আজ সোমবার, ১৪ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ, ২৬ ফেব্রুয়ারী ২০১৮ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : চলে গেলেন রংপুরের সাবেক মেয়র ঝন্টু       খালেদার জামিনের আদেশ নথি আসার পর       জনতা ব্যাংকের চেয়ারম্যান হেদায়েত উল্লাহ       কোটা পদ্ধতির সংস্কার দাবিতে নতুন কর্মসূচি ঘোষণা       নবীগঞ্জে অজ্ঞাত কিশোরীর লাশ উদ্ধার       মণিরামপুরে ৪ দিন ধরে শিশু শ্রমিক নিখোঁজ       দুই সিটির উপ-নির্বাচন স্থগিত, রুল নিষ্পত্তির নির্দেশ      
লক্ষাধিক মানুষের ভোগান্তি
চট্টগ্রামে সাড়ে চার কিলোমিটারের সড়কে খোঁড়াখুঁড়ি
Published : Wednesday, 14 February, 2018 at 8:30 PM, Count : 30
 চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম মহানগরীর একটি সড়কে খোঁড়াখুঁড়ির কারণে চলাচলরত জনসাধারণের ভোগান্তির শেষ নেই। সাড়ে চার কিলোমিটারের সড়কটিতে যাতায়াতে প্রতিদিন ঘণ্টার পর ঘণ্টা যাত্রীদের কাটাতে হচ্ছে গাড়িতে। নগরীর মুরাদপুর থেকে অক্সিজেন সড়কে অনেক দিন ধরেই ওয়াসার এই খোঁড়াখুঁড়ি চলায় দূর্ভোগ পোহাতে হচ্ছে চলাচলরত পথচারীদের। উত্তর চট্টগ্রাম, রাঙামাটি ও খাগড়াছড়ির মানুষদের যাতায়াতের প্রধান এই সড়কের একপাশ শেষ হতে না হতেই আরেক পাশেই শুরু হচ্ছে এই খননকাজ। বছর খানেক ধরে চলতে থাকা এই খোঁড়াখুঁড়ি জনসাধারণকে বেশ ভোগান্তিতে ফেলেছে।
ভুক্তভোগীরা বলছেন, দীর্ঘদিন ধরে খোঁড়াখুঁড়ির কারণে মানুষের দুর্ভোগ এখন স্থায়ী রূপ নিয়েছে। হামজারবাগের এলাকার ব্যবসায়ী ছগির মিয়া বলেন, সড়কের পাশে দোকান। ধুলোবালিতে ভরা থাকে মালামাল। এ জন্য অনেকেই জিনিসপত্র কিনে না। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আহমেদ রাজীব বলেন, মুরাদপুর হয়ে প্রতিদিন ক্যাম্পাসে যেতে হয়। আগে এক ঘণ্টায় পথ শেষ হতো। এখনতো কয়েকঘণ্টা লাগে অক্সিজেন পার হতে।
গতকাল সরেজমিনে দেখা যায়, অক্সিজেন থেকে আমিন জুট মিল পর্যন্ত ওয়াসার খোঁড়াখুঁড়ি কাজ শেষ। আতুরার ডিপো, সঙ্গীত সিনেমা, এক নম্বর গেইটে লিকেজের কাজ চলছে। বর্তমানে অক্সিজেন থেকে আমিন জুট মিল পর্যন্ত সড়কের পশ্চিম পাশে বিটুমিন বসিয়েছে সিটি করপোরেশন । এ ছাড়াও পুরো সড়কের ভাঙা আইল্যান্ডগুলো ঠিক করছে করপোরেশন।
তবে চট্টগ্রাম সিটি করপোরেশন বলছে, সড়কে প্রায় জায়গায় ওয়াসার পাইপলাইন বসে গেছে। তবে এখনো কিছু কিছু অংশে কাজ হচ্ছে। ওয়াসা সড়কটি বুঝিয়ে দিলে এবছরের এপ্রিলের আগেই সড়কটি মেরামত কাজ সম্পূর্ণ শেষ হবে। এদিকে ওয়াসার কাজের গতির ব্যাপারে জানতে চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) একেএম ফজলুল�াহকে ফোন দিলে তিনি ফোন রিসিভ করেননি।
জানা গেছে, গত বছরের শুরুতে মদুনাঘাট পানি সরবরাহ প্রকল্পের জন্য পাইপলাইন বসাতে চট্টগ্রাম ওয়াসা মুরাদপুর থেকে অক্সিজেন পর্যন্ত সড়কটি খুঁড়ে ফেলে। এতে ছোট-বড় অসংখ্য গর্তের সৃষ্টির হয়। তখন থেকেই যানবাহন চলাচলে ভোগান্তির শিকার হচ্ছে যাত্রীরা। এ ব্যাপারে চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমেদ বলেন, এই সড়কের রেললাইন, ব্রিজ ও কালভার্টগুলোর নিচের ওয়াসার খোঁড়াখুঁড়ি এখনো চলছে। এরমধ্যে অক্সিজেন থেকে আতুরার ডিপোর কাছাকাছি পর্যন্ত আমরা সড়কের উপর ম্যাকাডাম করে বিটুমিন বসিয়েছি। তিনি বলেন, সিটি করপোরেশন লোকাল বিটুমিন দিয়ে কাজ করে না। ইস্টার্ন রিফাইনারি থেকে করপোরেশন বিটুমিন ক্রয় করে। প্রতিষ্ঠানটি কিছুদিন আমাদের বিটুমিন সাপ�াই কম দিয়েছে। তাই কাজ শুরু করতে দেরি হয়েছে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি