আজ শনিবার, ৭ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ, ২০ জানুয়ারী ২০১৮ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : বিশাল ব্যবধানে শ্রীলঙ্কাকে হারাল টিম টাইগার       শিক্ষা মন্ত্রণালয়ের কর্মচারী নিখোঁজ       তারুণ প্রজন্মকেই আধুনিক সমাজ বিনির্মাণে এগিয়ে আসতে হবে : শিরীন শারমিন       রক্ত পরীক্ষায় খুব সহজেই ক্যান্সার শনাক্ত!       দুর্ঘটনা থেকে রক্ষা পেলেন অর্থমন্ত্রী, আহত ৩০       না.গঞ্জে নিখোঁজের ১২ দিন পর মাদ্রাসার ছাত্রীর লাশ উদ্ধার       সাগরদাঁড়িতে আগামীকাল শুরু হচ্ছে সপ্তাহব্যাপী মধুমেলা      
বিশ্বকাপ মিশনে নামছে বাংলাদেশ যুবারা
Published : Saturday, 13 January, 2018 at 8:38 PM, Count : 77
বিশ্বকাপ মিশনে নামছে বাংলাদেশ যুবারাস্পোর্টস রিপোর্টার : নিউজিল্যান্ডের বৈরি পরিবেশকে জয় করতে নির্ধারিত সময়ের দশ দিন আগে পৌঁছেও মাঠের খেলাকে এখন পর্যন্ত জয় করা হয়নি বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ যুবাদের। প্রস্তুতি হয়নি মনমত। সময় এখন আসল খেলায় নিজেদের যোগ্যতা প্রমাণ করার। যুব বিশ্বকাপকে বলা হয় পারফরম্যান্সের কেন্দ্র।  সেরারা যেখান থেকে জাতীয় দলে সহজেই যোগ দেবার সুযোগ পায়। সারা বিশ্বের জাতীয় দলের দিকে খেয়াল করলেই এটা বুঝা যায়। দু’বছর আগে বাংলাদেশে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে শিরোপার অন্যতম দাবিদার হয়ে উঠেছিল টাইগার যুবারা। সেমিফাইনাল থেকে বিদায় নিয়ে তৃতীয় হয়ে সন্তুষ্ট থাকতে হয়। এবার নিউজিল্যান্ডের মাটিতে কঠিন কন্ডিশনে যুব বিশ্বকাপ মিশনে নামছে লাল-সবুজের জার্সিধারীরা। গত আসরে বাংলাদেশকে নেতৃত্ব দিয়ে টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছিলেন মেহেদী হাসান মিরাজ। এখন জাতীয় দলের জার্সিতে সামর্থ্যের জানান দিচ্ছেন এই প্রতিভাবান অফস্পিন অলরাউন্ডার।
বর্তমান টিমের অধিনায়কত্ব টপ-অর্ডার ব্যাটসম্যান সাইফ হাসানের কাঁধে। দলে আছেন পিনাক ঘোষ, আফিফ হোসেন, কাজী অনিকদের মতো একঝাঁক উঠতি তারকা। সাইফ ও পিনাক ২০১৬ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ স্কোয়াডে ছিলেন। আর বাকি সবাই প্রথমবার প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ এই টুর্নামেন্টে খেলার অপেক্ষায়। প্রস্তুতিটা ভালো হয়নি সাইফ হাসানদের। ক্রাইস্টচার্চে অফিসিয়াল প্রথম ওয়ার্মআপ ম্যাচে আফগানিস্তানের কাছে হারের লজ্জা পেতে হয়েছে। বৃষ্টিতে ভেসে যায় পাকিস্তান ম্যাচ। এদিকে প্রতিপক্ষ অপেক্ষাকৃত দুর্বল নামিবিয়া ম্যাচ দিয়ে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ টিমের বিশ্বকাপ যাত্রা শুরু হচ্ছে। লিঙ্কনে আজ বাংলাদেশ সময় ভোর সাড়ে ৩টায় খেলা শুরু হবে। টুর্নামেন্টের শুরুতে আত্মবিশ্বাসের ভিত তৈরিতে জয় ভিন্ন কিছুই ভাবছে না সাকিব-তামিম-মাশরাফির উত্তরসূরিরা।
দ্বাদশ আসরের সি গ্রুপে বাংলাদেশের অপর দুই প্রতিপক্ষ কানাডা ও ইংল্যান্ড। ১৫ জানুয়ারি সোমবার একই সময়ে একই গ্রাউন্ডে কানাডাকে মোকাবিলা করতে হবে। বড় চ্যালেঞ্জটা ইংলিশদের বিপক্ষে। কুইন্সটাউনে হাইভোল্টেজ ম্যাচটি মাঠে গড়াবে আগামী বৃহস্পতিবার ১৮ জানুয়ারি বাংলাদেশ সময় ভোর সাড়ে ৩টায়। ১৬ দলের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে প্রতিটি গ্রুপ থেকে শীর্ষ দু’টি করে টিম চলে যাবে কোয়ার্টার ফাইনালে। বাকি ৮ টিম প্লেট পর্বে প্রতিদ্বন্দ্বীতা করবে।
২২ দিনের টুর্নামেন্টে বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড, সাউথ আফ্রিকা ও কেনিয়া রয়েছে এ গ্রুপে। ভারত, অস্ট্রেলিয়া, জিম্বাবুয়ে ও পাপুয়া নিউগিনি রয়েছে বি গ্রুপে।
ডি গ্রুপে পাকিস্তান, আফগানিস্তান, শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড। বাংলাদেশ-নামিবিয়া ম্যাচ ছাড়াও আজ হবে আরও তিনম্যাচ। গ্রুপ ডিতে ডার্ক হর্স তকমা পাওয়া আফগানিস্তানের মুখোমুখি হবে পাকিস্তান। গ্রুপ বিতে পাপুয়া নিউগিনির বিপক্ষে নামবে জিম্বাবুয়ের যুবারা। আর গ্রুপ এ’তে স্বাগতিক নিউজিল্যান্ড লড়বে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি