আজ মঙ্গলবার, ৩ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ, ১৬ জানুয়ারী ২০১৮ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : সরকারের আশ্বাসে অনশন ‌ভাঙলেন স্বতন্ত্র ইবতেদায়ী শিক্ষকরা       প্রণব মুখার্জিকে ডি-লিট ডিগ্রি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের       একনেকে ১৮৪৮৩ কোটি টাকা ব্যয়ে ১৪ প্রকল্প অনুমোদন       ৮ ব্যাংকের নিয়োগ পরীক্ষা বাতিল       সিদ্ধান্তে অটল শাকিব খান, সমঝোতা চান অপু বিশ্বাস       চাঁদপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ৩        আজ আ.লীগের মেয়র প্রার্থীর নাম ঘোষণা      
‘আমি ও আমার অফিস দুর্নীতি মুক্ত’
Published : Sunday, 14 January, 2018 at 6:49 PM, Count : 162
‘আমি ও আমার অফিস দুর্নীতি মুক্ত’
তানোর (রাজশাহী) সংবাদদাতা : রাজশাহীর তানোর উপজেলার কালনা মিরাপাড়া গ্রামের ষাটোর্ধ্ব বাসিন্দা কছিম উদ্দিন। চাকরি করতেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক পদে।

রোববার সকালে অবসর ভাতা নিতে ও প্রয়োজনীয় কাজে উপজেলা প্রশাসনের কার্যালয়ে এসে কিছুটা অবাক হন তিনি। ভবনের প্রধান ফটকে একটি দুর্নীতিবিরোধী সাইনবোর্ড দেখে আটকে যায় তার চোখ।

কছিম উদ্দিন প্রতিবেদককে বলেন, এ ধরনের সাইনবোর্ড টানানোর ফলে নিজেদের মধ্যে এক ধরনের সচেতনতা ও অধিকার প্রতিষ্ঠিত হচ্ছে। ফলে কেউ আর আমাদের কাছে ঘুষ চাইতে সাহস করবে না।

উপজেলার অধিকাংশ প্রতিষ্ঠানের প্রধান ফটকে টানানো হয়েছে ‘আমি ও আমার অফিস দুর্নীতি মুক্ত’ বানী সম্বলিত সাইনবোর্ড। আর এ কারণে সরকারে বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতি সাধারণ মানুষের আস্থার ভিত মজবুত হচ্ছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্যাহ আল মামুন বলেন, উপজেলা প্রশাসনের অধীন সকল দফতর ও বিভাগেই এমন একটি করে সাইনবোর্ড টানানো হয়েছে। এতে সধারণ মানুষের আস্থা যেমন বাড়ছে তেমনি সেবা প্রদানও সহজ হচ্ছে।

দুর্নীতিবিরোধী এই স্লোগান লাগানোর উদ্যোক্তা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুহা. শওকাত আলী প্রতিবেদককে বলেন, সরকারের পক্ষ থেকে এমন একটি নির্দেশনা পাওয়ার পরপরই এটি আমার প্রতিষ্ঠানে টানানোর ব্যবস্থা করেছি। এর ফলে নিজের ও নিজের প্রতিষ্ঠানের স্বচ্ছতা যেমন প্রকাশ পাচ্ছে তেমনি সাধারণ মানুষের অধিকার প্রতিষ্ঠিত হয়েছে।

তবে গত ৩১ আগস্ট মন্ত্রী পরিষদ বিভাগ থেকে সারা দেশের জেলা প্রশাসক, বিভাগীয় কমিশনারসহ সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের কার্যালয়ে এই স্লোগোন টানানোর নির্দেশনা জারি করলেও এখনও অধিকাংশ প্রতিষ্ঠান তা বাস্তবায়ন করেনি।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি