আজ বুধবার, ৪ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ, ১৭ জানুয়ারী ২০১৮ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : না.গঞ্জে আইভী-শামীম সমর্থকদের মধ্যে সংঘর্ষ, আহত অর্ধশত       স্বামী হত্যায় স্ত্রীসহ তিন জনের ফাঁসির রায়       গোপালগঞ্জে আরমানুলের তৈরি এয়ারপ্লেন আকাশে       ডিএনসিসি নির্বাচন স্থগিত চেয়ে হাইকোর্টে রিট, আদেশ কাল       সরকারের আশ্বাসে অনশন ‌ভাঙলেন স্বতন্ত্র ইবতেদায়ী শিক্ষকরা       প্রণব মুখার্জিকে ডি-লিট ডিগ্রি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের       একনেকে ১৮৪৮৩ কোটি টাকা ব্যয়ে ১৪ প্রকল্প অনুমোদন      
ত্রিদেশীয় সিরিজে লঙ্কানদের তুরুপের তাস মাদুশঙ্কা
Published : Saturday, 13 January, 2018 at 8:38 PM, Count : 28
স্পোর্টস ডেস্ক : প্রথম শ্রেণি এবং লিস্ট এ ম্যাচ খেলেছেন মাত্র তিনটি করে। সেখানে আহামরি কোনো পারফরম্যান্স নেই। শেহান মাদুশঙ্কা তবু কীভাবে সুযোগ পেলেন শ্রীলঙ্কা দলে? শুধু তা-ই নয়, ২২ বছর বয়সী এ পেসারের জন্য শ্রীলঙ্কার নির্বাচক প্যানেল লঙ্কান বোর্ডের কাছে অনুরোধ করেছিল, ত্রিদেশীয় সিরিজের স্কোয়াডে তারা অতিরিক্ত একজন খেলোয়াড় নিতে চায়। শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড এসএলসি তা অনুমোদন করতেও দেরি করেনি। অর্থাৎ মাদুশঙ্কাকে বিশেষ কিছু বলেই মনে করছে শ্রীলঙ্কান ক্রিকেট। এতে করে বুঝা যায় লঙ্কানদের তুরুপের তাস মাদুশঙ্কা। শ্রীলঙ্কা দলের কোচ চি কা হাথুরুসিংহে তার এই তরুণ শিষ্যটি প্রসঙ্গে আগেই বলেছেন, মাদুশঙ্কা ঘণ্টায় ১৪০ কিলোমিটার গতিতে বোলিং করতে পারেন এবং তাকে দলে দীর্ঘদিনের জন্যই বিনিয়োগ করা হয়েছে। সম্ভাবনাময় কোনো তরুণকে খুঁজে পেলে তাকে পরীক্ষা-নিরীক্ষা করে দেখার রেওয়াজ লঙ্কান ক্রিকেটে কিন্তু নতুন কিছু নয়। তারা এর ভালো-মন্দ দুটোই দেখেছে। ঠিক প্রায় ২০ বছর আগের কথা। সিদ্ধার্থ ওয়েত্তিমুনি তখন লঙ্কান নির্বাচক প্যানেলের চেয়ারম্যান। বলা নেই, কওয়া নেই, হুট করে অনূর্ধ্ব-১৯ দল থেকে পুষ্পকুমারাকে তুলে এনেছিলেন জাতীয় দলে! মাদুশঙ্কার ক্ষেত্রে যেভাবে যা ঘটেছে, ঠিক একইভাবে বাইরের দেশ সফরের জন্য ঘোষিত স্কোয়াডে অতিরিক্ত খেলোয়াড় হিসেবে মুত্তিয়া মুরালিধরন, অরবিন্দ ডি সিলভাদের সঙ্গে ছিলেন পুষ্পকুমারা। সেবার কোনো ম্যাচ খেলার সুযোগ পাননি, কিন্তু এমন প্রতিশ্রুতির প্রতি আস্থা তো দেখিয়েছেন নির্বাচকেরা। পরে মাত্র ৫৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলে সে আস্থার অবশ্য প্রতিদান দিতে পারেননি পুষ্পকুমারা। পুষ্পকুমারা তখন যেভাবে নজর কেড়েছিলেন, মাদুশঙ্কাও ঠিক একইভাবে কোচ-নির্বাচকদের চোখে পড়েছেন। এর আগে শারজায় টি-টেন টুর্নামেন্টে মাদুশঙ্কার বোলিংয়ে চমকে যান হাথুরুসিংহে। লঙ্কান এ কোচের চাপাচাপিতেই ত্রিদেশীয় সিরিজের জন্য ২৩ জনের প্রাথমিক দলে ডাক পান মাদুশঙ্কা। এরপর জায়গা পেলেন চূড়ান্ত স্কোয়াডেও। ত্রিদেশীয় সিরিজে কিন্তু তার অভিষেকের সম্ভাবনা রয়েছে। অন্তত মাদুশঙ্কাকে নিয়ে শ্রীলঙ্কান কোচের যে পরিকল্পনা, তাতে সম্ভাবনাটা একেবারে উড়িয়ে দেয়া যাচ্ছে না। লঙ্কান সংবাদমাধ্যম আইল্যান্ডকে দেয়া হাথুরুসিংহের ভাষ্য, পেস আসলে ঈশ্বরপ্রদত্ত উপহার।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি