আজ শনিবার, ৭ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ, ২০ জানুয়ারী ২০১৮ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : বিশাল ব্যবধানে শ্রীলঙ্কাকে হারাল টিম টাইগার       শিক্ষা মন্ত্রণালয়ের কর্মচারী নিখোঁজ       তারুণ প্রজন্মকেই আধুনিক সমাজ বিনির্মাণে এগিয়ে আসতে হবে : শিরীন শারমিন       রক্ত পরীক্ষায় খুব সহজেই ক্যান্সার শনাক্ত!       দুর্ঘটনা থেকে রক্ষা পেলেন অর্থমন্ত্রী, আহত ৩০       না.গঞ্জে নিখোঁজের ১২ দিন পর মাদ্রাসার ছাত্রীর লাশ উদ্ধার       সাগরদাঁড়িতে আগামীকাল শুরু হচ্ছে সপ্তাহব্যাপী মধুমেলা      
প্রথমবার মাঠে ফুটবল খেলা দেখার অনুমতি পেল সৌদি নারীরা
Published : Friday, 12 January, 2018 at 6:41 PM, Count : 84
প্রথমবার মাঠে ফুটবল খেলা দেখার অনুমতি পেল সৌদি নারীরাআন্তর্জাতিক ডেস্ক : প্রথমবারের মতো মাঠে বসে ফুটবল খেলা দেখার অনুমতি পেয়েছেন সৌদি নারীরা।

শুক্রবার সৌদি আরবে পেশাদার ফুটবল লিগের খেলা মাঠে বসেই উপভোগ করছেন দেশটির নারীরা। কিছুদিন আগেও এ বিষয়টি ছিল সৌদি নারীদের জন্য অকল্পনীয়। 

এবিসি নিউজ'র খবরে জানানো হয়, শুক্রবার প্রথমবারের মতো মাঠে বসে ফুটবল খেলা দেখতে যাচ্ছেন সৌদি নারীরা। সৌদি আরবের রাজধানী রিয়াদসহ জেদ্দা ও দাম্মাম-এ দেশটির নারীদের জন্য এ বিশেষ ব্যবস্থা থাকছে।

বিবিসি অনলাইন জানায়, সৌদি আরবে স্বাধীন চলাফেরায় নারীদের ওপর যেসব বিধিনিষেধ রয়েছে, সেগুলো ধীরে ধীরে তুলে নেওয়া হচ্ছে। মাঠে বসে খেলা দেখতে পারার সুযোগ এরই একটি অংশ। তবে, নারীদের অবশ্যই আপাদমস্তক ঢেকে আসতে হবে। কাল শনিবার ও ১৮ জানুয়ারির আরও দুটি ম্যাচ দেখার জন্যও নারী দর্শকদের আমন্ত্রণ জানানো হয়েছে। 

এদিকে, স্টেডিয়ামে নারীর জন্য আলাদা একটি অংশ বরাদ্দ রাখা হয়েছে। পুরুষ অভিভাবক ছাড়া যেসব নারী আসবেন, তাঁরাই সেখানে বসবেন। পুরুষ দর্শকদের আসনের চেয়ে দূরে শিশুসদস্যদের সঙ্গে বসে তারা খেলা উপভোগ করতে পারবেন। স্টেডিয়ামের ক্যাফে ও রেস্টুরেন্টেও নারীদের জন্য আলাদা ব্যবস্থা রাখা হয়েছে। 

প্রসঙ্গত, সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান দেশটিতে পরিবর্তন আনতে ভিশন-২০৩০ কর্মসূচির ঘোষণা দিয়েছেন। যুবরাজ সালমানের ওই কর্মসূচির অংশ হিসেবে সম্প্রতি নারীদের ওপর থেকে কিছু বিধিনিষেধ তুলে নেওয়া হয়েছে।

সূত্র : বিবিসি


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি