আজ বুধবার, ৪ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ, ১৭ জানুয়ারী ২০১৮ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : বনানীতে তরুণী ধর্ষণ: প্রতিবেদন ৭ ফেব্রুয়ারি       ৬ মাসের মধ্যে ডাকসু নির্বাচন দেয়ার নির্দেশ       ডিএনসিসির উপ-নির্বাচন স্থগিত       কলম্বিয়ায় সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত : নিহত ১০       রোহিঙ্গা প্রত্যাবাসন চুক্তির বিষয়ে জাতিসংঘ মহাসচিবের গভীর উদ্বেগ       উত্তরা মেডিকেলের ৫৭ শিক্ষার্থীর শিক্ষা কার্যক্রমে বাধা নেই       না.গঞ্জে ডাকাত সন্দেহে গণপিটুনিতে নিহত দুই      
আহলাদিপুর মহাসড়কে চাঁদাবাজির অভিযোগ
Published : Sunday, 14 January, 2018 at 8:20 PM, Count : 16
এম এ হীরা, গোয়ালন্দ (রাজবাড়ী) থেকে : ঢাকা-খুলনা মহাসড়কের গোয়ালন্দ মোড় থেকে দৌলতদিয়া ফেরিঘাট পর্যন্ত ব্যস্ততম ১৩ কিলোমিটার পথ মরণফাঁদে পরিণত হয়েছে। গত বছরে মহাসড়কের এ এলাকায় সড়ক দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ১৯ জনের। আর এ সকল ঘটনায় আহত হয়েছেন শতাধিক মানুষ। এলাকাবাসীর অভিযোগ সড়কের গুরুত্ব বিবেচনা করে ফোরলেন না করায় বাড়ছে দুর্ঘটনা। জানা যায়, রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট থেকে গোয়ালন্দ মোড়ের দুরত্ব ১৩ কিলোমিটার।   দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জেলাগুলোর সাথে রাজধানীর যোগাযোগের অন্যতম মাধ্যম এই মহাসড়ক। প্রতিদিন চলাচল করে, খুলনা, যশোর, বরিশাল, কুষ্টিয়া, গোপালগঞ্জসহ ২১ জেলার ৫ থেকে ৬ হাজার ছোট বড় যানবাহন। এসকল যানাবাহন বিভিন্ন মহাসড়ক হয়ে গোয়ালন্দ মোড় থেকে এই অংশে প্রবেশ করে। যে কারণে অন্যান্য মহাসড়কে চাইতে এখানে যানবাহনের চাপ থাকে বেশী। এছাড়া গোয়ালন্দ মোড় পাড় হবার পরই ফেরির সিরিয়াল পেতে রীতিমত প্রতিযোগিতায় লিপ্ত হয় গাড়ি চালকেরা। এতেকরে বাড়ছে দূর্ঘটনা ও প্রাণহানি। এ সব দুর্ঘটনার মধ্যে যেমন রয়েছে বড় পরিবহনের সংঘর্ষ তেমন রয়েছে মাহেন্দ্র ও নসিমন করিমনকে চাপা দেওয়ার ঘটনা। স্থানীয়রা  জানান, প্রশাসনের কিছু অসাধু কর্মকর্তাকে ম্যানেজ করে  ঢাকা-খুলনা মহাসড়কে দেদারছে চলছে অবৈধ নসিমন, করিমন ও ভটভটি যে কারনে ঘটছে এসব দুর্ঘটনা। গোয়ালন্দ উপজেলার মকবুলের দোকান এলাকার নসিমন চালক আবুল কাশেম  জানান, আগের কর্মকর্তারা সহাসড়কে অবৈধ যান চলাচল করতে না দিলেও বর্তমানে তারা শান্তিতে নসিমন ও করিমন চালাতে পারছেন।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি