আজ শনিবার, ৭ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ, ২০ জানুয়ারী ২০১৮ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : বিশাল ব্যবধানে শ্রীলঙ্কাকে হারাল টিম টাইগার       শিক্ষা মন্ত্রণালয়ের কর্মচারী নিখোঁজ       তারুণ প্রজন্মকেই আধুনিক সমাজ বিনির্মাণে এগিয়ে আসতে হবে : শিরীন শারমিন       রক্ত পরীক্ষায় খুব সহজেই ক্যান্সার শনাক্ত!       দুর্ঘটনা থেকে রক্ষা পেলেন অর্থমন্ত্রী, আহত ৩০       না.গঞ্জে নিখোঁজের ১২ দিন পর মাদ্রাসার ছাত্রীর লাশ উদ্ধার       সাগরদাঁড়িতে আগামীকাল শুরু হচ্ছে সপ্তাহব্যাপী মধুমেলা      
প্যারিসে পাঁচ তারকা হোটেলে ডাকাতি
Published : Friday, 12 January, 2018 at 11:31 AM, Count : 38
প্যারিসে পাঁচ তারকা হোটেলে ডাকাতিমোসাদ্দেক হোসেন সাইফুল, ফ্রান্স (প্যারিস) সংবাদাতা : ফ্রান্সের প্যারিসে একটি পাঁচ তারকা হোটেলে ডাকাতির ঘটনা ঘটেছে।

বুধবার প্যারিসের সিন নদীর তীরে ঐতিহাসিক ফার্স্ট ডিস্ট্রিক্টের প্লেস ভেন্দু এলাকায় অবস্থিত বিলাসবহুল ফাইভ স্টার হোটেল রিটজে স্থানীয় সময় সন্ধ্যা ৬টার দিকে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে ফ্রান্সের স্থানীয় সংবাদপত্র 'লা প্যারিসিয়েন'।

স্থানীয় সংবাদপত্রটি আরও জানায়, পাঁচজনের ডাকাতদল কুড়াল ও বন্দুক নিয়ে হোটেলটিতে প্রবেশ করে ডিসপ্লে কেসগুলো ভেঙে লুটপাট চালায়। ডাকাতির পর স্কুটারে করে পালিয়ে যাওয়ার সময় একজন টহল পুলিশের সাথে তাদের ধাক্কা লাগে। পরে পুলিশ সদস্যরা তাদের তিনজনকে গ্রেফতার করতে পারলেও বাকি দু ডাকাত মোটরসাইকেলে করে পালিয়ে যায়, আটকদের কাছ থেকে একটি ব্যাগ পাওয়া গেছে, যাতে লুট করা কিছু পণ্যসামগ্রী থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

তবে এই ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। হোটেলটি ফ্রান্সের বিচার মন্ত্রণালয়ের কাছেই অবস্হিত।
প্যারিসে পাঁচ তারকা হোটেলে ডাকাতি
সংশ্লিষ্ট সুত্রে জানা য়ায়, ডাকাতদল হোটেলের সীমানার ভেতরে প্রবেশ মুখের কাছেই স্বর্ণালঙ্কার, ঘড়ি ও দামী পোশাক বিক্রি করে এমন পাঁচটি দোকানে পূর্ব পরিকল্পিতভাবেই হামলা চালিয়ে ৫.৩৮ মিলিয়ন ডলারের বেশি (প্রায় ৪৫ কোটি টাকা) মূল্যের স্বর্ণালঙ্কার লুট করেছে।

ঘটনার পর পরই স্হানীয় পুলিশ নিরাপত্তা বেষ্টনী বসিয়ে পুরো এলাকা বন্ধ করে দেয়। এই এলাকার প্রচুর নামীদামী ফ্যাশন হাউস ও গহনার দোকানগুলো প্রায়ই সশস্ত্র ডাকাতির লক্ষ্যবস্তুতে পরিণত হয়।

এর আগে ২০১৬ সালের মার্চ মাসে রিটজ হোটেল থেকে গ্রেনেড ও বন্দুকের মুখে ৬ মিলিয়ন সমমূল্যের পণ্য ডাকাতি হয়, তবে সবচেয়ে আলোচিত ডাকাতির ঘটনাটি ঘটে ২০১৬ সালের অক্টোবরে মার্কিন তারকা কিম কার্দাশিয়ানের সাথে। পাঁচজন ডাকাত বন্দুকের মুখে তার কাছ থেকে প্রায় নয় মিলিয়ন মূল্যের স্বর্ণ ও হীরার গহনা নিয়ে যায়।

হোটেল রিটজ চার বছর সংস্কারের পরে গত বছর পুনরায় খোলা হয়। হোটেলটি চার্লি চ্যাপলিন, কোকো শ্যানেল ও আর্নেস্ট হেমিংওয়ের মতো বিখ্যাত মানুষদের স্মৃতি বিজড়িত। প্রিন্সেস ডায়না ও দোদি আল ফায়েদ সড়ক দুর্ঘটনায় নিহত হওয়ার দিন এ হোটেল থেকেই যাত্রা করেছিলেন।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি