আজ সোমবার, ১৪ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ, ২৬ ফেব্রুয়ারী ২০১৮ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : চলে গেলেন রংপুরের সাবেক মেয়র ঝন্টু       খালেদার জামিনের আদেশ নথি আসার পর       জনতা ব্যাংকের চেয়ারম্যান হেদায়েত উল্লাহ       কোটা পদ্ধতির সংস্কার দাবিতে নতুন কর্মসূচি ঘোষণা       নবীগঞ্জে অজ্ঞাত কিশোরীর লাশ উদ্ধার       মণিরামপুরে ৪ দিন ধরে শিশু শ্রমিক নিখোঁজ       দুই সিটির উপ-নির্বাচন স্থগিত, রুল নিষ্পত্তির নির্দেশ      
বাংলাদেশ ব্যাংকের নতুন উপদেষ্টা এস কে সুর চৌধুরী
Published : Wednesday, 31 January, 2018 at 6:57 PM, Update: 31.01.2018 7:03:07 PM, Count : 334
বাংলাদেশ ব্যাংকের নতুন উপদেষ্টা এস কে সুর চৌধুরীস্টাফ রিপোর্টার : এস কে চৌধুরীবাংলাদেশ ব্যাংকের সদ্য বিদায়ী ডেপুটি গভর্নর সিতাংশু কুমার সুর (এস কে) চৌধুরী কেন্দ্রীয় ব্যাংকের ‘ব্যাংকিং রিফর্ম অ্যাডভাইজার’হিসেবে নিয়োগ পেতে যাচ্ছেন। নতুন দায়িত্বে তিনি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের জন্য বিভিন্ন সংস্কার নীতিমালা প্রণয়নে সহায়তা করবেন।

এছাড়া ব্যাংকিং খাতে সংস্কার কর্মসূচি বাস্তবায়ন ও ভবিষ্যৎ ব্যাংকিং খাত সংস্কার কৌশল প্রণয়নে বাংলাদেশ ব্যাংক ও অন্যান্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সহায়তা করবেন। বাংলাদেশ ব্যাংকের একজন কর্মকর্তা এই তথ্য নিশ্চিত করেছেন।

এস কে চৌধুরী ১৯৮১ সনে সরাসরি প্রথম শ্রেণির কর্মকর্তা হিসেবে কেন্দ্রীয় ব্যাংকে যোগ দেওয়ার পর বিভিন্ন পদমর্যাদায় সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। আর্থিক খাতের নীতিমালা প্রণয়ন, সুপারভিশন ও আর্থিক স্থিতিশীলতা সংরক্ষণ, বৈদেশিক মুদ্রার রিজার্ভ ব্যবস্থাপনা, সংকট ব্যবস্থাপনা, আর্থিক অন্তর্ভুক্তি ও টেকসই অর্থায়নে রয়েছে তার সুদীর্ঘ অভিজ্ঞতা রয়েছে। তিনি ব্যাংকিং সেবাকে এক উচ্চ মাত্রায় উন্নীত করতে নিরলসভাবে কাজ করেছেন। সরকারের উন্নয়ন কৌশলের সঙ্গে সঙ্গতি রেখে ব্যাংক ব্যবস্থাকে আরও কীভাবে মানবিক, উন্নয়নমুখী, বিনিয়োগবান্ধবে রূপান্তর করা যায়, সে বিষয়ে তার অবদান স্মরণীয়। এস কে সুর চৌধুরী রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্সসহ মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। পরবর্তী সময়ে তিনি ফাইন্যান্স ও অ্যাকাউন্টিংয়ে বিশেষ কৃতিত্বের সঙ্গে এমবিএ ডিগ্রি অর্জন করেন। ইনস্টিটিউট অব ব্যাংকার্স বাংলাদেশের ডিপ্লোমা ডিগ্রিধারী এস কে সুর চৌধুরী ব্যাংকিং ডিপ্লোমা পরীক্ষায় বাংলাদেশে প্রথম স্থান অধিকারসহ বাংলাদেশ ব্যাংকের স্বর্ণপদক লাভ করেন। এর মধ্যে রয়েছে এস কে সুর চৌধুরী তার কর্মের মূল্যায়ন হিসেবে জাতীয় পর্যায়ে একাধিক পুরস্কার অর্জন করেন। তার মধ্যে অন্যতম গান্ধী পিস অ্যাওয়ার্ড ২০১৪, অতীশ দীপঙ্কর স্বর্ণ পদক ২০১৫, মাদার তেরেসা মেমোরিয়াল অ্যাওয়ার্ড ২০১৫, আইসিএম পদক ২০১৬ এবং গুণী ব্যাংকার পদক ২০১৭।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি