ই-পেপার বাংলা কনভার্টার রোববার ১৯ মে ২০২৪ ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
ই-পেপার রোববার ১৯ মে ২০২৪
ব্রেকিং নিউজ: তীব্র শৈত্যপ্রবাহে গরম কাপড় কেনার হিড়িক       যশোরের শার্শা সীমান্তে দেড় কোটি টাকার সোনার বার উদ্ধার       করোনা নিয়ন্ত্রণে বিশ্বে বাংলাদেশের অবস্থান পঞ্চম ও এশিয়ার মধ্যে প্রথম : স্বাস্থ্যমন্ত্রী       এইডস রোগীর ৩৩% শনাক্তের বাইরে, ২৩% নিচ্ছে না চিকিৎসা       নিউ ইয়র্কে ১০ মাসে নতুন চাকুরি পেয়েছে দেড় লাখ মানুষ      




প্রধানমন্ত্রীর জন্মদিনে অটিজম শিশুদের নিয়ে ইপনার চিত্রাঙ্কন প্রতিযোগিতা
Published : Tuesday, 28 September, 2021 at 5:35 PM
স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন উপলক্ষে অটিজম শিশুদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়-এর ‘ইনস্টিটিউট অব পেডিয়াট্রিক নিউরোডিজঅর্ডার এন্ড অটিজম (ইপনা)।

মঙ্গলবার ইপনা অটিজম স্কুলের শিক্ষার্থীদের নিয়ে ইপনার ‘এফ’-ব্লকে অটিজম স্কুলে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। এসব বিশেষ শিশুদের মাঝে বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনা সম্পর্কে ধারণা দেয়া ছিলো এ কর্মসূচীর লক্ষ্য।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, আজকের বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল হিসাবে সফলভাবে উপস্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নতুন প্রজন্মকে তার সংগ্রামের কাহিনী জানাতে হবে। জন্মদিনে তার প্রতি অজস্র শুভেচ্ছা জানিয়ে তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর ধারাবাহিকতায় তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও শিশুদের প্রতি যত্নশীল বিশেষ করে সকল প্রতিবন্ধী ও বিশেষ শিশুদের প্রতি। শুধু তা-ই নয়, বঙ্গবন্ধুর সুযোগ্য দৌহিত্র সায়মা ওয়াজেদ হোসেন অটিজম ও স্নায়ুবিকাশ জনিত সমস্যায় আক্রান্ত শিশুদের বিষয়ে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অবদান রেখে চলেছেন। তিনি ইপনা প্রতিষ্ঠায়ও তার ভূমিকার ভূয়সী প্রশংসা করেন। 

ইপনা’র পরিচালক ও শিশু অনুষদের ডীন অধ্যাপক শাহীন আখতার বলেন, বঙ্গবন্ধুর রক্তের উত্তরাধিকারী প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা দেশের সার্বিক উন্নয়নযজ্ঞে নিজেকে উৎসর্গ করার পাশাপাশি নিউরো-ডেভেলপমেন্টাল ডিজএবিলিটিজসহ অন্যান্য প্রতিবন্ধী জনগণের জন্য যুগোপযোগী আইন প্রণয়ন ও তা বাস্তবায়ন করা, শিক্ষা, কর্মসংস্থান, চলাফেরা, যোগাযোগ সহজ করা এবং তাদের সামাজিক মর্যাদা প্রতিষ্ঠার জন্য বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছেন। ভালবাসা, মমতা আর স্নেহ দিয়ে অটিজম বৈশিষ্টসম্পন্ন এই সমস্ত বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের সমাজের মূলধারায় ফিরিয়ে আনার প্রত্যয়ই হোক প্রধানমন্ত্রীর জন্মদিনে আমাদের অঙ্গীকার।

অনুষ্ঠানে অন্যানের মধ্যে আরও উপস্থিত ছিলেন বিএসএমএমইউ’র উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা.  ছয়েফ উদ্দিন আহমেদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা, একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, কোষাধ্যাক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান,  প্রভোস্ট প্রফেসর ডা. এসএম মোস্তফা জামান, ইপনার উপ-পরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. গোপেন কুমার কুন্ডু, ইপনার উপ-পরিচালক (একাডেমিক) সহযোগী অধ্যাপক ডা. কানিজ ফাতেমা এবং সহযোগী অধ্যাপক ডা. সৈয়দা তাবাস্সুম আলম  প্রমুখ। অনুষ্ঠান শেষে চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিজয়ীদের নাম ঘোষণা করা হয় এবং পুরষ্কার প্রদান করা হয়।







সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]