আজ মঙ্গলবার, ৩ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ, ১৬ জানুয়ারী ২০১৮ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : সরকারের আশ্বাসে অনশন ‌ভাঙলেন স্বতন্ত্র ইবতেদায়ী শিক্ষকরা       প্রণব মুখার্জিকে ডি-লিট ডিগ্রি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের       একনেকে ১৮৪৮৩ কোটি টাকা ব্যয়ে ১৪ প্রকল্প অনুমোদন       ৮ ব্যাংকের নিয়োগ পরীক্ষা বাতিল       সিদ্ধান্তে অটল শাকিব খান, সমঝোতা চান অপু বিশ্বাস       চাঁদপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ৩        আজ আ.লীগের মেয়র প্রার্থীর নাম ঘোষণা      
ধনবাড়ীতে স্কুলে অতিরিক্ত ভর্তি ফি আদায়ের অভিযোগ
Published : Sunday, 14 January, 2018 at 6:37 PM, Count : 12
মধুুপুর (টাঙ্গাইল) সংবাদাতা : টাঙ্গাইলের ধনবাড়ী পৌর শহরের নওয়াব ইনস্টিটিউশন স্কুলে ২০১৮ সালে অতিরিক্ত ভর্তি ফি আদায়ের অভিযোগ উঠেছে। সূত্রে জানা যায়, ৬ষ্ঠ শ্রেণীর বার্ষিক পরীক্ষায় উর্ত্তীণ হওয়া ছাত্রছাত্রীদের কে আবারো পুনরায় ৭ম শ্রেণীতে ৫০০ টাকা ভর্তি ফি ও সেসনচার্জ ১০০০ টাকা  দিয়ে ভর্তি হতে হচ্ছে। এতে শিক্ষার্থীর অবিভাবকরা বাড়তি চাপের মুখে রয়েছে। নাম প্রকাশ না করার শর্তে ধনবাড়ী নওয়াব ইনস্টিটিউশন স্কুলের কয়েক শিক্ষর্থী জানায়, আমাদের বিদ্যালয়ে ৭ম শ্রেণীতে আবারো নতুন করে ভর্তি হতে হয়েছে। ভর্তি ফিস নিয়েছে ৫০০ টাকা সেশনচার্জ নিয়েছে ১০০০ টাকা। ধনবাড়ী নওয়াব ইনস্টিটিউশন স্কুলের শিক্ষর্থীর কয়েক অবিভাবক নাম প্রকাশ না করার শর্তে জানায়, আগে থেকেই আমরা দেখে আসতেছি যে হাই স্কুলে ৬ষ্ঠ শ্রেণীতে একবার ভর্তি হলে ৬ষ্ঠ শ্রেণীতে পাস করার পরে দ্বিতীয় বার  ভর্তি হতে হয় নাই। এবার আমাদের এই উপজেলায় অনেক অনেক স্কুলে অন্যান্য শ্রেনীতে ভর্তি হতে কোন টাকা লাগছে না। কিন্তু এই ধনবাড়ী নওয়াব ইনস্টিটিউশন স্কুলের ভর্তি কার্যক্রম ব্যতিক্রম তারা ৬ষ্ঠ শ্রেণীতে উত্তীর্ণ হওয়া ছাত্র ছাত্রী যারা ৭ম শ্রেণীতে যাবে তাদের কে পুনরায় ৫০০ টাকা ভর্তি ফিস এবং ১০০০ টাকা সেসন চার্জ দিয়ে ভর্তি হতে হচ্ছে। এতে আমরা আমাদের ছেলেমেয়েদের পড়াশুনায় বাড়তি টাকা দিতে হচ্ছে। এবং কী আবার পাঠ্য বই ব্যতীত নোট বই কেনার জন্য বাড়তি চাপ রয়েছে। যার ফলে অসহায় দরিদ্র পরিবারে নুন আনতে পান্তা ফুরাচ্ছে।






« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি