কেন্দ্র স্থাপন করা হবে।

তিনি আজ জাতীয় সংসদে এক সম্পূরক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

হাসানুল হক ইনু বলেন, বর্তমান সরকারের সময়ে সারাদেশের সকল বেতার কেন্দ্রগুলোকে ডিজিটালাইজড করা পাশাপাশি সম্প্রচারের সক্ষমতা বৃদ্ধি করা হয়েছে। 

জাতীয় পার্টির সদস্য ফখরুল ইমামের অপর এক সম্পূরক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ইসলামিক ও দিগন্ত টিভির সম্প্রচার স্থগিত করে কারণ দর্শানোর নোটিশ দেয় হয়। তারা নোটিশের জবাব দিয়েছে। কিন্তু তাদের জবাব সন্তোষজনক নয়। পুরো বিষয়টি পরীক্ষা করে দেখা হচ্ছে। লাইসেন্স বাতিল করা হবে কি না, এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত এখনো নেয়া হয়নি।

এই দুটি টিভি চ্যানেলের সম্প্রচার স্থগিতের কারণ সম্পর্কে তথ্যমন্ত্রী বলেন, ঢাকা শহরে হেফাজতে ইসলামের নেতৃত্বে যখন ঢাকা শহর এবং বাংলাদেশ দখল করার চক্রান্ত চলছিল। ঢাকা শহরে আগুন লাগিয়ে সব কিছু পুড়িয়ে দেয়ার চেষ্টা হয়েছিল। সেই সময় সরাসরি সম্প্রচারের নির্ধারিত নিয়ম ভঙ্গ করে এই দুটো চ্যানেল থেকে উস্কানি দেয়া হয়েছিল। 

তিনি বলেন, তাৎক্ষণিকভাবে ওই উস্কানি বন্ধ ও দাঙ্গা-হাঙ্গামা নিয়ন্ত্রণ করতে সম্প্রচার স্থগিত করা হয়। এখনো সেই স্থগিতাবস্থায় বিদ্যমান রয়েছে। সম্প্রচার স্থগিত বিদ্যমান রাখা অথবা লাইসেন্স বাতিল করার বিষয়টি বিবেচনাধীন রয়েছে।

সরকারি দলের মো. আব্দুল মতিনের এক প্রশ্নের জবাবে ইনু বলেন, ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত বিএনপি-জামাত জোট সরকারের সময়ে ৯টি বেসরকারি টিভি চ্যানেলকে লাইসেন্স প্রদান করা হয়। এর মধ্যে চ্যানেল ওয়ান ও সিএসবি টিভি চ্যানেলের লাইন্সেস বাতিল করা হয়েছে।  



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি