আজ মঙ্গলবার, ৩ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ, ১৬ জানুয়ারী ২০১৮ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : সরকারের আশ্বাসে অনশন ‌ভাঙলেন স্বতন্ত্র ইবতেদায়ী শিক্ষকরা       প্রণব মুখার্জিকে ডি-লিট ডিগ্রি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের       একনেকে ১৮৪৮৩ কোটি টাকা ব্যয়ে ১৪ প্রকল্প অনুমোদন       ৮ ব্যাংকের নিয়োগ পরীক্ষা বাতিল       সিদ্ধান্তে অটল শাকিব খান, সমঝোতা চান অপু বিশ্বাস       চাঁদপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ৩        আজ আ.লীগের মেয়র প্রার্থীর নাম ঘোষণা      
রুবি ভিলায় আরো ৩ বার অভিযান চালানো হয়
Published : Saturday, 13 January, 2018 at 8:42 PM, Count : 34
স্টাফ রিপোর্টার : রাজধানীর পশ্চিম নাখালপাড়ার পুরনো এমপি হোস্টেলের পেছনে রুবি ভিলা নামের ছয় তলা ওই ভবনে আগেও অভিযান চালানো হয়েছে বলে জানিয়েছে  আইনশৃঙ্খলা বাহিনী। র‌্যাব ও পুলিশ এর আগে আরো তিনবার অভিযান চালানোর কথা জানিয়েছে। ২০১৩, ২০১৬ ও গত বছর সেখানে অভিযান চালানো হয়। এবার নিয়ে (গতকাল)  সেখানে মোট চারবার অভিযান চালানো হলো। পশ্চিম নাখালপাড়ায় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ১০০ গজ দূরে ‘রুবি ভিলার’ অবস্থান। সাংসদদের সরকারি বাসভবন বা ন্যাম ভবনের কাছেই এটি।
র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল এমরানুল হাসান বলেন, ২০১৬ সালে আমরা (র‌্যাব-৩) এবং ২০১৩ সালে র‌্যাব-২ ওই ভবনে আমরা একবার অভিযান চালিয়েছি। তখন তিনজনকে আটক করা হয়। এর মধ্যে আলামিন নামে একজনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়েছে। সে বর্তমানে কারাগারে রয়েছে।
আলামিন সরকার বিরোধী বিভিন্ন কর্মকান্ডে সক্রিয় ছিল। গতকাল ওই ভবনের ৫ম তলায় অভিযান চালালে তিনজন মারা যায়। ২০১৬ সালেও আলামিনসহ তিনজনকে ৫ম তলা থেকে আটক করা হয়েছিল। মূলত ওই ভবনে ফ্যামিলি ও মেস থাকায় দুবর্ৃৃত্তরা এই সুযোগ পায়। তা ছাড়া, ওই বাড়িতে কে উঠেন, কে নামেন তা বাড়িওয়ালা কোন খবরই রাখেন না। ২০১৬ সালে অভিযানকালেও রুবেল ওই বাড়ির দারোয়ান ছিল। গতকালের অভিযানে নিহত জাহিদের বাড়ি কুমিল্লা বলে সে বলতে পারছে। বাকিদের বিষয়ে বলতে পারেনি। তবে তার অবস্থান সম্পর্কে সিও এমরানুল হাসান বলেন, রুবিল নিহতদের কর্মকান্ড সম্পর্কে না জানলেও চরমভাবে তার দায়িত্ব অবহেলা রয়েছে। সে যারে পায়, তারাই অধিক মুনাফার লোভে রুমে তোলে। এই কারণেই জঙ্গি বা সন্ত্রাসীরা এই সুযোগটা কাজে খাটায়।
নাখালপাড়ার ওই বাড়িতে আগেও অভিযান চালানোর খবর নিশ্চিত করে র‌্যাবের মুখপাত্র মুফতি মাহমুদ খান বলেন, এর আগে ২০১৩ ও ২০১৬ সালে র‌্যাব আরো দুইবার অভিযান চালায় এই বাসায়। সে সময় কয়েকজনকে গ্রেফতার করা হয়েছিল।
নাখালপাড়ার বাসিন্দা ও ২৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক নাসির উদ্দিন বলেন, গত বছরের ১৪ আগস্ট এই বাড়িতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অভিযান চালায়। তখন অন্তত ১০ জনকে গ্রেফতার করা হয়। শুনছি তারাও জঙ্গি। এরপর তাদের কী হয়েছে আর জানি না। নাসির উদ্দিন পশ্চিম নাখালপাড়ার ৭৪ নম্বর বাড়ির মালিক। এসব কারণে আমাদের এলাকায় কোনো মেস ভাড়া দেই না।
তেজাগাঁও থানার ওসি মাজহারুল ইসলাম বলেন, পোস ফ্রান্সিস আসার আগেও ওই বাড়িতে অভিযান চালানো হয়েছে। তখন কাউকে সন্দেহ হয়নি। আমাদের নিয়মিত অভিযান অব্যাহত রয়েছে।  





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি