আজ রবিবার, ১৩ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ, ২৫ ফেব্রুয়ারী ২০১৮ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : জনতা ব্যাংকের চেয়ারম্যান হেদায়েত উল্লাহ       কোটা পদ্ধতির সংস্কার দাবিতে নতুন কর্মসূচি ঘোষণা       নবীগঞ্জে অজ্ঞাত কিশোরীর লাশ উদ্ধার       মণিরামপুরে ৪ দিন ধরে শিশু শ্রমিক নিখোঁজ       দুই সিটির উপ-নির্বাচন স্থগিত, রুল নিষ্পত্তির নির্দেশ       জিয়া চ্যারিটেবল মামলার শুনানি কাল পর্যন্ত মুলতবি       স্বরাষ্ট্রমন্ত্রীর উপস্থিতিতে দু’গ্রুপের সংঘর্ষ আহত ২০      
দেশের বিভিন্ন স্থানে বিএনপির অনশন কর্মসূচি পালিত
Published : Thursday, 15 February, 2018 at 8:55 PM, Count : 41
স্টাফ রিপোর্টার : বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবীতে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে গতকাল বুধবার রাজধানীর বাইরে বিভিন্ন স্থানে অনশন করেছেন বিএনপির নেতা-কর্মীরা। অন্য দিনের মতো এই কর্মসূচিতে পুলিশি বাধার অভিযোগ ছিল না। তবে কিছু জায়গায় নির্দিষ্ট সময়ের আগেই অনশন শেষ হয়। বিএনপির কেন্দ্র ঘোষণা অনুযায়ী, গতকাল খালেদা জিয়ার মুক্তির দাবিতে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অনশন করার কথা ছিল।
ঢাকার বাইরে থেকে আমাদের সংবাদদাতাদের পাঠানো খবরে জানা গেছে, গতকাল সকাল ১০টা থেকে চট্রগ্রাম নগরীর কাজীর দেউরি বিএনপির কার্যালয় নাসিমন ভবনের সামনে এই অনশন করে মহানগর বিএনপির নেতা-কর্মীরা। অনশন কর্মসূচীতে অংশ নেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক মাহবুবুর রহমান শামীম, নগর বিএনপির সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ানসহ নগর বিএনপির নেতৃবৃন্দ। গণঅনশন কর্মসূচি চলে বিকেল ৪টা পর্যন্ত।  খালেদা জিয়ার মুক্তির দাবিতে পাবনায় প্রতীকী অনশন কর্মসূচি পালন করেছে বিএনপি’র নেতাকর্মীরা। গতকাল সকালে জেলা বিএনপি কার্যালয় চত্বরে তারা এই কর্মসূচি পালন করে।  ঘন্টাব্যাপী এই কর্মসূচি চলাকালে বক্তব্য দেন জেলা বিএনপি’র সহ সভাপতি আব্দুস সামাদ খান মন্টু, পৌর বিএনপি’র সভাপতি সাবির হাসান বাচ্চু, জেলা যুবদলের সাধারন সম্পাদক মোসাব্বির হোসেন সনজু, জেলা মহিলা দলের সভানেত্রী মাহফুজা করিম বিনু প্রমূখ। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে নেত্রকোনা জেলা মহিলা দলের উদ্যোগে গতকাল সকাল ১১টা থেকে প্রেসক্লাবের সামনে অনশন কর্মসূচি  পালন করেন নেতা-কর্মীরা। অনশন পালনকালে পুলিশ মহিলা দলের নেতাকর্মীদেরকে চলে যেতে বললেও তারা পুলিশী বাধা উপেক্ষা করে অনশন কর্মসূচী পালন করে।  এ সময় অবিলম্বে বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবি জানিয়ে বক্তব্য রাখেন বিএনপি কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও জেলা মহিলা দলের আহবায়ক এডভোকেট ড. আরিফা জেসমিন নাহীন, মহিলা দলের সদস্য রেবেকা আক্তার রুবী, আফিয়া বিলকিছ পান্না, আফরোজা মনসুর, নাসিমা বেগম, হালিমা খাতুন, ফাতেমা আক্তার ও সেলিনা বেগম প্রমুখ। গতকাল নারায়ণগঞ্জের কালিবাজারস্থ এলাকায় পালিত হয় বিএনপির অনশন কর্মসূচি। মহানগর বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ এড. আবুল কালাম এর নির্দেশনায় এবং সাধারণ সম্পাদক এটিএম কামাল এর নেতৃত্বে এ সময় আরও উপস্থিত ছিলো সংগঠনের সাংগঠনিক সম্পাদক এড. আবু আল ইউসুফ খান টিপু সহ বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা। কুমিল্লায় অনশন  করেছে জেলা ও মহানগর বিএনপি। সকালে কান্দিরপাড় দলীয় কার্যালয়ে অনশন কর্মসূচিতে বক্তব্য রাখেন কেন্দ্রিয় বিএনপির ত্রান ও পূর্নবাসন বিষয়ক সম্পাদক ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাজী আমিন উর রশিদ ইয়াছিন, জেলা বিএনপির সহ-সভাপতি সৈয়দ জাহাঙ্গীর হোসেন, সাংগঠনিক সম্পাদক
সিলেটে রাষ্ট্রপতি আব্দুল হামিদ এর আগমণ উপলক্ষে নিরাপত্তার স্বার্থে সংক্ষেপিত করা হয়েছে সিলেট বিএনপির অনশন কর্মসুচী। গতকাল বিএনপির কেন্দ্রীয় কর্মসুচীর অংশ হিসেবে নগরীর ঐতিহাসিক রেজিষ্ঠারী মাঠে অনশন কর্মসুচী পালন করে সিলেট জেলা ও মহানগর বিএনপি। অনশন কর্মসুচী সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলার কথা থাকলেও প্রশাসনের অনুরোধের প্রেক্ষিতে দুপুর ১২টার মধ্যেই কর্মসুচী সমাপ্ত করেন বিএনপি নেতৃবৃন্দ। বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্ঠা আলহাজ্ব এম. এ হক এর মোনাজাতের মধ্য দিয়ে ৫টা শেষ হওয়ার কর্মসুচী ১২টায় সমাপ্ত হয়। মৌলভীবাজারের কুলাউড়ায় অনশন করে বিএনপির নেতা-কর্মীরা। একই সাথে মৌলভীবাজার জেলা বিএনপির সহ-সভাপতি ও সুপ্রিম কোর্টের আইনজীবী আবেদ রাজা শহরের স্মৃতি সৌধে আমরণ অনশন পালন করছেন।
অন্যদিকে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে ধারাবাহিক আন্দোলনের ৪র্থ দিনেও আন্দোলন অব্যাহত রেখেছে রাজশাহী বিশ্ববিদ্যায়ের শিক্ষকরা। এবার প্রতীকী অনশনের মাধ্যমে অবস্থান কর্মসূচী পালন করেন বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকরা। গতকাল সকালে সিনেট ভবনের সামনে কর্মসূচিতে শতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন। এসময় শিক্ষক পরিষদ ও শিক্ষক ফোরামের ব্যানার লক্ষ্য করা যায় সেখানে। রাবি শিক্ষক ফোরামের সভাপতি কেবিএম মাহবুবুর রহমানের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক ড. ইফতিখারুল আলম মাসউদের সঞ্চালনায় এসময় এসময় বক্তব্য রাখেন জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপ সাদা দলের ভারপ্রাপ্ত আহবায়ক অধ্যাপক ড. এনামুল হক।
এছাড়াও রাজশাহী, বরিশাল, খুলনা, বগুড়া, যশোর, চাপাইনবাবগঞ্জ, সুনামগঞ্জ, হবিগঞ্জ, চাঁদপুর, নওগাঁ, টাঙ্গাইল, মেহেরপুরসহ বিভিন্ন স্থানে বিএনপির নেতা-কর্মীরা অনশন কর্মসূচি পালন করেন।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি