আজ মঙ্গলবার, ৩ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ, ১৬ জানুয়ারী ২০১৮ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : সরকারের আশ্বাসে অনশন ‌ভাঙলেন স্বতন্ত্র ইবতেদায়ী শিক্ষকরা       প্রণব মুখার্জিকে ডি-লিট ডিগ্রি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের       একনেকে ১৮৪৮৩ কোটি টাকা ব্যয়ে ১৪ প্রকল্প অনুমোদন       ৮ ব্যাংকের নিয়োগ পরীক্ষা বাতিল       সিদ্ধান্তে অটল শাকিব খান, সমঝোতা চান অপু বিশ্বাস       চাঁদপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ৩        আজ আ.লীগের মেয়র প্রার্থীর নাম ঘোষণা      
সিলেটের রাজনগরে বেসরকারী প্রাথমিক শিক্ষক সমিতির সমাবেশ
Published : Friday, 12 January, 2018 at 4:52 PM, Count : 56
সিলেটের রাজনগরে বেসরকারী প্রাথমিক শিক্ষক সমিতির সমাবেশরাজনগর (মৌলভীবাজার) সংবাদদাতা : বেসরকারী প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের দাবিতে মৌলভীবাজারের রাজনগরে বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির সিলেট বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার দুপুর ২টার দিকে রাজনগর সরকারী প্রাথমিক শিক্ষক কল্যাণ ভবনে সিলেট বিভাগের ৪টি জেলার বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের অংশগ্রহণ এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

বেসরকারী প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সিলেট বিভাগীয় সভাপতি ও কেন্দ্রীয় সহ-সভাপতি ফিরোজ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বেসরকারী প্রাথমিক শিক্ষক সমিতির সিলেট বিভাগের সহ-সভাপতি আব্দুল মতিন, সাধারণ সম্পাদক ছাদিকুর রহমান রুবেল, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, অর্থ সম্পাদক মোহাম্মদ আব্দুল মালেক, মহিলা বিষয়ক সম্পাদিকা ফাহিমা আক্তার, হবিগঞ্জ জেলা সভাপতি শাহজাহান মিয়া, মৌলভীবাজার জেলা সভাপতি অনুপম সিংহ, হবিগঞ্জ জেলার সাংগঠনিক সম্পাদক আব্দুল বাছির প্রমুখ।

বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৩ সালের ৯ জানুয়ারি সারাদেশের ২৬ হাজার ১শ ৯৩টি বেসরকারী প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের ঘোষণা দেন। যেসব বিদ্যালয় ২০১২ সালের ২৬শে জুলাই এর আগে স্থাপিত এবং বিদ্যালয়ের নামে জমি দলীলকৃত রয়েছে সেসব প্রতিষ্ঠান জাতীয়করণ করা হবে বলা হলেও প্রায় ৪ হাজার ১শ ৫৯ টি বিদ্যালয় জাতীয়করণ করা হয়নি।

বিদ্যালয়গুলোর কোমলমতি শিক্ষার্থীরা সমাপনী পরীক্ষায় প্রতিবছর ভালো ফলাফল করছে। কিন্তু সরকার প্রদত্ত অনেক সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে শিক্ষার্থীরা। উপজেলা পর্যায়ে যাচাই-বাছাই করে মন্ত্রণালয়ে তালিকা প্রেরণ করা হলেও বিদ্যালয়গুলো অন্তর্ভূক্ত করা হয়নি।

প্রধানমন্ত্রীর ঘোষণায় আমরা আশ্বস্থ হয়েও এখন বিভিন্ন জটিলতায় হতাশা ও দুর্বিষহ জীবনযাপন করছেন বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের কয়েক হাজার শিক্ষক-শিক্ষিকারা। বক্তারা প্রধানমন্ত্রীর ঘোষণা ও অসহায় শিক্ষকদের দাবি বাস্তবায়নের দাবি জানিয়েছেন।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি