আজ শনিবার, ৭ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ, ২০ জানুয়ারী ২০১৮ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : বিশাল ব্যবধানে শ্রীলঙ্কাকে হারাল টিম টাইগার       শিক্ষা মন্ত্রণালয়ের কর্মচারী নিখোঁজ       তারুণ প্রজন্মকেই আধুনিক সমাজ বিনির্মাণে এগিয়ে আসতে হবে : শিরীন শারমিন       রক্ত পরীক্ষায় খুব সহজেই ক্যান্সার শনাক্ত!       দুর্ঘটনা থেকে রক্ষা পেলেন অর্থমন্ত্রী, আহত ৩০       না.গঞ্জে নিখোঁজের ১২ দিন পর মাদ্রাসার ছাত্রীর লাশ উদ্ধার       সাগরদাঁড়িতে আগামীকাল শুরু হচ্ছে সপ্তাহব্যাপী মধুমেলা      
শীতে কাঁপছে নগর জীবন
আজ থেকে ঢাকায় তাপমাত্রা বাড়লেও কমবে উত্তরাঞ্চলে
Published : Saturday, 13 January, 2018 at 8:28 PM, Count : 45
স্টাফ রিপোর্টার : রাজধানীর আশপাশের জেলাগুলোতে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বইছে। তার প্রভাব পড়েছে রাজধানী ঢাকায়। সন্ধ্যা থেকে ঘণ্টায় ১০ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস বইছে। তাই তীব্র শীত অনুভব হচ্ছে। উঁচু দালান-কোঠা কিংবা না থাকলে আরও অনেক বেশি শীত অনুভব হত। গতকাল শুক্রবার রাত আনুমানিক ৯টায় বাংলাদেশ আবহাওয়া অধিদফতর কেন্দ্রীয় কার্যালয়ের কর্তব্যরত আবহাওয়াবিদ মো. শাহিনুল ইসলাম ঠিক এভাবেই শীত বাড়ার কারণ ব্যাখ্যা করেন।
সার্বিক আবহাওয়ার উন্নতি ও অবনতি সম্পর্কে জানতে চাইলে মো. শাহিনুল ইসলাম বলেন, আজ শনিবার থেকে তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পেতে পারে। তবে তাপমাত্রা বৃদ্ধি পেলেও শীতের তীব্রতা এরকমই থাকতে পারে। শীত বাড়তে পারে দেশের উত্তর পশ্চিমাঞ্চলে। তবে দুদিন আগে তেঁতুলিয়ায় রেকর্ড করা ২ দশমিক ৬ তাপমাত্রা ভেঙে নতুন রেকর্ড হওয়ার সম্ভাবনা নেই। এদিকে গত বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। দেশের উত্তর পশ্চিমাংশে তা অব্যাহত থাকতে পারে।
টাঙ্গাইল, ফরিদপুর, মাদারিপুর, গোপালগঞ্জ, ময়মনসিংহ, শ্রীমঙ্গল, কুমিল্লা, ফেনী, সীতাকু  ও হাতিয়া অঞ্চলগুলো, রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। বিরাজমান শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে।
সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। গত বৃহস্পতিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা টেকনাফে ২৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন যশোরে ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।  সন্ধ্যা ৬টায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিল ৭৪ শতাংশ। উত্তর পশ্চিম/উত্তর দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস বইছে।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি