আজ সোমবার, ১৪ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ, ২৬ ফেব্রুয়ারী ২০১৮ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : চলে গেলেন রংপুরের সাবেক মেয়র ঝন্টু       খালেদার জামিনের আদেশ নথি আসার পর       জনতা ব্যাংকের চেয়ারম্যান হেদায়েত উল্লাহ       কোটা পদ্ধতির সংস্কার দাবিতে নতুন কর্মসূচি ঘোষণা       নবীগঞ্জে অজ্ঞাত কিশোরীর লাশ উদ্ধার       মণিরামপুরে ৪ দিন ধরে শিশু শ্রমিক নিখোঁজ       দুই সিটির উপ-নির্বাচন স্থগিত, রুল নিষ্পত্তির নির্দেশ      
মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যস্থতা আর মানা হবে না : আব্বাস
Published : Wednesday, 14 February, 2018 at 8:45 PM, Count : 49
ভোরের ডাক ডেস্ক : ইসরাইল-ফিলিস্তিনের মধ্যে শান্তি প্রতিষ্ঠার আলোচনায় যুক্তরাষ্ট্রের মধ্যস্থতা আর মেনে নেয়ার পর্যায়ে নেই বলে মন্তব্য করেছেন মাহমুদ আব্বাস। ফিলিস্তিনি প্রেসিডেন্ট আব্বাস বলেন, ?ওয়াশিংটন যে ব্যবহার করেছে তাতে আর তাদের মধ্যস্থতা গ্রহণযোগ্য নয়। গত সোমবার মস্কোয় রাশিয়ার প্রেসিডেন্ট ভøাদিমির পুতিনের সঙ্গে সাক্ষাৎকালে তিনি এসব কথা বলেন। খবর রয়টার্সের।
উল্লেখ্য, ইসরাইল-ফিলিস্তিনবিষয়ক মার্কিন নীতি পরিবর্তন করে গত বছরের ৬ ডিসেম্বর প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জেরুজালেমকে ইসরাইলের রাজধানীর স্বীকৃতি দেন। কিন্তু ফিলিস্তিনিরা আগে থেকেই বলে আসছিল, ভবিষ্যতে তাদের যে ফিলিস্তিন রাষ্ট্র হবে তার রাজধানী হবে জেরুজালেম। ট্রাম্প একই সঙ্গে তেল আবিব থেকে মার্কিন দূতাবাস জেরুজালেমে স্থানান্তরের ঘোষণা দেন। তখনই যুক্তরাষ্ট্র ও ফিলিস্তিনের মধ্যকার সম্পর্কে ফাটল ধরে। রাশিয়া সফরে মাহমুদ আব্বাস বলেন, ‘আমরা বলতে চাই, এখন থেকে শান্তি আলোচনায় যেকোনো ফর্মে যুক্তরাষ্ট্রের উপস্থিতি প্রত্যাখ্যান করছি, কারণ ওয়াশিংটনের মধ্যস্থতা আমরা মানি না।’ শুধু তাই নয়, শান্তি আলোচনায় অংশগ্রহণকারী দেশের সংখ্যা বৃদ্ধিরও কথা বলেছেন ফিলিস্তিনি প্রেসিডেন্ট। তিনি উদাহরণ দিয়ে বলেছেন, ইরানের পরমাণু ইস্যুতে যেমন আন্তর্জাতিক সম্প্রদায়ের মধ্যে আলোচনা হয়েছে এবং একটি চুক্তির মডেল স্থাপন করা হয়েছে, ফিলিস্তিন-ইসরাইল ইস্যুতেও একই ধরনের আলোচনা দরকার।
উল্লেখ্য, ইরানের পারমাণবিক জ্বালানি সমৃদ্ধকরণ ঠেকাতে যে আন্তর্জাতিক চুক্তি হয়েছে, তাতে অংশ নিয়েছে যুক্তরাষ্ট্র, জার্মানি, ব্রিটেন, ফ্রান্স, রাশিয়া ও চীন।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি