আজ বুধবার, ৪ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ, ১৭ জানুয়ারী ২০১৮ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : বনানীতে তরুণী ধর্ষণ: প্রতিবেদন ৭ ফেব্রুয়ারি       ৬ মাসের মধ্যে ডাকসু নির্বাচন দেয়ার নির্দেশ       ডিএনসিসির উপ-নির্বাচন স্থগিত       কলম্বিয়ায় সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত : নিহত ১০       রোহিঙ্গা প্রত্যাবাসন চুক্তির বিষয়ে জাতিসংঘ মহাসচিবের গভীর উদ্বেগ       উত্তরা মেডিকেলের ৫৭ শিক্ষার্থীর শিক্ষা কার্যক্রমে বাধা নেই       না.গঞ্জে ডাকাত সন্দেহে গণপিটুনিতে নিহত দুই      
তাই বলে এটিএম বুথও কম্বলে মুড়ে দিতে হবে!
Published : Saturday, 13 January, 2018 at 2:46 PM, Count : 61
তাই বলে এটিএম বুথও কম্বলে মুড়ে দিতে হবে!ভোরের ডাক ডেস্ক : গত কয়েকদিনের তীব্র শীতে বাংলাদেশসহ বিশ্বের অনেক দেশেই জনজীবন জবুথবু স্থবির হয়ে পড়েছে।

এমন অবস্থায় শৈত্যপ্রবাহের প্রকোপ থেকে ‘বাঁচাতে’ এটিএম বুথকেও ঢেকে দেওয়া হয়েছে কম্বল দিয়ে। এ ঘটনা ঘটেছে ভারতের হিমাচলে। সেখানে অবশ্য তুষারপাতও হয়।

নবভারত টাইমস প্রকাশিত এক সচিত্র প্রতিবেদনে দেখা যায়, বিশেষভাবে ডিজাইন করা কম্বল দিয়ে ঢেকে দেওয়া হয়েছে একটি ব্যাংকের এটিএম বুথ। এ দৃশ্য হিমাচলের লাহোল-স্পিতি এলাকার।

খোঁজ নিয়ে দেখা যায় ব্যাংক কর্তৃপক্ষ এটিএম বুথকে কম্বলে মুড়েই দায়িত্ব শেষ করেনি, তার পাশে হিটারের ব্যবস্থাও রেখেছে। 

ব্যাংক কর্মচারীদের সঙ্গে কথা বলে জানা গেছে, তুষারপাতের সঙ্গে পাল্লা দিয়ে এলাকার তাপমাত্রা বেশ নিচে নেমে যাওয়ার কারণে আশঙ্কা দেখা দিয়েছে বরফ জমে এটিএম বিকল হয়ে যেতে পারে। টাকা উত্তোলনের মেশিনের এমন দুর্যোগে যাতে গ্রাহকরা নির্বিঘ্নে টাকা তুলতে পারে তাই এই বিশেষ ব্যবস্থাগুলো নেওয়া হয়েছে। 

দুনিয়ার বিভিন্ন স্থানে দেখা যায়, প্রচণ্ড ঠাণ্ডার কারণে অনেক সময় গাড়ির ইঞ্জিন বিকল হয়ে যায়, স্টার্ট নিতে চায় না। এটিএম মেশিনের ক্ষেত্রেও একই অবস্থা হয় বলে জানান অভিজ্ঞ মহল। তীব্র ঠাণ্ডার প্রভাবে বিকল হয়ে যায় এটিএম।

সূত্র : এনবিটি


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি