আজ বুধবার, ৪ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ, ১৭ জানুয়ারী ২০১৮ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : বনানীতে তরুণী ধর্ষণ: প্রতিবেদন ৭ ফেব্রুয়ারি       ৬ মাসের মধ্যে ডাকসু নির্বাচন দেয়ার নির্দেশ       ডিএনসিসির উপ-নির্বাচন স্থগিত       কলম্বিয়ায় সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত : নিহত ১০       রোহিঙ্গা প্রত্যাবাসন চুক্তির বিষয়ে জাতিসংঘ মহাসচিবের গভীর উদ্বেগ       উত্তরা মেডিকেলের ৫৭ শিক্ষার্থীর শিক্ষা কার্যক্রমে বাধা নেই       না.গঞ্জে ডাকাত সন্দেহে গণপিটুনিতে নিহত দুই      
জয়ে শুরু বাংলাদেশের যুব বিশ্বকাপ মিশন
Published : Sunday, 14 January, 2018 at 8:29 PM, Count : 25
জয়ে শুরু বাংলাদেশের যুব বিশ্বকাপ মিশনস্পোর্টস ডেস্ক : নিউজিল্যান্ডে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে সহজ জয় দিয়ে শুরু করেছে বাংলাদেশ। অধিনায়ক সাইফ হাসান ও ওপেনার মোহাম্মদ নাইমের ফিফটিতে নামিবিয়াকে ৮৭ রানে হারিয়েছে তরুণরা। বৃষ্টির বাধায় ২০ ওভারে নেমে আসা ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ১৯০ রান করে বাংলাদেশ। জবাবে ৬ উইকেটে ১০৩ রান করে নামিবিয়া। বার্ট সার্টক্লিফ ওভালে গতকাল সি গ্রুপের ম্যাচে বাংলাদেশ উড়ন্ত সূচনা পায় পিনাক ঘোষের ব্যাটে। ১৭ বলে চারটি চারে ২৬ রান করে ফিরেন এই ওপেনার। দ্বিতীয় উইকেটে নাইম-সাইফের ১১.৩ ওভার স্থায়ী ৯৭ রানের জুটিতে দল পায় বড় সংগ্রহের ভিত। জুটিতে অগ্রণী ছিলেন নাইম।
বাঁহাতি এই ওপেনার ৪৩ বলে ৮টি চার ও একটি ছক্কায় ফিরেন ৬০ রান করে। শুরুতে নাইমকে সঙ্গ দিয়ে যাওয়া সাইফ প্রথম ২৩ বলে করেন ২৫ রান। অধিনায়ক শেষ ২৫ বলে তুলেন ৫৯ রান। গেরহার্ড লোরেটিংকে ছক্কা হাকিয়ে ৩৭ বলে পঞ্চাশ স্পর্শ করেন সাইফ। ইনিংসের শেষ বলে ফেরার আগে বেন শিকনগোর ওভারে তিন ছক্কায় নেন ২০ রান। ৪৮ বলে খেলা সাইফের ৮৪ রানের বিস্ফোরক ইনিংসটি গড়া ৫টি ছক্কা আর তিনটি চারে। বড় রান তাড়ায় ১২ রানে ৪ উইকেট হারানো নামিবিয়া কখনো জেতার সম্ভাবনা তৈরি করতে পারেনি। ইবেন ফন উইকের ফিফটিতে তিন একশ পার হয় নামিবিয়ার সংগ্রহ। ৫২ বলে ৬টি চার আর দুটি ছক্কায় ৫৫ রান করা ফল উইককে ফিরিয়ে নিজের দ্বিতীয় উইকেট নেন হাসান মাহমুদ। আরেক পেসার কাজী অনিকও নেন দুটি উইকেট। তবে বাংলাদেশের মূল তিন স্পিনার রবিউল হক, নাঈম হাসান ও আফিফ হোসেন কোনো উইকেট পাননি। যুব বিশ্বকাপের উদ্বোধনী দিনে অন্য ম্যাচে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়েছে আফগানিস্তান। পাপুয়া নিউগিনিকে ১০ উইকেটে হারিয়েছে জিম্বাবুয়ে।
সংক্ষিপ্ত স্কোর :
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ : ১৯০/৪ (২০ ওভার) (পিনাক ২৬, নাইম ৬০, সাইফ ৮৪, আফিফ ১১, হৃদয় ০*; বার্গার ১/৩১, নেল ১/২২, শিকনগো ১/৩৬, নগুপিতা ০/৩০, শন ১/৩৫, লোটেরিং ০/৩৫)
নামিবিয়া অনূর্ধ্ব-১৯ : ১০৩/৬ (২০ ওভার) (লিন্ডে ৪, লরেন্স ৪, শন ১, ফন উইক ৫৫, ফন মোলেনডর্ফ ০, নিকোল ২৪, বার্গার ১১*, লোটেরিং ১*; অনিক ২/১৪, মাহমুদ ২/১২, রবিউল ০/২৪, নাঈম ০/১৯, আফিফ ০/৩০, হৃদয় ১/৪)
ফলাফল : বাংলাদেশ ৮৭ রানে জয়ী।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি