আজ সোমবার, ১৪ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ, ২৬ ফেব্রুয়ারী ২০১৮ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : চলে গেলেন রংপুরের সাবেক মেয়র ঝন্টু       খালেদার জামিনের আদেশ নথি আসার পর       জনতা ব্যাংকের চেয়ারম্যান হেদায়েত উল্লাহ       কোটা পদ্ধতির সংস্কার দাবিতে নতুন কর্মসূচি ঘোষণা       নবীগঞ্জে অজ্ঞাত কিশোরীর লাশ উদ্ধার       মণিরামপুরে ৪ দিন ধরে শিশু শ্রমিক নিখোঁজ       দুই সিটির উপ-নির্বাচন স্থগিত, রুল নিষ্পত্তির নির্দেশ      
টি-টোয়েন্টির নেতৃত্বেও মাহমুদউল্লাহ
Published : Wednesday, 14 February, 2018 at 8:37 PM, Count : 41
টি-টোয়েন্টির নেতৃত্বেও মাহমুদউল্লাহস্পোর্টস রিপোর্টার : এবার টি-টোয়েন্টি ফরম্যাটেও বাংলাদেশ দলের অধিনায়ক হলেন মাহমুদউল্লাহ। অধিনায়কের অনুস্থিতিতে স্বয়ংক্রিয়ভাবেই নেতৃত্ব পাওয়ার কথা সহ-অধিনায়কের। সহকারীর পদটি রাখাই হয় সেজন্য। তবে ধারা ধরে রাখার পথে হাঁটল না বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। বাংলাদেশ টি- টোয়েন্টি দলের সহ-অধিনায়ক তামিম ইকবাল হলেও চোট পাওয়া সাকিব আল হাসানের বদলে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে নেতৃত্ব দেবেন মাহমুদউল্লাহ। সাকিবের অনুপস্থিতিতে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজেও নেতৃত্ব দিয়েছেন মাহমুদউল্লাহ। তবে সেটি নিয়ে প্রশ্নের অবকাশ ছিল না। টেস্ট দলে সাকিবের সহকারী মাহমুদউল্লাহই। কিন্তু টি-টোয়েন্টির ক্ষেত্রে সহ-অধিনায়ককে বেছে নিল না বিসিবি।
গত ডিসেম্বরে যখন টেস্ট দলের নেতৃত্বে ফেরানো হলো সাকিবকে আর সহকারী করা হলো মাহমুদউল্লাহকে, সেই সংবাদ সম্মেলনেই বিসিবি প্রধান নাজমুল হাসান বলেছিলেন, তামিম টি-টোয়েন্টির সহ-অধিনায়ক ছিল, সেখানেই থাকবে। বোর্ড প্রধানের ওই ঘোষণার আগ পর্যন্ত টি-টোয়েন্টির কোনো সহ-অধিনায়কের নাম কখনও জানায়নি বিসিবি, তামিম নিজেও জানতেন না তিনি টি-টোয়েন্টির সহ-অধিনায়ক।
ঘটা করে তামিমকে সহ-অধিনায়ক ঘোষণার পর এখন তাকে নেতৃত্ব না দিয়ে মাহমুদউল্লাহকে অধিনায়ক করা জন্ম দিচ্ছে একটি প্রশ্নের, সহ-অধিনায়ক পদটির মানে তাহলে কি?
তামিমের ক্ষেত্রে এই উপেক্ষা এবারই প্রথম নয়। ২০১৪ সালে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের আগেও একই ঘটনা ঘটেছিল। তখনও সহ-অধিনায়ক ছিলেন তামিম। নিয়মিত অধিনায়ক মুশফিকুর রহিমের চোট পাওয়ার পর তামিমকে না দিয়ে নেতৃত্ব দেয়া হয়েছিল মাশরাফি বিন মুর্তজাকে। ২৬ বছর বয়সী এই স্পিনারকে দিয়ে ১৫ সদস্যের টি- টোয়েন্টি স্কোয়াডে নতুম মুখ ৬টি।
টি-টোয়েন্টির বাংলাদেশ দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ (অধিনায়ক), সাব্বির রহমান, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফ উদ্দিন, আবু হায়দার, আবু জায়েদ, আরিফুল হক, মেহেদি হাসান, জাকির হাসান, আফিফ হোসেন, নাজমুল ইসলাম অপু।









« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি