আজ বুধবার, ৪ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ, ১৭ জানুয়ারী ২০১৮ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : ৬ মাসের মধ্যে ডাকসু নির্বাচন দেয়ার নির্দেশ       ডিএনসিসির উপ-নির্বাচন স্থগিত       কলম্বিয়ায় সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত : নিহত ১০       রোহিঙ্গা প্রত্যাবাসন চুক্তির বিষয়ে জাতিসংঘ মহাসচিবের গভীর উদ্বেগ       উত্তরা মেডিকেলের ৫৭ শিক্ষার্থীর শিক্ষা কার্যক্রমে বাধা নেই       না.গঞ্জে ডাকাত সন্দেহে গণপিটুনিতে নিহত দুই       শাহজালালে ৩১৮ কার্টন সিগারেট জব্দসহ আটক ২      
ময়মনসিংহে বসতভিটা রক্ষা কমিটির ‘বিকল্প’ প্রস্তাবে নতুন শহর গড়ার দাবি
Published : Sunday, 14 January, 2018 at 6:31 PM, Count : 20
প্রস্তাবিত নকশার পরিবর্তে পুরনো নকশা বহাল রেখে ‘বিকল্প’ প্রস্তাবে ময়মনসিংহ বিভাগীয় নতুন শহর গড়ার দাবি পুর্নব্যক্ত করেছেন বসতভিটা রক্ষা কমিটির নেতৃবৃন্দ। মঙ্গলবার বিকেলে সদর উপজেলার জয়বাংলা বাজারে অনুষ্ঠিত বিশাল সমাবেশে এই দাবি জানানো হয়। সমাবেশে ময়মনসিংহ বিভাগের প্রশাসনিক ও নগর উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নে বসতভিটা রক্ষা কমিটির ‘বিকল্প’ প্রস্তাব অনুযায়ী চার ইউনিয়নে সমহারে জমি অধিগ্রহণ করার দাবিও পুর্নব্যক্ত করা হয়। নেতৃবৃন্দ দাবি করেন, বিকল্প প্রস্তাবে শহর গড়া হলে চরাঞ্চলবাসির ক্ষতি কম হবে এবং নতুন শহরের সুবিধাভোগ করতে পারবেন। নেতৃবৃন্দ ময়মনসিংহ শহরের পূর্বপাড়ে ব্রহ্মপুত্র নদের তীর ঘেঁষে সমান্তরালভাবে নতুন শহর গড়ার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। 
গত ২৮ ডিসেম্বর বিভাগীয় কমিশনারের কার্যালয়ে প্রশাসন ও রাজনৈতিক নেতৃবৃন্দের উপস্থিতিতে বিভাগীয় কমিশনার নতুন শহর গড়ার লক্ষে নির্মিত শহরে ৩০৭ একর জমিতে ৫২টি ব্লকে ক্ষতিগ্রস্ত পরিবারকে পুর্নবাসন ও জমির মূল তিনগুণ করার প্রস্তাবের প্রেক্ষিতে এই সমাবেশের আয়োজন করা হয়। ময়মনসিংহের চরাঞ্চলে বসতভিটা রক্ষা কমিটির প্রায় দুই বছর ধরে আন্দোলনের কর্মসুচী পালন করে বাসছেন।
প্রকৌশলী কাজী রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বসতভিটা রক্ষা কমিটির আহবায়ক ও ময়মনসিংহ মহাবিদ্যালয়ের ভাইস প্রিন্সিপাল সৈয়দ মোশাররফ হোসেন বাচ্চু, চরসিরতা ইউনিয়ন আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, যুগ্ম-আহবায়ক হারুন অর রশিদ, সাজেদুল ইসলাম সবুজ, আসমা আক্তার, গোলাম কিবরিয়া, শাহজাহান মিয়া, শাহ আলম বাদশা, হেলাল উদ্দিন, আমানুল্লাহ, জমশেদ আলী প্রমুখ। সমাবেশ উপলক্ষে জয়বাংলাবাজারের সকল দোকান পাট ও চরাঞ্চলে যানবাহন চলাচল বন্ধ ছিল।
সালাউদ্দিন বেলাল, ময়মনসিংহ।


 


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি