আজ শনিবার, ৭ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ, ২০ জানুয়ারী ২০১৮ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : বিশাল ব্যবধানে শ্রীলঙ্কাকে হারাল টিম টাইগার       শিক্ষা মন্ত্রণালয়ের কর্মচারী নিখোঁজ       তারুণ প্রজন্মকেই আধুনিক সমাজ বিনির্মাণে এগিয়ে আসতে হবে : শিরীন শারমিন       রক্ত পরীক্ষায় খুব সহজেই ক্যান্সার শনাক্ত!       দুর্ঘটনা থেকে রক্ষা পেলেন অর্থমন্ত্রী, আহত ৩০       না.গঞ্জে নিখোঁজের ১২ দিন পর মাদ্রাসার ছাত্রীর লাশ উদ্ধার       সাগরদাঁড়িতে আগামীকাল শুরু হচ্ছে সপ্তাহব্যাপী মধুমেলা      
‘প্রধানমন্ত্রী দৃঢ় অবস্থানের কারণে রাঙ্গামাটি মেডিকেল কলেজ প্রতিষ্ঠা করা সম্ভব হয়েছে’
Published : Saturday, 13 January, 2018 at 6:14 PM, Count : 43
রাঙ্গামাটি সংবাদদাতা : নানা বাধা ও প্রতিবন্ধকতা সত্বেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় অবস্থানের কারনে রাঙ্গামাটি মেডিকেল কলেজ প্রতিষ্ঠা করা সম্ভব হয়েছে।
রাঙ্গামাটি মেডিকেল কলেজের অস্থায়ী ক্যাম্পাসে সফলভাবে ৩টি বছর শিক্ষার কার্যক্রম অতিক্রান্ত হয়েছে। আগামী দুই বছর পর রাঙ্গামাটি মেডিক্যাল কলেজ থেকে ডাক্তারা বেড়িয়ে আসবে। রাঙ্গামাটি মেডিক্যাল কলেজের ডাক্তারা যখন স্বাস্থ্য সেবা দেয়া শুরু করবে তখন আর রাঙ্গামাটি মেডিক্যাল সর্ম্পকে যারা এতদিন বিভ্রান্তি ছড়িয়েছিল তারা তাদের ভুল বুঝতে পারবে।
গত বুধবার রাঙ্গামাটি মেডিক্যাল কলেজের ২০১৭-১৮ শিক্ষাবর্ষে এম বি বি এস কোর্সে প্রথম বর্ষের ভর্তি হওয়া ছাত্র-ছাত্রীদের পরিচিতি সভা ও মেডিক্যাল কলেজের প্রতিষ্ঠার বর্ষপূতি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় আওয়ামীলীগের সদস্য ও সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার এ সব কথা বলেন। তিনি বলেন, রাঙ্গামাটি মেডিক্যাল কলেজ প্রতিষ্ঠার সময় ২০১৫ সালের ১০ জানুয়ারী দিন ছিল অত্যান্ত বিভিষীকাময় অবস্থা। সেই অবস্থা কাটিয়ে রাঙ্গামাটি মেডিক্যাল কলেজ অত্যন্ত সফলতার সঙ্গে গত ৩টি বছর অতিক্রান্ত করেছে। রাঙ্গামাটিবাসীকে দেয়া প্রতিশ্রুতি পূরণ করে সরকার পার্বত্য এলাকার স্বাস্থ্য সেবা উন্নয়নে আরো পদক্ষেপ নিয়েছে উল্লেখ করে তিনি বলেন, শিঘ্রই রাঙ্গামাটিতে ২৫০ শয্যার নতুন হাসপাতাল ভবনের নির্মাণ করা শুরু করা হবে। রাঙ্গামাটি মেডিক্যাল কলেজ ক্যাম্পাসে মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডাঃ টিপু সুলতানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপর্যায্য ড. প্রদানেন্দু চাকমা, জেলা প্রশাসক মানজারুল মান্নান, বিজিবি সেক্টর কমান্ডার পাভেল আকরাম প্রমুখ।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি