আজ সোমবার, ১৪ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ, ২৬ ফেব্রুয়ারী ২০১৮ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : চলে গেলেন রংপুরের সাবেক মেয়র ঝন্টু       খালেদার জামিনের আদেশ নথি আসার পর       জনতা ব্যাংকের চেয়ারম্যান হেদায়েত উল্লাহ       কোটা পদ্ধতির সংস্কার দাবিতে নতুন কর্মসূচি ঘোষণা       নবীগঞ্জে অজ্ঞাত কিশোরীর লাশ উদ্ধার       মণিরামপুরে ৪ দিন ধরে শিশু শ্রমিক নিখোঁজ       দুই সিটির উপ-নির্বাচন স্থগিত, রুল নিষ্পত্তির নির্দেশ      
সান্তাহারে ফুল ব্যবসায়ীরা ব্যস্ত সময় পার করছে
Published : Wednesday, 14 February, 2018 at 6:16 PM, Count : 35
আদমদীঘি (বগুড়া) সংবাদদাতা : কয়েকটি দিবসকে সামনে রেখে বগুড়ার সান্তাহারে ফুল ব্যবসায়ীরা এখন ব্যস্ত সময় পার করছে। ব্যবসায়ীরা ফুলের আইটেম ও মজুদ বৃদ্ধি করেছে আর বেড়েছে ফুলের দোকান। ফুল ব্যবসায়ীরা আশা করছে সামনে তিন টি দিবসকে কেন্দ্র করে তাদের বেচা-কেনা ভাল হবে।
সরজমিনে গিয়ে জানা গেছে, সান্তাহার পৌর শহরে ৭/৮টি ফুলের দোকান আছে। এই দোকানগুলো সান্তাহার পোষ্ঠ অফিস পাড়ার সামনে প্রধান রাস্তায় অবস্থিত। সারা বছর এখানে বিভিন্ন ফুল ও ফুলের চাড়া পাওয়া যায়। ১৩ ফেব্রুয়ারি বসন্ত উৎসব, ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালবাসা দিবস এবং ২১ ফেব্রুয়ারি মহান আন্তজার্তিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস। এই তিনটি দিবসে ফুলের ব্যাপক চাহিদা থাকে। এই চাহিদা মেটাতে সান্তাহারে ফুল ব্যবসায়ীরা ফুলের মজুদ বৃদ্ধি করেছে। এই উপলক্ষে ফুলের দোকানও বৃদ্ধি পেয়েছে। ফুলের দোকানগুলিতে এখন উপচে পড়া ভীড়। এইসব ফুলের দোকানে বিভিন্ন দামে গোলাপ, রজনীগন্ধা, গাঁদা, বেলি, জবা, সূর্যমুখি, ডালিয়া, হাসনা হেনা, টগরসহ নানা জাতের ফুল পাওয়া যায়। দেশের বিভিন্ন প্রান্ত থেকে এখানে ফুল আসে। সান্তাহারে একজন ফুল ব্যবসায়ী ফারজানা জানান, আমাদের দোকানে সারা বছরই ফুলের চাহিদা থাকে, তবে সামনে এই তিনটি দিবসকে ঘিরে ফুলের চাহিদা বেড়ে যায়। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান শহীদ দিবসে ফুলের অর্ডার দেয়, তাছাড়া ভালবাসা দিবসে বিভিন্ন বয়সের ক্রেতাদের ব্যাপক চাহিদা থাকে। আশা করছি এবারে আয় ভাল হবে। ফুল কিনতে আসা  অনিন্দতা নামে এক তরুণী  জানান, ‘ফুল ফুটুক না ফুটুক আজ বসন্ত’- তাই বসন্ত ও ভালবাসা দিবস কে সামনে রেখে  ফুল কিনছি।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি