আজ সোমবার, ১৪ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ, ২৬ ফেব্রুয়ারী ২০১৮ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : চলে গেলেন রংপুরের সাবেক মেয়র ঝন্টু       খালেদার জামিনের আদেশ নথি আসার পর       জনতা ব্যাংকের চেয়ারম্যান হেদায়েত উল্লাহ       কোটা পদ্ধতির সংস্কার দাবিতে নতুন কর্মসূচি ঘোষণা       নবীগঞ্জে অজ্ঞাত কিশোরীর লাশ উদ্ধার       মণিরামপুরে ৪ দিন ধরে শিশু শ্রমিক নিখোঁজ       দুই সিটির উপ-নির্বাচন স্থগিত, রুল নিষ্পত্তির নির্দেশ      
অ্যান্ড্রয়েডের মেসেজিং অ্যাপে দারুণ নতুন ফিচার
Published : Saturday, 10 February, 2018 at 5:47 PM, Count : 299
অ্যান্ড্রয়েডের মেসেজিং অ্যাপে দারুণ নতুন ফিচারভোরের ডাক ডেস্ক : অ্যান্ড্রয়েড ফোনের মেসেজিং অ্যাপে নতুন একটি ফিচার নিয়ে কাজ করছে গুগল। এই ফিচারটি চালু করা হলে ফোনের পরিবর্তে এসএমএস পাঠানো যাবে ল্যাপটপ বা ডেস্কটপ থেকেই।

অ্যান্ড্রয়েডের ডিফল্ট মেসেজিং অ্যাপের আপডেট বিশ্লেষণের মাধ্যমে এ তথ্য জানিয়েছে এক্সডিএ ডেভেলপারস এবং অ্যান্ড্রয়েড পুলিশ।

অ্যান্ড্রয়েড পুলিশের টিয়ারডাউন রিপোর্টে বলা হয়েছে, অ্যান্ড্রয়েড ফোনের মেসেজিং অ্যাপের মাধ্যমে ওয়েব থেকে এসএমএস পাঠানোর জন্য প্রথমেই একটি ব্রাউজার থেকে নির্দিষ্ট কিউআর কোড স্ক্যান করার মাধ্যমে যুক্ত করে নিতে হবে।

বর্তমানে প্রায় একই ধরনের ফিচার চালু রয়েছে গুগলের অপর মেসেজিং অ্যাপ এলোতে। তবে এই অ্যাপটি থেকে কেবল ওয়েবমেসেজ পাঠানো যায়। অন্যদিকে মেসেজিং অ্যাপ ব্যবহার করা পাঠানো যাবে এসএমএস।

অ্যান্ড্রয়েড মেসেজের সর্বশেষ সংস্করণে ফিচারটি আংশিকভাবে যুক্ত করা হলেও এখনই ফিচারটি ব্যবহার করা যাবে না।

এর বাইরে আরও দুটি ফিচারেরও আভাসা পাওয়া গেছে অ্যাপটির এপিকে টিয়ারডাউন থেকে। মেসেজিং অ্যাপ থেকেই গুগল প্লে স্টোরের মাধ্যমে টাকা পাঠানো কিংবা গ্রহণ করার ফিচারও চালু করতে পারে গুগল। এর মাধ্যমে গুগল প্লে ব্যবহার করে অর্থ লেনদেন সুবিধা আরও অনেক মানুষের কাছে পৌঁছে দেওয়া সম্ভব হবে।

এছাড়া গুগল মেসেজেস অ্যাপে ‘গুগল এনহ্যান্সড মেসেজিং’ নামে একটি স্মার্ট রিপ্লাই সিস্টেমও চালু করা হতে পারে। এ ফিচারটি ব্যবহার করে জিমেইল, এলো কিংবা ইনবক্সের মতো আগে থেকে নির্দিষ্ট করে দেওয়া রিপ্লাই স্বয়ংক্রিয়ভাবেই পাঠানো যাবে।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি