আজ মঙ্গলবার, ৩ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ, ১৬ জানুয়ারী ২০১৮ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : না.গঞ্জে আইভী-শামীম সমর্থকদের মধ্যে সংঘর্ষ, আহত অর্ধশত       স্বামী হত্যায় স্ত্রীসহ তিন জনের ফাঁসির রায়       গোপালগঞ্জে আরমানুলের তৈরি এয়ারপ্লেন আকাশে       ডিএনসিসি নির্বাচন স্থগিত চেয়ে হাইকোর্টে রিট, আদেশ কাল       সরকারের আশ্বাসে অনশন ‌ভাঙলেন স্বতন্ত্র ইবতেদায়ী শিক্ষকরা       প্রণব মুখার্জিকে ডি-লিট ডিগ্রি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের       একনেকে ১৮৪৮৩ কোটি টাকা ব্যয়ে ১৪ প্রকল্প অনুমোদন      
মানবতার কল্যানে বিমান
Published : Saturday, 13 January, 2018 at 8:28 PM, Count : 16
জাতীয় পতাকার লাল সবুজ রং মেশানো বিমান বাংলাদেশ এয়ারলাইন্স’ প্রতিষ্ঠার পর থেকেই প্রবাসীদের পাশে রয়েছে। বিমান সদ্য বিদায়ী অর্থ বছরে সম্পূর্ণ বিনা ভাড়ায় ৮৬১ জন প্রবাসী বাংলাদেশী শ্রমিকের লাশ বহন করেছে।
এর মধ্যে আবুধাবি থেকে ২৭ জন, দোহা থেকে ৮জন, দাম্মাম থেকে ৯৩জন, দুবাই থেকে ৫৯জন, কুয়ালালামপুর থেকে ৬২জন, জেদ্দা থেকে ৩২জন, কুয়েত থেকে ৯১জন, মাস্কাট থেকে ১৭৩জন ও রিয়াদ থেকে ৩১৬জন প্রবাসীর লাশ দেশে এনেছে। এয়ারলাইন্সের ইতিহাসে মানবতার কল্যানে এটি একটি বিরল দৃষ্টান্ত ।
প্রতিষ্ঠা পরবর্তী গত চার দশকেরও বেশী সময় ধরে বিমান দেশের অর্থনৈতিক উন্নয়নে কাজ করে আসছে।
দেশের বৈদেশিক মুদ্রা অর্জনের অন্যতম প্রধান খাত রেমিটেন্সের সাথে জড়িত প্রবাসী বাংলাদেশীরা, আর বিশ্বের নানা প্রান্তে কর্মরত অভিবাসী বাংলাদেশীদের পরিবহনে বিমান সবসময়ই অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এ ছাড়াও বিশ্বের আন্তর্জাতিক সংকটে, যুদ্ধাবস্থায়, বিপদগ্রস্থ বাংলাদেশী কর্মীদেরকে দ্রুততম সময়ে দেশে ফিরিয়ে আনার পাশাপাশি বাংলাদেশ বিমান বিভিন্ন গন্তব্যস্থল থেকে প্রবাসে কর্মরত বাংলাদেশী নাগরিকদের মরদেহ বিনামূল্যে অগ্রাধিকার ভিত্তিতে দেশে বয়ে এনে জাতীয় সেবাধর্মী প্রতিষ্ঠান হিসাবে এক উজ্জল দৃষ্টান্ত স্থাপন করেছে বিমান।     -খবর বিজ্ঞপ্তি




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি