আজ মঙ্গলবার, ৩ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ, ১৬ জানুয়ারী ২০১৮ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : সরকারের আশ্বাসে অনশন ‌ভাঙলেন স্বতন্ত্র ইবতেদায়ী শিক্ষকরা       প্রণব মুখার্জিকে ডি-লিট ডিগ্রি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের       একনেকে ১৮৪৮৩ কোটি টাকা ব্যয়ে ১৪ প্রকল্প অনুমোদন       ৮ ব্যাংকের নিয়োগ পরীক্ষা বাতিল       সিদ্ধান্তে অটল শাকিব খান, সমঝোতা চান অপু বিশ্বাস       চাঁদপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ৩        আজ আ.লীগের মেয়র প্রার্থীর নাম ঘোষণা      
চীন উপকূলে জ্বলন্ত ট্যাঙ্কার থেকে আরো দুটি লাশ উদ্ধার
Published : Sunday, 14 January, 2018 at 8:46 PM, Count : 25
ভোরের ডাক ডেস্ক : চীনের উপকূলে দুর্ঘটনার পর জ্বলতে থাকা ইরানি তেলের ট্যাঙ্কার থেকে আরো দুটি লাশ উদ্ধার করা হয়েছে। ঠিক এক সপ্তাহ আগে এই দুর্ঘটনার পর ইতিপূর্বে এক নাবিকের লাশ সাগর থেকে উদ্ধার করা হয়েছিল। এনিয়ে তিনজনের লাশ মিললেও তাদের পরিচয় জানা যায়নি। ট্যাঙ্কারটিতে মোট ৩২ জন নাবিক ছিলেন; তাদের মধ্যে দুজন বাংলাদেশি, বাকিরা ইরানি। ‘সানচি’ নামের জাহাজটি ১ লাখ ৩৬ হাজার টন অপরিশোধিত তেল নিয়ে ইরান থেকে দক্ষিণ কোরিয়া যাচ্ছিল।
গত ৬ জানুয়ারি পূর্ব চীন সাগরের সাংহাই উপকূল থেকে ২৬৯ কিলোমিটার দূরে হংকংয়ের মালবাহী জাহাজ সিএফ ক্রিসটালের সঙ্গে সংঘর্ষের পর ট্যাংকারটিতে আগুন ধরে যায়। এরপর থেকে সাগরে জ্বলছে ট্যাংকারটি; তারমধ্যেই চলছে উদ্ধার অভিযান। চীনের রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম সিনহুয়া জানায়, গতকাল শনিবার সানচির ডেক থেকে দুটি লাশ উদ্ধার করতে পেরেছেন উদ্ধারকর্মীরা। আগুনের আঁচে দুটি লাশ উদ্ধার করেই তাদের সরে আসতে হয়। রয়টার্স জানায়, জ্বলন্ত জাহাজটিতে তাপমাত্রা এখন ৮৯ ডিগ্রি সেলসিয়াস (১৯২ ডিগ্রি ফারেনহাইট)। চারজন উদ্ধারকর্মী সানচির ডেকে নামতে পারলেও আধা ঘণ্টার বেশি টিকতে পারেননি। জাহাজটি উদ্ধারের পর মরদেহে সাংহাইয়ে পাঠিয়ে দেয়া হচ্ছে। উদ্ধারকারীরা জাহাজটির ডেটা রেকর্ডার বা ব্ল্যাক বক্স আনতে পেরেছেন বলে চীনের রাষ্ট্রীয় টেলিভিশন সিসিটিভির খবরে বলা হয়। কী কারণে এই দুর্ঘটনা ঘটেছে, ব্ল্যাক বক্স উদ্ধারের তা এখন জানা যাবে বলে আশা করা হচ্ছে। দক্ষিণ কোরিয়ার একটি এবং জাপানের দুটিসহ মোট ১২টি জাহাজ উদ্ধার কাজ চালাচ্ছে। তবে আগুন ও ধোঁয়ার সঙ্গে তাদের লড়তে হচ্ছে। দক্ষিণ কোরিয়ার কর্মকর্তাদের ধারণা, জাহাজটি এক মাস ধরে জ্বলতে পারে এবং পরে বিস্ফোরিত হয়ে ডুবে যাবে।






« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি