আজ সোমবার, ১৪ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ, ২৬ ফেব্রুয়ারী ২০১৮ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : চলে গেলেন রংপুরের সাবেক মেয়র ঝন্টু       খালেদার জামিনের আদেশ নথি আসার পর       জনতা ব্যাংকের চেয়ারম্যান হেদায়েত উল্লাহ       কোটা পদ্ধতির সংস্কার দাবিতে নতুন কর্মসূচি ঘোষণা       নবীগঞ্জে অজ্ঞাত কিশোরীর লাশ উদ্ধার       মণিরামপুরে ৪ দিন ধরে শিশু শ্রমিক নিখোঁজ       দুই সিটির উপ-নির্বাচন স্থগিত, রুল নিষ্পত্তির নির্দেশ      
আন্তর্জাতিক ইউএল ও ভিডিই সার্টিফিকেট অর্জন করলো বাংলাদেশের 'আর আর' কাবেল
Published : Saturday, 10 February, 2018 at 3:42 PM, Count : 328
আন্তর্জাতিক ইউএল ও ভিডিই সার্টিফিকেট অর্জন করলো বাংলাদেশের 'আর আর' কাবেলস্টাফ রিপোর্টার : ভারতের রাম রত্ন গ্রুপ (আর আর) এবং বাংলাদেশের ইম্পেরিয়াল গ্রুপের যৌথ উদ্যোগে উৎপাদিত আর আর ক্যাবল প্রথমবারের মতো ইউএল এবং ভিডিই সার্টিফিকেট অর্জন করায় এখন থেকে দেশেই ডাটা এবং চার্জিং ক্যাবল প্রস্তুত করা যাবে বলে জানিয়েছে আর আর ইম্পেরিয়ালের পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা মাহবুব হোসেন মিরদাহ।

শনিবার সকালে জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানান তিনি।

মিরদাহ বলেন, ভিডিই এবং ইউএল স্বীকৃতি পাওয়ার ফলে ইউরোপ ও যুক্তরাষ্ট্রসহ বিশ্ব বাজারে ক্যাবল রপ্তানিতে গুণগত মানের প্রশ্নে আর বাধা থাকছে না। পাশাপাশি এই স্বীকৃতির ফলে চার্জিং এবং ডাটা ক্যাবল এখন বাংলাদেশেই উৎপাদন করা যাবে। এ ধরনের ক্যাবল আর আমদানির প্রয়োজন হবে না।

ইউএলের প্রতিনিধি শিল্পা অশ্বনারায়ণ সবার কাছে ইউএল সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন। তিনি বলেন, ভিডিই হচ্ছে জার্মান ভিত্তিক ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স এবং ইনফরমেশন টেকনোলোজি টেস্টিং ও সার্টিফিকেশন ইন্সটিটিউট যা আন্তর্জাতিকভাবে নিরাপত্তা ও গুণগত মানের নিশ্চয়তা দিয়ে থাকে।

এছাড়া ইউএল ১২০ বছর ধরে বিভিন্ন পন্যের গুণগত মান পরীক্ষা করে ইউএল সনদ প্রদান করে আসছে। ইলেক্ট্রিক এবং ইলেক্ট্রনিক খাতে এই দুইটি সনদ সারা বিশ্বে স্বীকৃত। এই সনদ প্রাপ্তির ফলে ক্যাবল রপ্তানিতে বাংলাদেশের জন্য আরেকটি নতুন দ্বার উন্মোচন হলো।
 
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের পরিচালক এ এন এম মঞ্জুর মোরশেদ, আহমেদ আশফাকুর রহমান, এ এম এহসানুল বারী এবং ভারতের রাম রত্ন গ্রুপের সতীশ কুমার আগরওয়াল উপস্থিত ছিলেন।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি